Home> খেলা
Advertisement

I League 2018-19: ট্রফি বিতর্ক! দোষ প্রমান হলে ট্রফি কেড়ে নেওয়া হতে পারে চ্যাম্পিয়ন চেন্নাই-এর

চেন্নাই-মিনার্ভা ম্যাচ নিয়ে তদন্ত শুরু করেন ফেডারেশনের ইনটিগ্রিটি অফিসার জাভেদ সিরাজ। যা এখনও চলছে।

I League 2018-19: ট্রফি বিতর্ক! দোষ প্রমান হলে ট্রফি কেড়ে নেওয়া হতে পারে চ্যাম্পিয়ন চেন্নাই-এর

নিজস্ব প্রতিবেদন:  ফেডারেশন সচিব কুশল দাস এবং আই লিগ সিইও সুনন্দ ধর বুধবারই চেন্নাইয়ে চ্যাম্পিয়ন চেন্নাই সিটি এফসি-র হাতে আই লিগের ট্রফি তুলে দেন। চ্যাম্পিয়ন হওয়ার এগারো দিন পর আই লিগের ট্রফি হাতে পেলেন পেড্রো-নেস্টররা। এদিকে আই লিগের চ্যাম্পিয়নশিপ ম্যাচ চেন্নাই সিটি এফসি বনাম মিনার্ভা এফসি ম্যাচ নিয়ে এখনও তদন্ত চলছে। এর মাঝেই চেন্নাইয়ের হাতে ট্রফি তুলে দেওয়া নিয়ে বিতর্ক তুঙ্গে।


৯ মার্চ, কোয়েম্বাটোরে আই লিগের শেষ দিনে মিনার্ভা পঞ্জাব এফসি-র মুখোমুখি হয়েছিল চেন্নাই সিটি এফসি। একই দিনে একই সময়ে দক্ষিণের আর এক শহর কোঝিকোড়েও গোকুলামের মুখোমুখি হয়েছিল ইস্টবেঙ্গল। দুটো ম্যাচই ছিল আই লিগে চ্যাম্পিয়নশিপের লড়াই। চ্যাম্পিয়নের দাবিদার ছিল চেন্নাই আর ইস্ট বেঙ্গল দুদলই। চ্যাম্পিয়ন হতে হলে চেন্নাইকে জিততেই হত। এই অবস্থায় প্রথমার্ধে পিছিয়ে পড়ে চেন্নাই। দ্বিতীয়ার্ধে পেড্রো মানজির গোলে সমতায় ফেরে চেন্নাই এবং শেষ পর্যন্ত ম্যাচটি ৩-১ গোলে জিতে নেয় তারা। এই পেনাল্টি এবং ম্যাচ নিয়ে এরপরেই প্রশ্ন উঠতে শুরু করে। ম্যাচ কমিশনার রিপোর্ট জমা দেন। এর পরেই চেন্নাই-মিনার্ভা ম্যাচ নিয়ে তদন্ত শুরু করেন ফেডারেশনের ইনটিগ্রিটি অফিসার জাভেদ সিরাজ। যা এখনও চলছে। এর মাঝেই কী ভাবে চেন্নাইয়ের হাতে ট্রফি তুলে দেওয়া হল তা নিয়েই প্রশ্ন উঠেছে।

আরও পড়ুন - I League 2018-19: ট্রফি নিয়ে উচ্ছ্বাস পেড্রো-নেস্টরদের

তবে যদি দোষ প্রমাণিত হয়, তাহলে আই লিগের খেতাব কেড়ে নেওয়া হতে পারে চেন্নাই সিটি এফসি-র। আই লিগ সিইও সুনন্দ ধর এ প্রসঙ্গে জানান, "অলিম্পিকে মেডেল আগে দিয়ে দেওয়া হলেও পরে দোষী প্রমাণিত হলে তা কেড়ে নেওয়া হয়। আই লিগেও তাই হবে। যদি তদন্তে প্রমান হয় যে চেন্নাই-মিনার্ভা ম্যাচে গড়াপেটা হয়েছিল, তাহলে চেন্নাই সিটির আই লিগ খেতাব কেড়ে নেওয়া হবে। আর ইস্টবেঙ্গলকে চ্যাম্পিয়ন ঘোষণা করা হবে। তবে সব কিছু নির্ভর করছে তদন্তে কী হয় তার ওপর।"  

Read More