Home> খেলা
Advertisement

Shane Warne funeral at MCG: কান্না, হাসি, গানে, আড্ডায় প্রিয় ওয়ার্নিকে শেষ বিদায়

১৪৫টি টেস্ট ম্যাচে রেকর্ড ৭০৮টি উইকেট নিয়েছেন। বিশ্বের সর্বোচ্চ টেস্ট উইকেট সহ বোলারদের তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন ওয়ার্ন। অস্ট্রেলিয়ার হয়ে ১৯৪টি একদিনের ম্যাচ খেলেছেন। নিয়েছেন ২৯৩টি উইকেট নিয়েছেন।   

Shane Warne funeral at MCG: কান্না, হাসি, গানে, আড্ডায় প্রিয় ওয়ার্নিকে শেষ বিদায়

নিজস্ব প্রতিবেদন: মাঠ ও মাঠের বাইরে তিনি ছিলেন একেবারে রঙিন মেজাজের। বন্ধুরা মজা করে বলতেন, "ক্রিকেটার ওয়ার্নির মধ্যে হলিউডের তারকা লুকিয়ে আছে। কারণ ওঁর জীবনের একটাই মন্ত্র। লিভ লাইফ কিং সাইজ।' ঠিক তেমন ভাবেই বুধবার মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে (Melbourne Cricket Ground) শেন ওয়ার্নের (Shane Warne) স্মরণ সভা আয়োজন করা হল। ৫০ হাজার দর্শকের উপস্থিতিতে এই স্মরণ সভা আয়োজিত হয়। স্টেডিয়ামের একটি স্ট্যান্ড তাঁর নামে লেখা হবে সেটা আগে থেকেই ঠিক ছিল। উপস্থিত ছিলেন অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মসিশন (Scot Morrison)। এবং অ্যালান বর্ডার (Alan Border), মার্ক টেলর (Mark Taylor), ডেভিড বুন (David Boon), ব্রায়ান লারা (Brain Lara) ,নাসের হুসেনের (Nasser Hussain) মতো প্রাক্তন ক্রিকেটার। 

ইতিমধ্যেই রাষ্ট্রীয় মর্যাদায় অনুষ্ঠিত হয়েছে কিংবদন্তি ওয়ার্নের শেষকৃত্য। তবে ওয়ার্নের মৃত্যু যেন এখনও স্বপ্নের মতো। মাত্র ৫২ বছরে তাঁর অকাল বিদায় মেনে নিতে পারছেন না অনেকেই। এই আবহে এ দিন পয়া এমসিজি-তে আয়োজিত হল শেন ওয়ার্ন মেমোরিয়াল সার্ভিস। সেখানেই বন্ধু ওয়ার্নের স্মৃতিচারণায় রুডিয়ার্ড কিপলিংয়ের লেখা ‘ইফ’ পাঠ করেন ইংল্যান্ড ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক নাসের হুসেন।

fallbacks

আবেগতাড়িত কণ্ঠে নাসের হুসেন বললেন, 'যদি তুমি স্বপ্ন দেখ, কিন্তু তোমার সেই স্বপ্নকে নিজের মাস্টার না বানাতে পারো... যদি তুমি ভাব, কিন্তু সেই ভবনাকে নিজের লক্ষ্যে পরিণত না কর... যদি তুমি সাফল্য এবং বিপর্যয়ের মুখোমুখি হও এবং এই দুটিকে একই দৃষ্টিতে দেখতে না পার...' 

প্রিয় ওয়ার্নিকে নিয়ে আলচনা করতে গিয়ে উঠে এল টুকরো টুকরো প্রসঙ্গ। প্রয়াত শেনের বাবা স্টেজে উঠেই বলে ওঠেন ছেলের অমর উক্তি। বললেন, 'আমার শেন সবসময় একটা কথা বলত। আমি সিগারেট খাই। বিয়ার খাই। আর একটু আধটু ক্রিকেট খেলি।' একইরকম ভাবে প্রিয় বাবাকে নিয়ে আবেগতাড়িত হয়ে পড়েন তাঁর চার সন্তান। 

শেন ওয়ার্ন ছুটি কাটাতে থাইল্যান্ডে গিয়েছিলেন। সেখানেই গত ৪ মার্চ হোটেলে তাঁর মৃত্যু হয়। ১৪৫টি টেস্ট ম্যাচে রেকর্ড ৭০৮টি উইকেট নিয়েছেন। বিশ্বের সর্বোচ্চ টেস্ট উইকেট সহ বোলারদের তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন ওয়ার্ন। অস্ট্রেলিয়ার হয়ে ১৯৪টি একদিনের ম্যাচ খেলেছেন। নিয়েছেন ২৯৩টি উইকেট নিয়েছেন। 

আরও পড়ুন: IPL 2022: IPL-এর ইতিহাসে ২০ হ্যাটট্রিকের ফিরে দেখা ইতিহাস

আরও পড়ুন: IPL 2022, KKRvsRCB: কোন নজিরের সামনে দাঁড়িয়ে রয়েছেন Virat Kohli, Ajinkya Rahane? ছবিতে দেখুন

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

Read More