Home> খেলা
Advertisement

Vinesh Phogat Disqualified: হৃদয় ভেঙেছে মর্মান্তিক খবরে, বিরাট ধাক্কায় অচেতন ভিনেশ! নিয়ে যাওয়া হল হাসপাতালে

Vinesh Phogat faints after Olympic disqualification: অলিম্পিক্স ফাইনালে নামার যোগ্য়তা হারিয়েছেন ভিনেশ ফোগাট! এই খবর শোনার পরেই মাথা ঘুরিয়ে পড়ে যান ভিনেশ ফোগাট।  

Vinesh Phogat Disqualified: হৃদয় ভেঙেছে মর্মান্তিক খবরে, বিরাট ধাক্কায় অচেতন ভিনেশ! নিয়ে যাওয়া হল হাসপাতালে

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ১০০ গ্রাম বেশি ওজনের জন্য় ভিনেশ ফোগাটকে (Vinesh Phogat Disqualified) কুস্তির ৫০ কেজি বিভাগের ফাইনালে বাতিল ঘোষণা করা হয়! আন্তর্জাতিক অলিম্পিক কমিটির (IOC) এই রায় মেনে নিতে পারেননি দেশের স্টার কুস্তিগীর! বুধ দুপুরে এই খবর শোনার পরেই ভিনেশ অচেতন হয়ে পড়েন গেমস ভিলেজে। জানা যায় ডিহ্রাইডেশনের কারণে অজ্ঞান হয়ে যান ভিনেশ। সঙ্গে সঙ্গে তাঁকে অলিম্পিক্স ভিলেজের পলিক্লিনিকে নিয়ে যাওয়া হয়। প্রাথমিক শুশ্রূষার পরেই জ্ঞান ফিরেছে ভিনেশের। তাঁর অবস্থা এখন স্থিতিশীল বলেই জানা গিয়েছে।

আরও পড়ুন: 'ফোগাট মেডেল পেলে বড়বাবুর...'! মোদীকে পাল্টা দেবাংশুর, বিরোধীরা দেখছেন ষড়যন্ত্র

ইন্ডিয়ান অলিম্পিক অ্যাসোসিয়েশন এক্স হ্য়ান্ডেলে এক বিবৃতিতে জানিয়েছে, 'অত্য়ন্ত দুঃখের সঙ্গে জানানো হচ্ছে যে, কুস্তিতে মহিলাদের ৫০ কেজির ফাইনাল থেকে ভিনেশ ফোগাটকে অযোগ্য ঘোষণা করা হয়েছে। সারা রাত ধরে দলের সবাই আপ্রাণ চেষ্টা করেও বাড়তি ওজন কমানো যায়নি। সকালে তাঁর ওজন ৫০ কেজির থেকে কিছু গ্রাম বেশি হয়েছে। এই মুহূর্তে ভারতীয় দলের পক্ষ থেকে আর কিছু জানানো হবে না। ভারতীয় দল আপনাদের অনুরোধ করছে ভিনেশকে বিরক্ত করবেন না।'  ভারতীয় অলিম্পিক্স অ্যাসোসিয়েশনের সভাপতি পিটি উষাকে অলআউট ভিনেশেকে ম্য়াটে ফেরানোর বিষয়ে ঝাঁপাতেই নির্দেশ দিয়েছেন নরেন্দ্র মোদী। প্রধামনন্ত্রী পিটি উষাকে বার্তা দিয়েছেন প্য়ারিসে ভিনেশের বিষয়ে কড়া প্রতিবাদ করার জন্য়। এক ভারতীয় কোচ এই বিষয়ে বলেছেন, 'আজ সকালে ভিনেশের ওজন ১০০ গ্রামের বেশি এসেছে। এই নিয়মে কাউকে অযোগ্য় ঘোষণা করা যায় না।'

আরও পড়ুন: কেন অলিম্পিক্স ফাইনালে 'ডিসকোয়ালিফায়েড' ভিনেশ? প্রতিটি কারণ জেনে নিন পরপর


 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

Read More