Home> খেলা
Advertisement

MS Dhoni: 'কথা বলার সময়ে সেদিন ধোনির দু'চোখ বেয়ে জল নেমে এসেছিল'

ধোনির কাছে সিএসকে তাঁর পরিবারের মতো। হলুদ জার্সি গায়ে চাপালেই এক অন্য় ধোনিকে দেখা যায়। আইপিএল স্পট-ফিক্সিং কাণ্ডে মুখ পুড়িয়ে চেন্নাই সুপার কিংস দু'বছর ক্রোড়পতি লিগ থেকে নির্বাসিত ছিল।

 MS Dhoni: 'কথা বলার সময়ে সেদিন ধোনির দু'চোখ বেয়ে জল নেমে এসেছিল'

নিজস্ব প্রতিবেদন: ২০০৮ সালে আইপিএলের আবির্ভাব হয় ভারতীয় ক্রিকেটে। সেই বছর চেন্নাই ধোনিকে আইকন ক্রিকেটার হিসাবে দলে নেয়। ধোনি নেতৃত্বে চেন্নাই চারবার আইপিএল খেতাব ও দু'বার চ্যাম্পিয়ন্স লিগ টি-২০ জিতেছে। গত মরশুমেও ধোনির নেতৃত্বে আইপিএল চ্যাম্পিয়ন হয় 'ইয়েলো আর্মি'। 

ধোনির কাছে সিএসকে তাঁর পরিবারের মতো। হলুদ জার্সি গায়ে চাপালেই এক অন্য় ধোনিকে দেখা যায়। আইপিএল স্পট-ফিক্সিং কাণ্ডে মুখ পুড়িয়ে চেন্নাই সুপার কিংস দু'বছর ক্রোড়পতি লিগ থেকে নির্বাসিত ছিল। ২০১৬-১৭ মরশুমে সাসপেনশন কাটিয়ে ২০১৮-তে প্রত্যাবর্তন করেই আইপিএল চ্যাম্পিয়ন হয় সিএসকে। আর সেই বছর ছিল অত্যন্ত স্পেশ্যাল এমনিই মনে করছেন সিএসকে-র ব্যাটিং কোচ মাইকেল হাসি (Michael Hussey)।

হাসি এক সিএসকে-র এক সাক্ষাৎকারে বলছেন, "কোনও একটি বিশেষ মুহূর্ত বেছে নেওয়া সম্ভব নয়। যখন আমি দেওয়ালে চ্যাম্পিয়ন হওয়ার ছবিগুলি দেখি, তখন মনে হয় ২০১৮ সালের কথাই ভাবি। আমরা দু'বছর প্রতিযোগিতার বাইরে ছিলাম। আমারা ফিরে আসি। মরশুম শুরুর আগে এমএস ভাষণ দিয়েছিল। ও কাঁদতে শুরু করে দেয়। কথা বলার সময়ে সেদিন ধোনির দু'চোখ বেয়ে জল নেমে এসেছিল। আমি বুঝেছিলাম, বিশেষ কিছু হতে চলেছে। ওটা বিশেষ মরশুম ছিল। ওই বছরের কথা ভাবলেই গায়ে কাঁটা দেয়। গোটা মরশুমে অবিশ্বাস্য ক্রিকেট খেলেছিল এমএস।" আবেগি ধোনিকে দেখে সেদিন চমকে ছিলেন হাসিও।

আরও পড়ুন: Umran Malik: 'আমি নির্বাচক কমিটিতে থাকলে উমরানকে দলে নিতাম'! তরুণ পেসারে মোহিত কিংবদন্তি

আরও পড়ুনMumbai Indians, IPL 2022: প্রথম দল হিসাবে প্লে-অফের দৌড় থেকে ছিটকে গেল পাঁচবারের চ্যাম্পিয়ন!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

Read More