Home> খেলা
Advertisement

IND vs NED | World Cup 2023: শ্রেয়স-রাহুলের সেঞ্চুরি, রোহিত-কোহলির রেকর্ড, ভারত তুলল ৪১০ রান!

Shreyas Iyer KL Rahul Century Helps India To Reach IND vs NED World Cup 2023 410: শ্রেয়স আইয়ার ও কেএল রাহুলের আগুনে শতরান ও ভারতের নক্ষত্র ব্য়াটারদের দাপটে ডাচদের বিরুদ্ধে রানের পাহাড় তুলল ভারত। 

IND vs NED | World Cup 2023: শ্রেয়স-রাহুলের সেঞ্চুরি, রোহিত-কোহলির রেকর্ড, ভারত তুলল ৪১০ রান!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: টানা আট ম্য়াচ জিতে অশ্বমেধের ঘোড়ার মতো ছুটছে টিম ইন্ডিয়া। ১৬ পয়েন্ট পকেটে পুরে আয়োজক দেশই সবার আগে চলে গিয়েছে চলতি বিশ্বকাপের শেষ চারে। রবিবার অর্থাৎ আজ, ভারত লিগ পর্যায়ের শেষ ম্য়াচ খেলছে নেদারল্যান্ডসের বিরুদ্ধে (IND vs NED, Cricket World Cup 2023)। ভেন্যু বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়াম (M Chinnaswamy Stadium, Bengaluru) যে ম্য়াচ নেহাতই নিয়মরক্ষার। কারণ জেতা-হারায় ভারতের কোনও ফারাকই পড়বে না টেবলে। যাই ফল হোক না কেন, ভারতের শেষ চারের টিকিট কাটা হয়ে গিয়েছে আগেই। আগামী ১৫ নভেম্বর ভারত-নিউ জিল্য়ান্ডের বিরুদ্ধে মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে খেলবে চলতি কাপযুদ্ধের প্রথম সেমিফাইনাল।

আরও পড়ুন: Rohit Sharma | IND vs NED: রোহিত হয়ে গেলেন 'সিক্সার কিং', ভেঙে চুরমার করলেন একাধিক রেকর্ড

এদিন টস জিতে প্রথমে ব্য়াট করল ভারত। দুর্বল ডাচদের পেয়ে মনের সুখে, সেমি-ফাইনালের আগে ব্য়াটিং প্র্যাকটিস সেরে ফেলল টিম ইন্ডিয়া। রোহিত অ্যান্ড কোং ৫০ ওভারে চার উইকেটে তুলল ৪১০ রান। বিশ্বকাপের ইতিহাসে ভারতের এটিই দ্বিতীয় সর্বোচ্চ রানের নজির। সৌজন্যে শ্রেয়স আইয়ার (Shreyas Iyer) ও কেএল রাহুলের (KL Rahul) জোড়া শতরান। চার-ছক্কার ফুলঝুরি-রংমশালেই ভারতীয় ব্যাটাররা বেঙ্গালুরুতে দীপাবলি সেলিব্রেট করলেন।

এদিন যথারীতি রোহিত শর্মা ও শুভমন গিল ওপেন করতে নেমেছিলেন। ভারত ১১.৫ ওভারেই ১০০ রান তুলে ফেলে। শুভমন ৩২ বলে ৫১ (তিনটি চার ও চারটি ছয়) করে ফিরে যান। তারপর আউট হন রোহিত। ৫৪ বলে ৬১ রানের মারাকাটারি ইনিংস উপহার দেন তিনি। আটট চার ও দু'টি ছক্কা হাঁকান 'হিটম্য়ান'। এরপর বিরাট কোহলি ও শ্রেয়স মিলে ডাচ বোলারদের ব্য়াট হাতে ধোলাইয়ের পথ বেছে নেন। শ্রেয়সের সঙ্গে জুটি বেঁধে বিরাট ৬৬ বলে ৭১ রানের ইনিংস খেলেন।

কোহলি ৫৬ বলে ৫১ রানের ইনিংস খেলে আউট হয়ে যান। করে যান বিশ্বকাপের দুরন্ত রেকর্ডও। এই নিয়ে বিশ্বকাপের ন'টি ইনিংসে বিরাটের ব্যাট থেকে এল সপ্তম সেঞ্চুরি। চলতি টুর্নামেন্টে ৫৯৬ রানও করা হয়ে গেল বিরাটের। ৬০০ থেকে আর চার রান দূরে কিং কোহলি। বিশ্বকাপের ইতিহাসে সর্বাধিক অর্ধ-শতরানের রেকর্ড এতদিন ছিল সচিন তেন্ডুলকর (২০০৩ সাতে সাতটি) ও সাকিব আল হাসানের (২০১৯ সালে সাতটি)। কোহলি ছুঁয়ে ফেললেন সচিন-সাকিবকে।

কোহলি ফেরার পর বেঙ্গালুরু শুধু ছিল শ্রেয়স-রাহুলের দখলে। ১২৮ বলে তাঁরা ২০৮ রান যোগ করেন স্কোরবোর্ডে। শ্রেয়স ৯৪ বলে ১২৮ রানে অপরাজিত থাকলেন। ১০টি চার ও পাঁচটি ছয়ে সাজালেন বিশ্বকাপের প্রথম সেঞ্চুরি। ১৩৬.১৭-এর স্ট্রাইক রেটে করলেন ব্য়াট। রাহুলের ব্য়াটেও ছিল রানের রোশনাই। রাহুল ৬৪ বলে করলেন ঝোড়ো ১০২। ১১টি চার ও চারটি অসাধারণ ছয় মারলেন ভারতের মিডল অর্ডারের নক্ষত্র যোদ্ধা। ১৫৯.৩৭-এর স্ট্রাইক রেটে ব্য়াট করেছেন রাহুল।

আরও পড়ুন: WATCH | Team India's Diwali Party: টিম ইন্ডিয়ার দিওয়ালি পার্টিতে আলাদা করে নজর কাড়লেন অনুষ্কা শর্মা

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

Read More