Home> খেলা
Advertisement

Yashasvi Jaiswal And Shubman Gill: যেন জুটিতে লুটি, দুই তরুণের ধ্বংসলীলা! চলল রেকর্ড ভাঙার খেলা...

Shubman Gill-Yashasvi Jaiswal pair breaks T20I records: যশস্বী জয়সওয়াল ও শুভমন গিল ফ্লোরিডায় গিয়েব বিধ্বংসী মেজাজে ধরা দিলেন। অনবদ্য় যুগলবন্দিতে একের পর এক রেকর্ডে নাম লেখালেন।  

 Yashasvi Jaiswal And Shubman Gill: যেন জুটিতে লুটি, দুই তরুণের ধ্বংসলীলা! চলল রেকর্ড ভাঙার খেলা...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: চলতি ভারত-ওয়েস্ট ইন্ডিজ পাঁচ ম্যাচের টি-২০ সিরিজে, আগামীর টিম ইন্ডিয়াকে পরখ করছে ম্যানেজমেন্ট। হার্দিক পাণ্ডিয়ার (Hardik Pandya) নেতৃত্বে তরুণ মুখদেরই সুযোগ এখানে। ক্যারিবিয়ান সফরে ব্যাট হাতে যশস্বী জয়সওয়াল (Yashasvi Jaiswal), শুভমন গিল (Shubman Gill) ও তিলক বর্মারা (Tilak Varma) নিজেদের প্রমাণ করেছেন। নির্বাচকদের আস্থার দাম রেখেছেন। ঘরোয়া ক্রিকেট ও আইপিএলে দুরন্ত সাফল্যের জন্যই যশস্বী-তিলকদের জাতীয় দলের দরজা খুলেছে। 

পাঁচ ম্যাচের টি-২০ সিরিজে ভারত দুরন্ত মেজাজে সিরিজে ফিরল। সৌজন্যে যশস্বী-শুভমনের ব্য়াট হাতে ধ্বংসলীলা। মার্কিন মুলুকে রাখা হয়েছে শেষ জোড়া টি-টোয়েন্টি। ফ্লোরিডার লডারহিলে অবস্থিত সেন্ট্রাল ব্রোওয়ার্ড রিজিওনাল পার্ক স্টেডিয়াম টার্ফ গ্রাউন্ডে হচ্ছে খেলা। গত শনিবার চতুর্থ টি-২০ ম্যাচে উইন্ডিজ টস জিতে আট উইকেটে ১৭৮ রান ( শে হোপ ২৯ বলে ৪৫, শিমরন হেটমায়ার ৩৯ বলে ৬১) তুলেছিল। জবাবে ভারত ৯ উইকেটে এই ম্যাচ বার করে আনে হেসে-খেলে।

আরও পড়ুন: Team India: দেশের দুই তারকা ব্যাটার এবার বোলারের ভূমিকায়! চলে এল বিরাট আপডেট

ওপেন করতে নেমেছিলেন যশস্বী-শুভমন। যশস্বী অপরাজিত থাকেন ৫১ বলে ৮৪ রানের বিধ্বংসী ইনিংস খেলে। ১৬৪.৭১-এর স্ট্রাইক রেটে পাগল করা টি-টোয়েন্টি ইনিংসে যশস্বী মেরেছেন ১১টি চার ও তিনটি ৬, রানের মুখ দেখলেন শুভমনও। এই ক্যারিবিয়ান সফরে শুভমন একেবারেই রানের মধ্যে ছিলেন না। জোড়া টেস্ট, তিনটি ওয়ানডে ও তিনটি টি-২০ ম্যাচে তাঁর মোট রান ছিল ১৮৭। তবে আমেরিকার জল-হাওয়ায় শুভমন আবার রানে ফিরলেন। ৪৭ বলে ৭৭ করলেন আই়পিএল সিক্সটিনের কমলা টুপির মালিক। তিনি তিনটি চার ও তিনটি ছয় মেরেছেন। শুভমনের স্ট্রাইক রেট ছিল ১৬৩.৮৩। যশস্বী-শুভমনের জুটিতে ১৫.৩ ওভার ভারত তুলেছে ১৬৫ রান। তিনে নেমে তিলক পাঁচ বলে সাত রান করে বাকি কাজ করেন যশস্বীর সঙ্গে। বলাই বাহুল্য যে যশস্বী-শুভমন এদিন রেকর্ড ভাঙার খেলায় মেতেছিলেন। দেখে নিন একবার তাঁদের ব্যাটে কী কী রেকর্ড হল

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সর্বাধিক টি-২০ রানের পার্টনারশিপ

১) যশস্বী জয়সওয়াল ও শুভমন গিল- ১৬৫ রান
২) বাবর আজম ও মহম্মদ রিজওয়ান- ১৫৮ রান
৩) কেভিন ও' ব্রায়েন ও পল স্টারলিং- ১৫৪ রান
৪) কুইন্টন ডি কক ও রেজা হেনরিক্স- ১৫২ রান
৫) মার্টিন গাপটিল ও কলিন মুনরো- ১৩৬ রান

 ভারতের জার্সিতে সর্বাধিক টি-২০ রানের পার্টনারশিপ

১) দীপক হুডা ও সঞ্জু স্যামসন- ১৭৬ রান
২) যশস্বী জয়সওয়াল ও শুভমন গিল- ১৬৫ রান
৩) কেএল রাহুল ও রোহিত শর্মা -  ১৬৫ রান
৪) শিখর ধাওয়ান ও রোহিত শর্মা - ১৬০ রান
৫)  শিখর ধাওয়ান ও রোহিত শর্মা - ১৫৮ রান

রবিবার ১৩ অগস্ট সিরিজের শেষ টি-২০। এই ম্যাচ যে জিতবে, সিরিজে নাম লেখাবে সে। 

আরও পড়ুন:  Cristiano Ronaldo | Al-Nassr: অসম্ভবকে সম্ভব করলেন, জাদুকর একাই ক্লাবকে দিলেন ট্রফি! সাধে কী GOAT

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

Read More