Home> খেলা
Advertisement

Wrestlers Protest Updates: ব্রিজভূষণ নির্দোষ! তদন্ত কমিটির মতে বড় ধাক্কা খেলেন ভিনেশ ফোগাট, সাক্ষী মালিকরা

সূত্র থেকে জানা গেছে যে, ভিনেশ ফোগাট ও সাক্ষী মালিক ভারতীয় অলিম্পিক সংস্থার তদন্ত প্যানেলে লিখিত হলফনামা জমা দিয়েছিলেন। সেই হলফনামায় ভিনেশ দাবি করেন যে, ব্রিজভূ্যণ নাকি তাঁকে ২০১৫ সালে তুরস্কে খারাপভাবে স্পর্শ করেছিলেন। কমিটি তদন্ত করে দেখেছে, সে বছর ভিনেশ তুরস্কে যাননি। পরে দাবি করেন যে, এই ঘটনাটা আসলে ঘটেছিল ২০১৬ সালে এবং সেটা মঙ্গোলিয়ায় হয়েছিল।

Wrestlers Protest Updates: ব্রিজভূষণ নির্দোষ! তদন্ত কমিটির মতে বড় ধাক্কা খেলেন ভিনেশ ফোগাট, সাক্ষী মালিকরা

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বড়সড় ধাক্কা খেলেন ভিনেশ ফোগাট (Vinesh Phogat), সাক্ষী মালিকের (Sakshi Malik) মতো ভারতের (India) একাধিক কুস্তিগীররা (Wrestlers)। ভারতীয় কুস্তি সংস্থার সভাপতি ব্রিজভূষণ শরণ সিংয়ের (Brij Bhushan Sharan) বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ তুলেছিলেন দেশের মহিলা কুস্তিগীর ভিনেশ ফোগাট। তাঁর অভিযোগের জন্যই কেন্দ্রীয় ক্রীড়া মন্ত্রক অভিজ্ঞ বক্সার মেরি কমের (Mary Kom) নেতৃত্বে পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছিল। সেই তদন্ত কমিটির রিপোর্ট জমা পড়েছে। মেরি কমের কমিটির দাবি, ব্রিজভূষণের বিরুদ্ধে যৌন হেনস্তার কোনও সুনির্দিষ্ট প্রমাণ পাওয়া যায়নি।

চলতি বছরের জানুয়ারি মাসে যৌন হেনস্থা এবং মৃত্যুর হুমকি দেওয়ার অভিযোগ তুলে ব্রিজভূষণের শাস্তি এবং ভারতীয় কুস্তি সংস্থার প্রশাসনের পরিবর্তন দাবি জানিয়ে নতুন দিল্লির যন্তরমন্তরে অবস্থান বিক্ষোভ শুরু করেন ভিনেশ ফোগাট, সাক্ষী মালিকের মতো দেশের প্রথম সারির কুস্তিগীররা। সেই অবস্থান বিক্ষোভে তাঁরা দাবি করেছিলেন, ফেডারেশন কর্তারা মহিলা কুস্তিগীরের সঙ্গে অশ্লীল ব্যবহার করেছিল। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাছে অভিযোগ করার জন্য ভিনেশ ফোগাটকে নাকি খুনের হুমকিও দিয়েছিলেন ব্রিজভূষণ!। সেই হুমকির জন্য মানসিকভাবে বিপর্যস্ত হয়ে আত্মহত্যার কথাও নাকি ভেবেছিলেন ভিনেশ। যদিও মেরি কমদের রিপোর্ট অভিযুক্ত ব্রিজভূষণের পক্ষেই গেল। 

আরও পড়ুন: Roger Federer and Lionel Messi: বিশ্বের ১০০ প্রভাবশালী ব্যক্তির তালিকায় নাম লেখালেন মেসি, বন্ধু লিওকে ধন্যবাদ জানালেন ফেডেরার

আরও পড়ুন: Cristiano Ronaldo vs Rudi Garcia: রোনাল্ডোর সঙ্গে ঝামেলার জেরে রুডি গার্সিয়ার চাকরি গেল, কোন নতুন হেভিওয়েট কোচ খুঁজছে আল নাসের?

একাধিক কুস্তিগীরের প্রতিবাদের জন্য কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রক গত ২৩ জানুয়ারি মেরি কমের নেতৃত্বে পাঁচ সদস্যের একটা তদন্ত কমিটি গঠন করেছিল। পরে কুস্তিগীরদের দাবিতে এই কমিটিতে ববিতা ফোগাটকে ষষ্ঠ সদস্য হিসেবে নিযুক্ত করা হয়। এই কমিটিকে বলা হয়েছিল এক মাসের মধ্যে রিপোর্ট জমা দিতে। পরে আরও দুই সপ্তাহের সময়সীমা বাড়ানো হয়। এবার সেই রিপোর্ট সবার সামনে আনা হল। সেখানে ব্রিজভূষণকে কাঠগড়ায় দাঁড় কারানো হয়নি। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

Read More