Home> খেলা
Advertisement

Sourav Ganguly : কেন লেজেন্ডস ক্রিকেট লিগ থেকে সরলেন? জবাব দিলেন বিসিসিআই প্রধান

Sourav Ganguly : লেজ়েন্ডস লিগের এই প্রীতি ম্যাচ নিয়ে যথেষ্ট আগ্রহ তৈরি হচ্ছিল। সেই আগ্রহের কেন্দ্রে ছিল সৌরভের ব্যাট হাতে ফেরা। তাও আবার ঘরের মাঠ ইডেনে নামছিলেন তিনি। কপিল দেবের সংস্থা 'খুশি ফাউন্ডেশন' এই লেজ়েন্ডস লিগের সঙ্গে যুক্ত হয়েছে।

Sourav Ganguly : কেন লেজেন্ডস ক্রিকেট লিগ থেকে সরলেন? জবাব দিলেন বিসিসিআই প্রধান
Sabyasachi Bagchi |Updated: Sep 03, 2022, 04:44 PM IST

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সবকিছু ঠিকঠাক চলছিল। 'লোকাল বয়' সৌরভ গঙ্গোপাধ্যায়ের (Sourav Ganguly) ঘরের মাঠ ইডেন গার্ডেন্সে (Eden Gardens) নামার কথা ছিল। কিন্তু শেষ পর্যন্ত সেটা বাস্তবে রূপ পেল না। ব্যক্তিগত ও পেশাদার কারণ দেখিয়ে লেজেন্ডস ক্রিকেট লিগ (Legends League Cricket) থেকে সরে দাঁড়ালেন বিসিসিআই-এর সভাপতি (BCCI President)। আয়োজকদের চিঠি দিয়ে সেটা জানিয়েও দিয়েছেন ভারতের প্রাক্তন অধিনায়ক।   

আয়োজকদের উদ্দেশ্যে চিঠিতে তিনি লিখেছেন, 'লেজেন্ডস ক্রিকেট লিগের উদ্যোগকে আমি সাধুবাদ জানাতে চাই। অবসর নেওয়া ক্রিকেটারদের মাঠে ফেরানো এবং সব প্রজন্মের অনুরাগীদের সঙ্গে তাঁদের সংযোগ সাধনের ভাবনাটা দুর্দান্ত। ইডেন গার্ডেন্সে ১৬ সেপ্টেম্বর লেজেন্ডস লিগ ক্রিকেটের একটি ম্যাচে আমাকে খেলার আমন্ত্রণ জানানোর জন্য আপনাদের ধন্যবাদ।'  

এরপর সৌরভ আরও লিখেছেন, 'যদিও পেশাগত দায়বদ্ধতা এবং ক্রিকেট প্রশাসক হিসেবে চূড়ান্ত ব্যস্ততার জন্য আমি এই ম্যাচটিতে মাঠে নামতে পারব না। আমি নিশ্চিত অনুরাগীরা লেজেন্ডস লিগ ক্রিকেটের খেলা দেখার জন্য মুখিয়ে রয়েছে এবং প্রচুর সংখ্যায় ভিড় জমাবে স্টেডিয়ামে।' 

ফের ব্যাট হাতে না নামার কারণ হিসেবে ক্রিকেট প্রশাসক হিসেবে নিজের পেশাগত দায়বদ্ধতার কথাই উল্লেখ করেছেন তিনি। যদিও প্রতিযোগিতার সাফল্য কামনা করেছেন বোর্ড প্রধান। প্রাক্তন ক্রিকেটারদের ফের মাঠে ফেরানোর উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন মহারাজ। সেই সঙ্গে প্রতিযোগিতায় মাঠে নামতে চলা প্রাক্তন তারকাদের শুভকামনাও জানিয়েছেন তিনি। সৌরভ সরে দাঁড়ানোয় নিশ্চিতভাবেই বিশেষ প্রদর্শনী ম্যাচটির আকর্ষণ কমল। তাঁর অনুপস্থিতিতে ইন্ডিয়া মহারাজাসের জন্য নতুন অধিনায়ককে বেছে নিতে হবে আয়োজকদের।

আরও পড়ুন: AUS vs ZIM : জলে গেল ওয়ার্নারের লড়াই, রায়ান বার্লের বল ইতিহাস গড়ল জিম্বাবোয়ে

আরও পড়ুন: Serena Williams : ‘তুমিই সেরা, আমাদের অনুপ্রেরণা’, সেরেনাকে কুর্নিশ জানাল বিশ্ব

আগামী ১৬ সেপ্টেম্বর ইডেনে ইন্ডিয়া মহারাজাস (Indian Maharajas) বনাম ওয়ার্ল্ড জায়ান্টস (World Gaints XI) ম‌্যাচ নিয়ে ইতিমধ‌্যেই প্রচণ্ড আগ্রহ তৈরি হয়েছিল শহরবাসীর মধ‌্যে। ওই ম‌্যাচের পর আরও দু’টো ম‌্যাচ রয়েছে ক্রিকেটের নন্দন কাননে। যাবতীয় আকর্ষণের কেন্দ্রবিন্দুতে ছিলেন সৌরভ। কিন্তু প্রাক্তন ভারত অধিনায়ককে আবার ব্য়াট হাতে বাইশ গজে দেখার স্বপ্নপূরণ হচ্ছে না ক্রিকেটপ্রেমীদের। এই বিশেষ প্রদর্শনী ম্যাচটিতেই মাঠে নামার কথা ছিল টিম ইন্ডিয়ার প্রাক্তন অধিনায়কের। শুধু মাঠে নামা নয়, অইন মর্গ্যানের (Eoin Morgan) দলের বিরুদ্ধে ইন্ডিয়া মহারাজাসকে নেতৃত্ব দেওয়ার কথা ছিল তাঁরই। শেষ পর্যন্ত বোর্ড সভাপতি ম্যাচটি থেকে নিজেকে সরিয়ে নিলেন। 

লেজ়েন্ডস লিগের এই প্রীতি ম্যাচ নিয়ে যথেষ্ট আগ্রহ তৈরি হচ্ছিল। সেই আগ্রহের কেন্দ্রে ছিল সৌরভের ব্যাট হাতে ফেরা। তাও আবার ঘরের মাঠ ইডেনে নামছিলেন তিনি। কপিল দেবের সংস্থা 'খুশি ফাউন্ডেশন' এই লেজ়েন্ডস লিগের সঙ্গে যুক্ত হয়েছে। প্রীতি ম্যাচ থেকে আসা অর্থ যাওয়ার কথা বিশ্বকাপজয়ী অধিনায়কের ফাউন্ডেশনে। সেই অর্থ ব্যবহার করা হবে দেশের বিভিন্ন প্রান্তের বাচ্চা মেয়েদের শিক্ষার জন্য। তবে সৌরভের মতো প্রধান আকর্ষণের না থাকার জন্য সকলেই বড় ধাক্কা খেল। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)