Home> খেলা
Advertisement

অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপের ফাইনালে সহজ জয়ের পথে ভারত

শুরু থেকেই বাংলার পেসার ইশান পোড়েল, শিভম মাভি, কেএল নাগা়ডকোটিদের সামনে ভেঙে পড়তে থাকে অস্ট্রেলিয়ার অনূর্ধ্ব ১৯ দলের ব্যাটিং লাইন আপ।

অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপের ফাইনালে সহজ জয়ের পথে ভারত

নিজস্ব প্রতিবেদন : অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ ফাইনালে ভারতের সামনে ২১৭ রানের টার্গেট গিল অস্ট্রেলিয়া। জবাবে ব্যাট করতে নেমেই শুরুটা ভাল করল ভারত। শেষ খবর পাওয়া পর্যন্ত ভারতের স্কোর ১ উইকেটে ৮৮। কার্যত সহজ জয়ের পথেই ভারত। যেমনটা ভাবা হয়েছিল, তেমনই হল। শুরুতেই পরপর ধাক্কা অস্ট্রেলিয়াকে। আর তার জেরেই রীতিমতো বেকায়দায় অস্ট্রেলিয়ার অনূর্ধ্ব ১৯ দল। শনিবার বে ওভালে অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপের ফাইনালে মুখোমুখি হয়েছে ভারত ও অস্ট্রেলিয়া। টসে জিতে প্রথমেই ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় অজিরা। কিন্তু, শুরু থেকেই বাংলার পেসার ঈশান পোড়েল, শিভম মাভি, কেএল নাগা়ডকোটিদের সামনে ভেঙে পড়তে থাকে অস্ট্রেলিয়ার অনূর্ধ্ব ১৯ দলের ব্যাটিং লাইন আপ।

আরও পড়ুন- শনিবার বিশ্বজয়ের লক্ষ্যে অস্ট্রেলিয়ার মুখোমুখি ভারতের অনূর্ধ্ব ১৯ দল

ইশান ৭ ওভারে ৩০ রান দিয়ে দুই ওপেনার এডওয়ার্ডস ও ব্রেয়ান্টকে প্যাভেলিয়নে ফেরান। তখন স্কোরবোর্ডে অস্ট্রেলিয়ার রান মাত্র ৫২। এরপর সাংঘা ও মার্লোর হাত ধরে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করার আগেই ফের ধাক্কা দেয় ভারত। ব্যাক্তিগত ১৩ রানে নাগারকোটির বলে প্যাভেলিয়নে ফিরতে হয় সাংগাকে। যদিও, তারপর কিছুটা প্রতিরোধ গড়ে তোলেন মার্লো ও উপ্পল। কিন্তু, দলের ১৩৪ রানের মাথায় অস্ট্রেলিয়ার চতুর্থ উইকেটের পতন হয়। শেষ পর্যন্ত ২১৬ রানে অলআউট হয়ে যায় অস্ট্রেলিয়া। ঈশান পোড়েল, কেএল নাগা়ডকোটি ও অনুকূল রায় ২টি করে উইকেট পেয়েছেন। ১টি উইকেট নিয়েছেন শিভম মাহি। অস্ট্রেলিয়ার হয়ে সর্বচ্চ ৭৬ রান করেন মার্লো।

Read More