Home> খেলা
Advertisement

প্লাস্টিকের বোতল 'রিসাইকেল' করা জার্সি পরে বিশ্বকাপে খেলবেন ধোনিরা

 প্লাস্টিকের বোতল 'রিসাইকেল' করা জার্সি পরে বিশ্বকাপে খেলবেন ধোনিরা

 

ওয়েব ডেস্ক: আসন্ন বিশ্বকাপ ক্রিকেটে নতুন জার্সি পরে নামবে ভারত। শুক্রবার থেকে শুরু হতে চলা ত্রিদেশীয় সিরিজের আগে ভারতীয় দলের নতুন জার্সির উদ্বোধন হল। বৃহস্পতিবারই উন্মোচন হল নাইকির ভারতীয় দলের নতুন জার্সি৷ এই জার্সি পড়েই ত্রিদেশীয় সিরিজে খেলতে নামবেন ধোনিরা। ধোনিদের নতুন এই জার্সি তৈরি হয়েছে প্লাস্টিকের বোতল 'রিসাইকেল' (পূর্ণব্যবহারযোগ্য) করে। এক একটা জার্সিতে গড়ে ৩৩টা বোতল ব্যবহার করা হয়েছে বলে নাইকি-র পক্ষ থেকে জানানো হয়েছে।

এইরকম প্লাস্টিকের বোতাল 'রিসাইকেল' করা জার্সি পরে বিশ্বকাপ ফুটবলে খেলেছে ব্রাজিল, নেদারল্যান্ডস, ফ্রান্স, পর্তুগাল, মার্কিন যুক্তরাষ্ট্রের মত দেশেরা। কিন্তু ক্রিকেটে এমনও ধরনের জার্সির কথা আগে সেভাবে শোনা যায়নি।   

অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি জানিয়েছেন, নাইকি-র এই জার্সি অনেক বেশি হালকা, আরামদায়ক। রবিরার ত্রিদেশীয় সিরিজে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওয়ানডে ম্যাচে ভারতীয় ক্রিকেটারদের নতুন এই জার্সিতে দেখা যাব। বিগত বেশ কয়েকটি বিশ্বকাপের আগেই নতুন জার্সি পরে নামতে দেখা গিয়েছে ভারতীয় ক্রিকেটারদরে।

(প্লাস্টিকের বোতল রিসাইকেল করে কীভাবে জার্সি তৈরি হয় দেখুন)

বোর্ডের পক্ষ থেকে নতুন জার্সির বিষয়ে জানানো হয়েছে-

“This is more than just a jersey. This is the passion of a billion hearts, the colour that unites the entire nation. We are pleased that Nike has used its global expertise to adopt innovative technologies from different sports and craft them to the specific needs of Team India players. The new kit is a perfect testimonial to Nike’s dedication in delivering nothing but the best,” said BCCI secretary Sanjay Patel.

Read More