Home> খেলা
Advertisement

WATCH | Team India: এশিয়া কাপ খেলতে দ্বীপরাষ্ট্রে চলে এল টিম ইন্ডিয়া, রোহিতদের ভিডিয়ো ঘুরছে সোশ্যালে

Team India Reaches Colombo As India Gear Up For Asia Cup 2023: ঘরের মাঠে বিশ্বযুদ্ধের আগেই ভারত খেলবে এশিয়া কাপ। এশিয়ার সেরা দেশ হওয়ার জন্য় টিম ইন্ডিয়া চলে এল কলম্বোয়।

 WATCH | Team India: এশিয়া কাপ খেলতে দ্বীপরাষ্ট্রে চলে এল টিম ইন্ডিয়া, রোহিতদের ভিডিয়ো ঘুরছে সোশ্যালে

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: 'মাদার অফ অল ব্যাটল' দিয়েই এশিয়া কাপের (Asia Cup 2023) অভিযান শুরু করছে টিম ইন্ডিয়া (Team India)। আগামী ২ সেপ্টেম্বর ভারত-পাকিস্তান (IND vs PAK) মুখোমুখি শ্রীলঙ্কার পাল্লেকেলে ক্রিকেট স্টেডিয়ামে। এশিয়া কাপের আগে রোহিত শর্মা অ্য়ান্ড কোং বেঙ্গালুরুর আলুরে সেরেছেন প্রস্তুতি শিবির। গত ২৩ অগস্ট থেকে শুরু হয়েছিল জাতীয় শিবির। জড়ো হয়েছিলেন দ্রাবিড়ের শিষ্য়রা! সাত দিনের ক্যাম্প শেষ করে রোহিতরা উড়ে এলেন কলম্বোয়। দ্বীপরাষ্ট্রে বিরাট-রোহিতদের পা রাখার ভিডিয়ো এখন ঘুরছে সোশ্যাল মিডিয়ায়।

আরও পড়ুন: Team India | Asia Cup 2023: ১৮ মাস আগের পরিকল্পনা ভেস্তে গিয়েছে! এখন দিশাহীন দ্রাবিড় বাধ্য হয়েই...!‌

ভারতের এশিয়া কাপের দল হয়েছে রোহিত শর্মা, শুভমন গিল, বিরাট কোহলি, শ্রেয়স আইয়ার, কেএল রাহুল, সূর্যকুমার যাদব, তিলক বর্মা, ঈশান কিশান, হার্দিক পাণ্ডিয়া, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, শার্দূল ঠাকুর, জসপ্রীত বুমরা, মহম্মদ শামি , মহম্মদ সিরাজ , কুলদীপ যাদব ও প্রসিদ্ধ কৃষ্ণাকে নিয়ে। স্ট্যান্ড-বাইতে রয়েছেন সঞ্জু স্যামসন। তবে শ্রীলঙ্কায় আসেননি কেএল রাহুল। শ্রেয়স আইয়ারের মতো রাহুলও দীর্ঘদিনের চোট সারিয়ে ফিরেছেন টিমে। তবে রাহুলকে পাওয়া যাচ্ছে না এশিয়া কাপের প্রথম দুই ম্য়াচে। পাকিস্তান ও নেপালের বিরুদ্ধে খেলা সম্ভব হচ্ছে না তাঁর।

দেশ ছাড়ার আগে সাংবাদিকদের মুখোমুখি হয়েছিলেন দ্রাবিড়। রাহুলের চোটের প্রসঙ্গে তিনি বলেন, 'কেএলের ভালো একটা সপ্তাহ কেটেছে আমাদের সঙ্গে। ও ভালোই খেলছে। উন্নতিও করেছে। কিন্তু আমরা ক্যান্ডি ট্রিপের প্রথম ভাগে ওকে পাচ্ছি না। জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতেই ওকে আরও কয়েকদিন দেখা হবে। আমরা ৪ সেপ্টেম্বর আবার জড়ো হব। তবে রাহুলকে প্রথম দুই ম্যাচে পাচ্ছি না। শ্রেয়স একদম ফিট আছে। সব ক'টি বক্সেই ও টিক করেছে অনুশীলনের সময়। ওকে আমরা এশিয়া কাপে সময় দেব।' এশিয়া কাপে স্ট্যান্ড বাই হিসেবে রয়েছেন সঞ্জু স্য়ামসন। রাহুল না খেললে তাঁর জায়গায় স্যামসনকে ভাবতে পারেন দ্রাবিড় অ্যান্ড কোং। রাহলু অনুশীলনে ব্যাটিংয়ের পাশাপাশি উইকেটকিপিংও করেছিলেন।

কী হয়েছিল রাহুলের: গত ১ মে আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে ফিল্ডিং করতে গিয়ে ডান পায়ে চোট পেয়েছিলেন রাহুল। সেইজন্য তাঁর পক্ষে আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলা সম্ভব হয়নি। ৩১ বছরের ক্রিকেটার চোটের জন্য করান অস্ত্রোপচার। শরীরে ছুরি-কাঁচি চলার পর রাহুল সুস্থ হয়ে ওঠেন ধীরে ধীরে। এরপর তিনি বেঙ্গালুরুর জাতীয় অ্য়াকাডেমিতে শুরু করে দেন রিহ্যাব। এই মুহূর্তে রাহুল একেবারে ফিট। তিনি নিজেই ইনস্টাগ্রামে নেট সেশনের ভিডিয়ো পোস্ট করেছিলেন কিছুদিন আগে। সেখানে দেখা গিয়েছিল যে, স্টাইলিশ ক্রিকেটার ব্যাট হাতে ঝলসাচ্ছেন। একেবারে আগুনে ছন্দে ব্যাট করছেন তিনি। ফলে বুঝে নিতে অসুবিধা হয়নি যে, এশিয়া কাপ ও বিশ্বকাপ খেলার জন্য মুখিয়ে রয়েছেন তিনি। দেখা যাক রাহুল কবে যোদ দেন এশিয়া কাপের জন্য়।

আরও পড়ুন: Rahul Dravid | Asia Cup 2023: 'খুবই মিস করেছি ওকে'! তৈরি হচ্ছে ভারতের কাপযুদ্ধের 'ব্রক্ষ্মাস্ত্র', জানালেন গুরু

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

Read More