Home> খেলা
Advertisement

এক নজরে চোখ বুলিয়ে নিন অলিম্পিকের তিনটে খবরে

এক নজরে চোখ বুলিয়ে নিন অলিম্পিকের তিনটে খবরে।

এক নজরে চোখ বুলিয়ে নিন অলিম্পিকের তিনটে খবরে

ওয়েব ডেস্ক: এক নজরে চোখ বুলিয়ে নিন অলিম্পিকের তিনটে খবরে।
১) নাচ না খেলা? খেলা নাকি নাচ? গুলিয়ে যাচ্ছে তো! আসলে এ হল ফিটনেসের নয়া টেকনিক। ব্যাডমিন্টন কোর্টে, সাম্বার ছন্দ। দুরন্ত বডি মুভমেন্ট, ফুটওয়ার্ক সঙ্গে মনঃসংযোগ, তিনের মিলিত ফসল নিয়ে এই অদ্ভুত সাম্বা ডান্সের নাম মিরাটাস প্রোজেক্ট। সাম্বা এবং খেলার এই রসায়নে আসবে সাফল্য বলে দাবি ব্রাজিলের অন্যতম সফল ব্যাডমিন্টন কোচ সেবাস্টিও অলিভিয়ের।

আরও পড়ুন ভারত ব্যাডমিন্টনে সিন্ধুর হাত ধরে পদক পাচ্ছে 'সক্রেটিস'-এর জন্য!

২) মিথ্যা অভিযোগ করে অলিম্পিক থেকে বিতাড়িত হলেন আমেরিকার দুই সাঁতারু। চার জন মার্কিন সাঁতারু অভিযোগ করেছিলেন রিও গ্যাস স্টেশনে বন্দুক দেখিয়ে তাদের কাছ থেকে সবকিছু ছিনতাই করা হয়। কিন্তু তদন্তে দেখা যায় পুরোটাই ভুয়ো অভিযোগ। এরপরই ইউ এস অলিম্পিক কমিটি  ব্রাজিলেরকাছে ক্ষমা চেয়ে নিয়ে দুই সাঁতারুকে দেশে ফেরার নির্দেশ দেয়।

আরও পড়ুন দেশের সবথেকে কম বয়সী প্রধানমন্ত্রীর আজ জন্মদিন, জানুন পাঁচটি তথ্য

৩) অন্ধকার দূর করার জন্য প্রয়োজন আলোর। রিও ডি জেনেইরোর সান্তা মার্টা বস্তির বাতিস্তম্ভকে আলোকিত করে মানবিক শান্তির বার্তা দেওয়া হল। প্রোজেকশনে ফুটিয়ো তোলা হল অলিম্পিকের প্রথম রিফিউজি দলের ছবি।ব্রাজিলের এই বস্তিবাসীরা যেন এই রিফিউজুদেরই প্রতিভূ। রিওতে তাদের সব ঐতিহাসিক মূহুর্তের ছবিও তুলে ধরা হয়েছে এই চিত্রে।  সিনেমা ফর পিসের প্রোজেক্টে আসলে তুলে ধরার চেষ্টা হয়েছে হিংসা, নিষ্পেশন থেকে মানুষের মুক্তির পথ। হানাহানি থেকে শুরু করে দরিদ্র মানুষের উপর নির্যাতন বন্ধে শান্তির বার্তা দিতেই অলিম্পিককে বেছে নিয়েছেন পেড্রো অ্যাফোনসোরা। 

আরও পড়ুন  জন্মদিনে রণদীপ হুডা সম্পর্কে জেনে নিন পাঁচটি অজানা তথ্য

Read More