Home> খেলা
Advertisement

Virat Kohli | Shoaib Akhtar: 'কোহলিকে বসানোর কথা লোকজন ভাবেই বা কী করে!'

বিরাটের ব্যাটে কেন বড় রান নেই,কোথায় হচ্ছে ঠিক সমস্যা! এটাই যেন হয়ে গিয়েছে আন্তর্জাতিক ইস্যু।

Virat Kohli | Shoaib Akhtar: 'কোহলিকে বসানোর কথা লোকজন ভাবেই বা কী করে!'

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আধুনিক ক্রিকেটের 'ব্যাটিং মায়েস্ত্রো'দের তালিকা বানাতে হলে বিরাট কোহলির (Virat Kohli) নাম রাখতেই হবে। সচিন তেন্ডুলকরের পর ভারতীয় ক্রিকেটের সবচেয়ে বড় ব্যাটিং নক্ষত্র তিনি। কিন্তু সেই বিরাটই আজ বাইশ গজে বিচরণ করছেন শুধু অতীতের ছায়া হয়ে। সেঞ্চুরি তো দূর অস্ত, বিরাটের ব্যাটে হাফ-সেঞ্চুরিও আজ বিরল দৃশ্য। স্বভাবতই বিরাটকে নিয়ে সর্বত্র আলোচনা তুঙ্গে।

বিরাটের ব্যাটে কেন বড় রান নেই,কোথায় হচ্ছে ঠিক সমস্যা! এটাই যেন হয়ে গিয়েছে আন্তর্জাতিক ইস্যু। কেউ বলছেন বিশ্রাম নিক বিরাট, আবার কেউ বলছেন বিরাটকে এবার বসানো হোক দল থেকে! তবে ওয়াঘার ওপার থেকে কোহলির জন্য এসেছে বেনজির সমর্থন। পাকিস্তান ক্যাপ্টেন বাবর আজমের পর এবার প্রাক্তন কিংবদন্তি পাক স্পিডস্টার শোয়েব আখতারও ব্যাট ধরলেন বিরাটের জন্য।

আখতার ইউটিউব চ্যানেলে বলেন, "চারপাশে কোহলিকে নিয়ে প্রচুর সমালোচনা কানে আসছে আমার। লোকজন আমাকে বলছে যে, কোহলি শেষ হয়ে গিয়েছে। ও আর কিছু করতে পারবে না। আমি তাদের বলছি বিগত ১০ বছরে কোহলিই গ্রেটেস্ট। বিগত ১-২ বছর হতে পারে ও হয়তো ভাল খেলছে না, এই নয় যে ও রান করছে না। আমি বুঝতে পারি না, কোহলিকে বসানোর কথা লোকজন ভাবেই বা কী করে! আমি কপিল দেবকে সম্মান করি। ওঁর মতামত ও রেখেছে। উনি কিংবদন্তি। বলতেই পারেন। কিন্তু আর কেউ সেকথা বলতে পারে না। আমি পাকিস্তানি হয়ে কোহলিকে সমর্থন করি। ৭০টি সেঞ্চুরি করা ছোট ব্যাপার নয়। শুধুমাত্র কোনও গ্রেট প্লেয়ারই পারে।"  

বিরাটের অনেক পরেই বাবরের ক্রিকেটীয় উত্থান। তবুও বাবর নিজেকে নিয়ে গিয়েছেন অন্য উচ্চতায়। তাঁর সঙ্গে প্রায়ই চলে বিরাটের তুলনা। কিন্তু বাবর বেনজির সৌজন্য দেখিয়ে বুঝিয়ে দিয়েছিলেন যে, চিরপ্রতিদ্বন্দ্বী দেশের ব্যাটিং মহারথীর প্রতি তাঁর সম্মান ঠিক কোন জায়গায়। অন্যদিকে দেখতে গেলে কোহলি ও আখতার ভিন প্রজন্মের দুই মহারথী। আখতার অত্যন্ত ঠোঁট-কাটা চরিত্রেরই এক ক্রিকেটার। কোনও কিছু বলতে তিনি দু'বার ভাবেন না। সেখানে তিনিও বুঝিয়ে দিলেন যে, কোহলি ঠিক কোন মানের।

আরও পড়ুন: Sri Lanka Crisis | Asia Cup: রাজনৈতিক অস্থিরতায় শ্রীলঙ্কা থেকে সরতে পারে এশিয়া কাপ!

আরও পড়ুনVirat Kohli, Virushka: রান পেতে ঈশ্বরের শরণাপন্ন, অনুষ্কার সঙ্গে কীর্তন শুনলেন বিরাট

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)
 

Read More