Home> খেলা
Advertisement

Shreyas Iyer | IND vs SL: 'আপনার তো শর্ট বলে...'! প্রশ্নে চরম বিরক্ত শ্রেয়স, সাংবাদিককে ধুয়ে দিলেন


Shreyas Iyer Fumes At Reporter Over Short Ball Question: রিপোর্টারের প্রশ্নে নিজের মাথা ঠিক রাখতে পারলেন না শ্রেয়স। কড়া উত্তর দিয়ে সাংবাদিককে ধুয়ে দিলেন শ্রেয়স।

Shreyas Iyer | IND vs SL: 'আপনার তো শর্ট বলে...'! প্রশ্নে চরম বিরক্ত শ্রেয়স, সাংবাদিককে ধুয়ে দিলেন

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে (Wankhede Stadium, Mumbai) গত বৃহস্পতিবার ভারত মুখোমুখি হয়েছে শ্রীলঙ্কার (IND vs SL, World Cup 2023)।  রোহিত অ্যান্ড কোং ৩০২ রানে শ্রীলঙ্কাকে উড়িয়ে, প্রথম দেশ হিসেবে চলে গিয়েছে বিশ্বকাপের শেষ চারে। ভারত প্রথমে ব্য়াট করে নির্ধারিত ওভারে তুলেছে ৮ উইকেটে ৩৫৭ রান। সৌজন্যে শুভমন গিল (Shubman Gill) (৯২ বলে ৯২), বিরাট কোহলি (Virat Kohli) (৯৪ বলে ৮৮) ও শ্রেয়স আইয়ার ( Shreyas Iyer) (৫৬ বলে ৮২)।  শ্রেয়স অনেক দিন পর দারুণ ইনিংস খেললেন। ম্য়াচের পর তিনি এসেছিলেন সাংবাদিক বৈঠকে। তবে এক সাংবাদিকের প্রশ্নে শ্রেয়স চরম বিরক্ত হয়েছেন। সাংবাদিক ও শ্রেয়সের কথোপকথনের নির্বাচিত অংশ ও ভিডিয়ো তুলে ধরা হল প্রতিবেদনে।

আরও পড়ুন: T20 World Cup 2024: চব্বিশের মেগা কাপযুদ্ধে নেপাল-ওমান! চলে এল হাতে 'কনফার্মড টিকিট'


সাংবাদিক: বিশ্বকাপের শুরু থেকেই শর্ট বল আপনাকে সমস্যায় ফেলেছে। আজকে আমরা দারুণ সব পুল শট দেখলাম। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে পরের ম্য়াচের জন্য় আপনি কত'টা প্রস্তুত? কারণ ওরা তো দারুণ শর্ট বল করে।

শ্রেয়স: সমস্য়া বলতে আপনি কী বোঝাতে চাইছেন?

সাংবাদিক: মানে সমস্যা ঠিক না, তবে আপনাকে বিপাকে ফেলেছে শর্ট বল 

শর্ট বল আমাকে বিপাকে ফেলেছে? আপনি কি দেখেছেন আমি শর্ট বলে পুল শট মেরে কত রান করেছি? বিশেষত তার মধ্যে কতগুলি চার হয়েছে। দেখুন আপনি মারার চেষ্টা করবেনই। আর আমরা যে কোনও ডেলিভারিতেই আউট হত বাধ্য। সেটা শর্ট বল হোক বা ওভার পিচ। আমি যদি দুই বা তিনবার আউট হই, তাহলে আপনারা বলতে শুরু করবেন ইন-সুইং বল খেলতে পারে না শ্রেয়স। বলে সিম মুভমেন্ট থাকলে কাট করতে পারে না। আপনারা বাইরে এই পরিবেশ তৈরি করেছেন, যে ও শর্ট বল খেলতে পারে না। নিয়মিত এসব চলে, কাজের কাজটা করে যেতে হয়।
 
 মুম্বইতে শ্রেয়স দ্রুততম তৃতীয় ভারতীয় ক্রিকেটার হিসেবে একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে ২০০০ রান পূর্ণ করেছেন। চলতি বিশ্বকাপেই, শুভমন বিশ্বের দ্রুততম ব্য়াটার হিসেবে একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে করেছেন ২০০০ রান। নিউজিল্য়ান্ডের বিরুদ্ধে শুভমন ২৬ রান করে আউট হয়ে যান ঠিকই, তবে এই ম্য়াচেই শুভমন বিশ্বরেকর্ড করেছিলেন। হাসিম আমলাকে টপকে একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে দ্রুততম দু'হাজারি হয়েছিলেন। গিলের লেগেছে মাত্র ৩৮ ইনিংস। শিখর ধাওয়ান দ্বিতীয় দ্রুততম ভারতীয় হিসেবে পঞ্চাশ ওভারের আন্তর্জাতিক ক্রিকেটে ২০০০ রান করেছিলেন। ধাওয়ান নিয়েছিলেন ৪৮ ইনিংস। শ্রেয়সের লাগল ৪৯ ইনিংস। বাইশ গজের নিরিখে দ্রুততম দু'হাজার রান করার ক্ষেত্রে শ্রেয়স নাম লিখিয়েছেন ১১ জনের সঙ্গে। ৪৯ ইনিংসে ২০০০ ওয়ানডে আন্তর্জাতিক রান করা ব্যাটারদের মধ্যে রয়েছেন ওয়েস্ট ইন্ডিজের গর্ডন গ্রিনিজ, ইংল্যান্ডের জনি বেয়ারস্টো, স্কটল্য়ান্ডের কাইল কোয়েটজার ও পাকিস্তানের ফখর জমন।

আরও পড়ুন: Sachin Tendulkar's Statue: সচিনের মূর্তিতে স্মিথের মুখ! বোঝো কাণ্ড, মিম উৎসব নেটপাড়ায়

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

Read More