Home> খেলা
Advertisement

WATCH | Sourav Ganguly: আগামী ৫ বছর মাঠ কাঁপাবেন এই ৫ ভারতীয়! মহারাজের মনোনীত তালিকায় কারা?

Sourav Ganguly names 5 youngsters who'll make big name in IPL: ভারতীয় ক্রিকেট মহারথী সৌরভ গঙ্গোপাধ্যায় জানিয়ে দিলেন যে, আগামী পাঁচ বছর কোন পাঁচ ভারতীয় ক্রিকেটার মাঠ কাঁপাবেন। দিল্লি ক্যাপিটালসের ডিরেক্টর অফ ক্রিকেট তাঁর মনোনীত তালিকায় সঞ্জু স্য়ামসন বা শ্রেয়স আইয়ারকে রাখেননি।  

WATCH | Sourav Ganguly: আগামী ৫ বছর মাঠ কাঁপাবেন এই ৫ ভারতীয়! মহারাজের মনোনীত তালিকায় কারা?

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ভারতের প্রাক্তন বোর্ড সভাপতি (BCCI President) ও সর্বকালের অন্যতম সেরা অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)। আসন্ন আইপিএলে (IPL 2023) ফের একবার তাঁকে দেখা যাবে দিল্লি ক্যাপিটালসের (Delhi Capitals) ডিরেক্টর অফ ক্রিকেট পদে। সৌরভ আইপিএলে-র সম্প্রচারকারী চ্যানেলে এক শো-তে ভিডিয়ো কলে হাজির ছিলেন। সেখানেই সৌরভ জানিয়ে দিলেন যে,  আগামী পাঁচ বছর মাঠ কাঁপাবেন এই ৫ ভারতীয় ক্রিকেটার। সৌরভ বেছে নিলেন সূর্যকুমার যাদব (Suryakumar Yadav), ঋষভ পন্থ (Rishabh Pant), পৃথ্বী শ (Prithvi Shaw), শুভমান গিল (Shubman Gill), রুতুরাজ গায়কোয়াড় (Ruturaj Gaikwad) ও উমারন মালিককে (Umran Malik)।

সৌরভ বলেন,'দ্য বেস্ট ইন দ্য বিজনেস সূর্যকুমার যাদব। অবশ্যই তাকে আর তরুণ ক্রিকেটার হিসেবে ধরা হবে না। টি ২০ ফরম্যাটে পৃথ্বী শ অত্যন্ত প্রতিভাবান একজন। এবং বলতে ঋষভ পন্থের কথাও। ওর বয়স এখন সবে তেইশ (২৫)। গোটা পৃথিবী ওর পায়ের তলায় থাকবে। আমার তালিকা পন্থ দুয়ে। আমার চোখ থাকবে রুতুরাজ গায়কোয়াড়ের দিকেও। ও যদি এভাবে খেলে যেতে পারে। এই তিন ব্যাটারের কথা বলবই। বোলারদের মধ্যে অবশ্যই উমরান মালিক থাকবে। ও যদি ফিট থাকে তাহলে ফ্যানদের খেলায় আটকে রাখবে ওর গতির জন্য।' এই অনুষ্ঠানে ছিলেন হরভজন সিংও। প্রাক্তন স্পিনার সৌরভকে বলেন, 'দাদা শুভমান গিলের ব্যাপারে কী বলবে?' এরপর সৌরভ বলেন, 'হ্যাঁ, হ্যাঁ ঠিকই। এই নামটা আমার মাথা থেকে বেরিয়ে গিয়েছিল। এই তালিকায় পঞ্চম ক্রিকেটার শুভমান গিল। পৃথ্বী শ, ঋষভ পন্থ ও সূর্যকুমার সম্ভবত তালিকায় ওপরের দিকে থাকবে। রুতুরাজ গায়কোয়াড়, উমরান মালিক ও শুভমান গিলও'।

আরও পড়ুনDhoni | Kohli: পিছন থেকেই হয়েছে এই কাজ! ধোনিকে নিয়ে বিরাট কথা কোহলির...ভারতীয় ক্রিকেটে সুনামি!

আগামী ৩১ মার্চ থেকে শুর হচ্ছে আইপিএল সিক্সটিন। ঘরোয়া মরসুমে শেষ হয়ে গিয়েছে। ফলে আইপিএল ফ্র্যাঞ্চাইজিগুলি ক্রোড়পতি লিগের জন্য জোর কদমে প্রস্তুতি শুরু করে দিয়েছে। সেই পথে হেঁটেছে সৌরভের দিল্লিও। শনিবার অর্থাৎ আজ থেকে সৌরভের নেতৃত্বে কলকাতায় শুরু হয়েছে কন্ডিশনিং ক্যাম্প। সৌরভই বলেছিলেন কলকাতায় করতে। যাদবপুর বিশ্ববিদ্যালয়ের সল্টলেকের মাঠে শুরু হয়েছে শিবির। যদিও দলের হেড কোচ রিকি পন্টিং এই শিবিরে নেই। এই ক্যাম্পে সরফরাজ খান, পৃথ্বী শ, ঈশান্ত শর্মা, মণীশ পাণ্ডে ও চেতন সাকারিয়ার মতো ক্রিকেটাররা রয়েছেন শিবিরে। এর আগে কলকাতাতেই দিল্লি তিন দিনের একটি ক্যাম্প করছিল।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

Read More