Home> খেলা
Advertisement

MS Dhoni | Lungi Ngidi: ধোনিতে মজে এনগিডি! জানালেন জীবনের বিরাট প্রাপ্তির কথা

এমএস ধোনি ও ঋষভ পন্থেরপ্রশংসা লুঙ্গি এনগিডির মুখে।  

MS Dhoni | Lungi Ngidi: ধোনিতে মজে এনগিডি! জানালেন জীবনের বিরাট প্রাপ্তির কথা

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: এমএস ধোনি (MS Dhoni) ও ঋষভ পন্থের (Rishabh Pant) প্রশংসা লুঙ্গি এনগিডির মুখে (Rishabh Pant)। তাঁর প্রতি ধোনির আস্থাই আত্মবিশ্বাস বাড়িয়েছিল দক্ষিণ আফ্রিকার পেসারের। জানালেন লুঙ্গি স্বয়ং। প্রোটিয়া জোরে বোলার মনে মনে করেন, ধোনির মতো বড় মাপের ক্রিকেটারের আস্থা অর্জন, তাঁর কাছে একটা বড় ব্যাপার ছিল। ২০১৮ সালে এনগিডিকে দলে নিয়েছিল আইপিএলে মহেন্দ্র সিং ধোনির দল চেন্নাই সুপার কিংস। সেই মরসুমে সাত ম্যাচে ১১ উইকেট পেয়েছিলেন দক্ষিণ আফ্রিকার এই ডান হাতি পেসার। ২০২১ সালেও আইপিএল জয়ী চেন্নাই সুপার কিংস দলে ছিলেন এনগিডি।

এনগিডি বলেছেন, "প্রথম যখন সিএসকে দলে আসি, তখন আমার বয়স ২২. সেই সময়ে আমি ম্যাচ জেতাতে পারব, এটা ভেবেই অধিনায়ক ধোনি দল সাজাত। এটা আমার কাছে ছিল বিশাল প্রাপ্তি। কী ভাবে বিশাল দর্শকের সামনে খেলতে হবে, সেটাও আমি শিখেছিলাম সিএসকে-তে ধোনির নেতৃত্বে খেলার সময়ে। তার আগে কখনও ৬০ হাজার দশর্কের সামনে খেলিনি। তখন ব্যাপারটায় বেশ উত্তেজিত থাকতাম। পরে বিশাল দর্শকের সামনে খেলাটাও উপভোগ করেছি। "

২০২০ সালে দক্ষিণ আফ্রিকার সেরা টি-টোয়েন্টি ও ওয়ান ডে ক্রিকেটারও নির্বাচিত হন তিনি। কিন্তু তার পরেই ছন্দপতন হয় তাঁর। এই মুহূর্তে দক্ষিণ আফ্রিকা জাতীয় ক্রিকেট দলের বাইরে রয়েছেন এনগিডি। এ বার আইপিএলের নিলামে এনগিডিকে নেয় দিল্লি ক্যাপিটালস। কিন্তু কোনও ম্যাচ খেলা হয়নি তাঁর। যদিও ঋষভ পন্থকে দিল্লি ক্যাপিটালসের নেটে বল করে অনেক উপকার হয়েছেন তাঁর। এমনটাই মনে করছেন এনগিডি। এনগিডির কথায়, "যখনই বিমর্ষ বোধ করি, তখনই আমি কাগিসো রাবাডাকে ফোন করি। ও আমাকে বলে, তুমি দুবারের আইপিএলজয়ী। ম্যাচ সেরা হয়েছ। কেন মন খারাপ করছ?" যোগ করেছেন, " এ বার দিল্লি ক্যাপিটালসে খেলতে গিয়েও ঋষভ পন্থের সঙ্গে পরিচয় হল। ওর বয়স কম হলেও খেলার প্রতি দখল অগাধ। নেটে ওকে বল করার পাশাপাশি অনেক পরামর্শ পেয়েছি। যা ক্রিকেটার হিসেবে পরিণত করেছে আমাকে।" সামনেই দক্ষিণ আফ্রিকার ইংল্যান্ড সফর। যে সিরিজে খেলবেন এনগিডি. তাঁর কথায়, "আমার আত্মবিশ্বাস ও ছন্দ অটুট। ইংল্যান্ডের দশর্কদের সামনে খেলতে পছন্দ করি। ওদের সঙ্গে খুনসুটিও জমে ভাল। আমার বলে সুইংও ভাল হচ্ছে। ফলে ইংল্যান্ড ব্যাটসম্যানদের সহায়ক উইকেট বানালেও আমি পরোয়া করি না।"

আরও পড়ুন: PV Sindhu: সিন্ধু বন্দনায় মোদি থেকে সচিন, চ্যাম্পিয়নের জন্য ট্যুইট বন্যা

আরও পড়ুন Allyson Felix: বিশ্ব খেতাবেই ট্র্যাককে আলবিদা অ্যাথলেটিক্সের ইতিহাসে সবচেয়ে সফল ক্রীড়াবিদের

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

Read More