Home> খেলা
Advertisement

SA vs IND: 'আগে SENA দেশে খেলুক, তারপর প্রিন্স থেকে কিং হবে'! গিলকে গিলে খেলেন এই প্রাক্তন

Avesh Khan Added To India Squad For 2nd Test Against South Africa As Mohammed Shami Ruled Out: মহম্মদ শামি দ্বিতীয় টেস্টেও খেলতে পারবেন না। তাঁর পরিবর্তে ভারতীয় দল ডেকে নিল আবেশ খানকে।

SA vs IND: 'আগে SENA দেশে খেলুক, তারপর প্রিন্স থেকে কিং হবে'! গিলকে গিলে খেলেন এই প্রাক্তন

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: অধরাই থেকে গেল মাধুরী! ১৯৯২ সাল থেকে একই ট্র্যাডিশন বজায় রাখল ভারত। দক্ষিণ আফ্রিকার মাটিতে এখনও পর্যন্ত টেস্ট সিরিজ জেতা হল না টিম ইন্ডিয়ার। বুধবার সেঞ্চুরিয়নে দক্ষিণ আফ্রিকা ইনিংস ও ৩২ রানে ভারতকে হারিয়ে দিল। পাঁচদিনের টেস্ট তিন দিনে খতম করে দুই ম্য়াচের টেস্ট সিরিজে আয়োজক দেশ এগিয়ে গিয়েছে ১-০ ব্য়বধানে। ভারতের প্রাপ্তি শুধুই একরাশ লজ্জা ও অসহায় আত্মসমর্পণ। পিচে এমন কিছুও জুজু ছিল না। তবুও দক্ষিণ আফ্রিকার পেসারদের কাছে লুটিয়ে পড়ল ভারতের বিশ্ববন্দিত ব্য়াটিং লাইন-আপ। টেস্ট সিরিজের দল ঘোষণার সময়েই বলা হয়েছিল যে, মহম্মদ শামির (Mohammed Shami) খেলা নির্ভর করবে তাঁর ফিটনেসের উপর। সেঞ্চুরিয়নে খেলা শুরুর ১২ দিন আগেই জানিয়ে দেওয়া হয় যে, শামির পক্ষে গোড়ালির চোটের জন্য় খেলা সম্ভব হবে না। আগামী ৩ জানুয়ারি থেকে সিরিজের দ্বিতীয় তথা শেষ টেস্ট কেপ টাউনে। এই টেস্টেও শামি খেলতে পারবেন না। তাঁর চোট সেরে ওঠেনি। শামির বদলে ডেকে নেওয়া হল ইন্দোরের জোরে বোলার আবেশ খান (Mr Avesh Khan)। বিসিসিআই শুক্রবার সমাজমাধ্য়মে এই ঘোষণা করে দিয়েছে।

আরও পড়ুন: SA vs IND: লজ্জার হারে মাথা হেঁট, গতিতেই বদলা চায় ভারত, দলে এলেন ১০ কোটির 'আগ্নেয়াস্ত্র'!

বিশ্বকাপে বল হাতে ভারতের নায়ক হয়ে উঠেছিলেন শামি। ৭ ম্যাচে তিনি একাই ২৪ উইকেট তুলে নেন দুরন্ত পারফরম্যান্সে। হন বিশ্বকাপের সর্বাধিক উইকেট শিকারিও। জাতীয় দলের তারকা পেসারের মারাত্মক লাইন-লেন্থ-সুইং বিপক্ষের কাছে ছিল ত্রাসের বিজ্ঞাপন। দক্ষিণ আফ্রিকার মাটিতে শামি যে আগুন জ্বালিয়ে দিতেন তা আর বলার অপেক্ষা রাখে না। জসপ্রীত বুমরা ও মহম্মদ সিরাজের পাশে সকলেই শামির অভাব বোধ করেছেন। কিন্তু কিছু করার নেই। চোট-আঘাত ক্রিকেটারের জীবনের অঙ্গ। আবেশ কিন্তু দক্ষিণ আফ্রিকাতেই রয়েছেন। বেনোনিতে খেলছেন ইন্ডিয়া-এ দলের হয়ে। আবেশ ২০১৭ থেকে আইপিএলে পরিচিত মুখ। সেই বছর থেকেই তিনি মধ্য়প্রদেশের হয়ে ঘরোয়া ক্রিকেটে নিয়মিত খেলছেন। আবেশ আইপিএলে দিল্লি-বেঙ্গালুরু-লখনউয়ের হয়ে খেলেছেন। আগামী মরসুমে তাঁকে দেখা যাবে রাজস্থানে। দেবদত্ত পাড়িক্কলের সঙ্গে তাঁকে সোয়্যাপ করেছে রাজস্থান। আবেশ লখনউয়ে পেয়েছেন ১০ কোটি টাকা। রাজস্থানও তাঁকে সেই টাকাই দেবে। আইপিএলে ৪৭ ম্যাচে ৫৫ উইকেট নিয়েছেন আবেশ। দেশের জার্সিতে দুই ফরম্য়াট মিলিয়ে সাদা বলের ক্রিকেটে মোট ২৭ ম্য়াচ খেলে ২৭ উইকেট নিয়েছেন তিনি। দেখা যাক কেপটাউনে, সুযোগ পেলে আবেশ টেস্ট অভিষেক স্মরণীয় করে রাখতে পারেন কিনা!

আরও পড়ুন:  Virat Kohli: বাইশ গজে বিরাট ইতিহাস, করে দেখালেন কোহলি, অতীতে কেউ পারেননি!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

Read More