Home> খেলা
Advertisement

টি-টোয়েন্টি ক্রিকেট এবার ফুটবলের পথে বলছেন জয়বর্ধনে

এবছরের আইপিএল থেকেই ডিশিসন রিভিউ সিস্টেম বা ডিআরএস চালু হচ্ছে। পাশাপাশি ফুটবলের মতো মাঝ মরুসুমে খুলে যাবে ট্রান্সফার উইন্ডো।

টি-টোয়েন্টি ক্রিকেট এবার ফুটবলের পথে বলছেন জয়বর্ধনে

নিজস্ব প্রতিবেদন : ছোট থেকে আরও ছোট ফর্ম্যাটে ক্রিকেটের বিবর্তন হচ্ছে। টি-টোয়েন্টির যুগে এসে গেছে টি-টেন ফর্ম্যাট। ফলে ক্রিকেটকে ঘিরে জনপ্রিয়তা তুঙ্গে। এবারের আইপিএলে আবার যোগ হয়েছে ডিআরএস। সঙ্গে থাকছে মাঝ মরসুমে ট্রান্সফার। তবে কী টি-টোয়েন্টি ক্রিকেট এবার ফুটবলের পথে পা বাড়াতে চলেছে ? এই প্রশ্নটাই তুলে দিলেন প্রাক্তন শ্রীলঙ্কা অধিনায়ক মাহেলা জয়বর্ধনে।

আরও পড়ুন - আইপিএল কি হবে? আদালতে করা জনস্বার্থ মামলায় সিঁদুরে মেঘ দেখছেন ক্রিকেটপ্রেমীরা

এবছরের আইপিএল থেকেই ডিশিসন রিভিউ সিস্টেম বা ডিআরএস চালু হচ্ছে। পাশাপাশি ফুটবলের মতো মাঝ মরুসুমে খুলে যাবে ট্রান্সফার উইন্ডো। আইপিএলের ২৮ নম্বর থেকে ৪২ নম্বর ম্যাচের মধ্যে খোলা হবে আনক্যাপড ক্রিকেটারদের এই ট্রান্সফার উইন্ডো। সেই সব ক্রিকেটাররাই ফ্র্যাঞ্চাইজি লিগে দলবদলের সুযোগ পাবেন, এই মরশুমে যাঁরা ততদিন পর্যন্ত দুটোর বেশি ম্যাচ খেলেননি তাঁরাই এই ট্রান্সফারে অংশগ্রহণের সুযোগ পাবেন।  

আইপিএলে মুম্বই দলের হেড কোচ এখন মাহেলা জয়বর্ধনে। এক দশক পর আইপিএলের কী বিবর্তন হয়েছে? উত্তরে প্রাক্তন লঙ্কা অধিনায়ক জানান, "ট্রান্সফার, প্রযুক্তির ব্যবহার যেভাবে হচ্ছে, তাতে বলতেই হচ্ছে,ফুটবলের মতো এগিয়ে চলেছে ক্রিকেটও...। আইপিএলের হাত ধরে প্রচুর তরুণ ক্রিকেটার উঠে এসেছে আন্তর্জাতিক ক্রিকেটে। যদি ভারতেরই দল দল দেখন আপনি, তাহলে দেখবেন দলের বেশিরভাগ ক্রিকেটারই আইপিএল থেকে এসেছেন। এতে অবশ্য আমার কোনও সমস্যা নেই।" 

Read More