Home> খেলা
Advertisement

Colin Ackermann | Netherlands | PSL 2023: 'সাহায্যের জন্য ধন্যবাদ', বিশ্বকাপের মাঝেই পিএসএল খেলার প্রস্তাব ডাচ ক্রিকেটারকে

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দুরন্ত ক্রিকেট খেলেছে নেদারল্যান্ডস। এই প্রথমবার তারা রামধনু দেশকে ক্রিকেটের আসরে হারিয়েছে। তাও আবার বিশ্বকাপের মতো মঞ্চে।

Colin Ackermann | Netherlands | PSL 2023: 'সাহায্যের জন্য ধন্যবাদ', বিশ্বকাপের মাঝেই পিএসএল খেলার প্রস্তাব ডাচ ক্রিকেটারকে

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: অ্যাডিলেডে রবিবার দিনের প্রথম ম্যাচে বিরাট অঘটন ঘটিয়েছে নেদারল্যান্ডস। তারা দক্ষিণ আফ্রিকাকে ১৩ রানে হারিয়ে টি-২০ বিশ্বকাপ (South Africa vs Netherlands, T20 World Cup 2022) থেকে ছিটকে দেয়। এদিন নেদারল্যান্ডসের কাছে দক্ষিণ আফ্রিকা হারতেই পাকিস্তান ও বাংলাদেশের সামনে সেমি ফাইনালে যাওয়ার রাস্তা খুলে গিয়েছিল। এই সুযোগের পুরোপুরি সদ্ব্যবহার করেন বাবর আজমরা (Babar Azam)। তাঁরা সাকিব আল হাসানের (Shakib Al Hasan) দলকে ৫ উইকেটে হারিয়ে চলে যায় শেষ চারে। এদিন নেদারল্যান্ডসের হয়ে ব্যাট হাতে দারুণ পারফর্ম করলেন কলিন অ্যাকারম্য়ান (Colin Ackermann)। ব্যাট হাতে ২৬ বলে অপরাজিত ৪১ রানের ইনিংস খেলেন তিনি।

আরও পড়ুন: Watch | Babar Azam | Tom Cooper: 'এখন তোমাদের জয় নিশ্চিত করো,' ডাচ ব্যাটার মাঠ ছাড়ার আগে বললেন বাবরকে!

এই পারফরম্যান্সের জন্যই বিশ্বকাপের মাঝেই তিনি পেয়ে গেলেন পাকিস্তান সুপার লিগ (Pakistan Super League, PSL) প্রস্তাব। এদিন পিএসএল ট্যুইট করে লেখে, '২০২৩ পিএসএলের রেজিস্ট্রেশন প্রক্রিয়ায় অংশ নেওয়ার জন্য ধন্যবাদ। আজকের এই সাহায্যের জন্যও ধন্যবাদ'। এদিন প্ৰথমে ব্যাট করে নেদারল্যান্ডস। নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটে ১৫৮ রান তুলে দেয় ডাচরা। কলিন আ্যকারম্যান সর্বাধিক ২৬ বলে ৪১ রানে অপরাজিত থাকেন। জবাবে ব্যাট করতে নেমে ৮ উইকেটে ১৪৫ রানেই থেমে যায় দক্ষিণ আফ্রিকা। ব্রেন্ডন গ্লোভার মাত্র ৯ রানে ৩ উইকেট নিয়ে দক্ষিণ আফ্রিকার শক্তিশালী ব্যাটিং লাইনআপে ভাঙন ধরান। ফ্রেড ক্লাসেন ও বাস ডেই লিড দুটি করে উইকেট নিয়েছেন। দক্ষিণ আফ্রিকা হেরে যাওয়ায় এদিন না খেলেই ভারত পৌঁছে গিয়েছিল বিশ্বকাপের শেষ চারে। পয়েন্ট টেবিলে শীর্ষে থাকায় এই অ্যাডভান্টেজ পেয়েছিল ভারত। জিম্বাবোয়ের বিরুদ্ধে এই ম্যাচ ছিল কার্যত নিয়মরক্ষার। যদিও ভারত ৭১ রানেই জিম্বাবোয়েকে হারিয়ে দেয়। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

Read More