Home> খেলা
Advertisement

যুব বিশ্বকাপে ইতিহাস গড়ল ১১ বাঙালি, ফাইনালে ভারতের সামনে বাংলাদেশ

নিউজিল্যান্ডকে হেলায় হারাল বাংলাদেশ। 

যুব বিশ্বকাপে ইতিহাস গড়ল ১১ বাঙালি, ফাইনালে ভারতের সামনে বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদন: বাংলাদেশ ক্রিকেটে ইতিহাস গড়ল ১১ বাঙালি যুবা। অনুর্ধ্ব ১৯ বিশ্বকাপের সেমিফাইনালে নিউজিল্যান্ডকে অনায়াসে হারালেন আকবর আলিরা। ৬ উইকেটে নিউজিল্যান্ডকে মাত দিয়ে ফাইনালে পৌঁছে গেল বাংলাদেশ। ৯ ফেব্রুয়ারি মহারণে বর্তমান চ্যাম্পিয়ন ভারতের মুখোমুখি হবেন পড়শিরা।         

টসে জিতে এদিন বোলিং নিয়েছিলেন বাংলাদেশের অধিনায়ক আকবর আলি। বাঁ হাতি পেসার শরিফুল ইসলাম ও ডান হাতি পেসার তানজিম হাসান সাকিব শুরুটা দারুণ করেন। ৫ রানে প্রথম উইকেট হারায় নিউজিল্যান্ড। ৭৪ রানের মধ্যে প্যাভিলিয়নের পথ ধরেন ৪ কিউয়ি ব্যাটসম্যান। পেসারদের পর নিয়ন্ত্রিত বোলিং করেন বাংলাদেশের তিন স্পিনার শামিম, রকিবুল ও মুরাদ। শামি ও মুরাদ নিয়েছেন ২টি করে উইকেট। ১টি উইকেট তুলেছে রকিবুল। পেস-স্পিনের সামনে টালমাটাল নিউজিল্যান্ডের হাল ধরেন বেকহাম হুইলার গ্রিনাল। ৮৩ বলে তাঁর অপরাজিত ৭৫ রান নিউজিল্যান্ডের রানকে ভদ্রস্থ করেছে। নির্ধারিত ৫০ ওভারে কিউয়িরা তোলে ৮ উইকেট হারিয়ে ২১১। 

২১২ রান সহজ লক্ষ্য। কিন্তু ম্যাচটা সেমিফাইনাল। ফলে স্নায়ুর চাপ লক্ষ্যকে আরও কঠিন করে দেয়। চাপকে বশে রেখে বাংলাদেশের যুবারা কতটা খেলতে পারেন, সেটাই ছিল বড় প্রশ্ন। দুই ওপেনার পারভেজ হোসেন ইমন ও তানজিদ হাসান বেশিক্ষণ টিকতে পারেননি। তিন নম্বরে নেমে দলকে ভরসা দেন মাহমুদুল হাসান জয়। তরুণের ব্যাট থেকে এসেছে ঝকঝকে সেঞ্চুরি। তাঁকে যোগ্য সঙ্গ দেন তওহিদ হৃদয়। তিনি ৪০ রানে ফিরতে নামেন শাহদাত হোসেন। তিনি ৪০ রানে অপরাজিত থাকেন। ৪১.১ ওভারেই টার্গেটে পৌঁছে যায় বাংলাদেশ। ৬ উইকেটে নিউজিল্যান্ডকে হারিয়ে ফাইনালের টিকিট নিশ্চিত করে ফেলে বাংলাদেশ।  

আরও পড়ুন- সুপার সিরিজ নিয়ে জরুরি আলোচনা করতে ইংল্যান্ডে সৌরভ

Read More