Home> খেলা
Advertisement

হায়দরাবাদ এবার বিশ্বের ব্যতিক্রমী কাজটা করল আইপিএল চ্যম্পিয়ন হয়ে

এবারের মানে নবম আইপিএল জিতল সানরাইজার্স হায়দরাবাদ। তারা আইপিএলে এই প্রথমবার চ্যাম্পিয়ন হল। কিন্তু হায়দরাবাদ এর আগেও চ্যাম্পিয়ন হয়েছে। প্রথম আইপিএলে আট নম্বর স্থান পেয়েছিল হায়দরাবাদ। দ্বিতীয় আইপিএলে লাস্ট বয় থেকে একেবারে চ্যাম্পিয়ন হয়েই ঘরে ফিরেছিল ডেকান।

 হায়দরাবাদ এবার বিশ্বের ব্যতিক্রমী কাজটা করল আইপিএল চ্যম্পিয়ন হয়ে
Updated: May 30, 2016, 08:59 PM IST

ওয়েব ডেস্ক: এবারের মানে নবম আইপিএল জিতল সানরাইজার্স হায়দরাবাদ। তারা আইপিএলে এই প্রথমবার চ্যাম্পিয়ন হল। কিন্তু হায়দরাবাদ এর আগেও চ্যাম্পিয়ন হয়েছে। প্রথম আইপিএলে আট নম্বর স্থান পেয়েছিল হায়দরাবাদ। দ্বিতীয় আইপিএলে লাস্ট বয় থেকে একেবারে চ্যাম্পিয়ন হয়েই ঘরে ফিরেছিল ডেকান।

তখন হায়দরাবাদের ফ্র্যাঞ্চাইজি মালিক ছিল ডেকান ক্রনিকেল।আর এখন হায়দরাবাদের মালিক সান নেটওয়ার্কের কলানিধি মারান। মালিক বদলেছে। শহরটা বদলায়নি। সানরাইজার্স একবারের চ্যাম্পিয়ন। ডেকান একবারের চ্যাম্পিয়ন। কিন্তু হায়দরাবাদ দুবারের চ্যাম্পিয়ন। না, ভারতের কোনও শহরের এই নজির নেই। তাদের নাম পাল্টালো। কিন্তু চ্যাম্পিয়নও হল। শুধু ভারতের আইপিএল নয়, অস্ট্রেলিয়ার বিগ ব্যাস, দক্ষিণ আফ্রিকার প্রো ২০ সিরিজ, ক্যারিবিয়ান ক্রিকেট লিগ, বাংলাদেশ প্রিমিয়র লিগ, পাকিস্তানের টোয়েন্টি টোয়েন্টি কাপ, শ্রীলঙ্কার প্রিমিয়র লিগ বা নিউজিল্যান্ড অথবা ইংল্যান্ড কোনও দেশের লিগেই এমন ঘটনা আর নেই। যে একটা শহর দুবার চ্যাম্পিয়ন হচ্ছে দুটো আলাদা আলাদা নাম এবং মালিক নিয়ে। হায়দরাবাদ অন্তত প্রমাণ করল, তারা সত্যিই চার মিনারের শহর।আর নিজামের শহর। রাজা, বাদশা, সম্রাট আর নিজাম যে সত্যিই উদাহরণ।