Home> খেলা
Advertisement

৮.১৫ মিনিটে পেরোতে হবে দু'কিমি ট্র্যাক! তবেই এবার Team India-র হয়ে খেলার সুযোগ

BCCI-এর চুক্তিতে থাকা ক্রিকেটার ও ভারতীয় দলে জায়গা পাওয়ার জন্য দাবি করা তরুণদের এবার এই রানিং ট্রায়ালে পাশ করতে হবে। 

৮.১৫ মিনিটে পেরোতে হবে দু'কিমি ট্র্যাক! তবেই এবার Team India-র হয়ে খেলার সুযোগ

নিজস্ব প্রতিবেদন- আন্তর্জাতিক ক্রিকেটে এখন Fitness শেষ কথা। সময় বদলের সঙ্গে ক্রিকেটে পরিবর্তন এসেছে। আর এই পরিবর্তনে এখন ফিটনেস প্রধান হয়ে দাঁড়িয়েছে। এবার BCCI ভারতীয় ক্রিকেটারদের ফিটনেস টেস্ট তাই আরও কঠিন করে দিচ্ছে। বোর্ড সূত্রে জানা যাচ্ছে, এবার শুধু Yo Yo Test-এ পাশ করলেই ক্রিকেটারদের রেহাই নেই। এখন থেকে দু কিলোমিটার রানিং ট্রায়াল পাশ করতে হবে। BCCI-এর চুক্তিতে থাকা ক্রিকেটার ও ভারতীয় দলে জায়গা পাওয়ার জন্য দাবি করা তরুণদের এবার এই রানিং ট্রায়ালে পাশ করতে হবে। 

জানা যাচ্ছে, এবার থেকে পেসারদের দুকিমি রাস্তা পেরোতে হবে ৮.১৫ মিনিটে। ব্যাটসম্য়ান ও উইকেটকিপারদের দুকিমি রাস্তা পার করতে হবে সাড়ে আট মিনিটে। তবে ইয়ো ইয়ো টেস্ট-এর স্কোরে কোনও পরিবর্তন হচ্ছে না। সেটি আগের মতোই ১৭.১ থাকছে। স্পোর্টস সায়েন্স-এর প্যারামিটার অনুযায়ী, এলিট লেভেল-এর অ্যাথলিট দুকিমি ট্র্যাক ছমিনিটে পার করতে পারে বলে মনে করা হয়। অ্যামেচার কেউ এই দুকিমি পেরোতে ১৫ মিনিট সময় নিতে পারে। BCCI জানিয়েছে, শুরুতে দুকিমি ট্র্যাক পেরোতে ক্রিকেটারদের ৮.১৫ ও ৮.৩০ মিনিট সময় দেওয়া হবে। পরে এই সময় নিয়ে বিবেচনা করে দেখবেন কর্তারা। এই Fitness Standard-এর প্রস্তাবে রাজি হয়েছেন বোর্ড সভাপতি সৌরভ গাঙ্গুলি ও সচিব জয় শাহ।

আরও পড়ুন-  এবার কি IPL-এ খেলবেন শ্রীসন্থ? গুঞ্জন, চারটি দল নিতে ইচ্ছুক

প্রতি বছর ফেব্রুয়ারি, জুন, অগাস্ট, সেপ্টেম্বরে এই টেস্ট আয়োজন করা হবে। অস্ট্রেলিয়া থেকে সিরিজ জিতে ফেরা ক্রিকেটারদের আপাতত এই রানিং ট্রায়ালে অংশ নিতে হবে না। তবে ফেব্রুয়ারিতে England-এর বিরুদ্ধে দলে সুযোগ পাওয়া ক্রিকেটারদের এই টেস্ট দিতে হবে। এছাড়া এবার T-20 World Cup-এ সুযোগ পাওয়ার আগেও ভারতীয় ক্রিকেটারদের রানিং ট্রায়াল হবে। 

Read More