Home> খেলা
Advertisement

Sarfaraz Khan vs BCCI, Ranji Trophy 2022-23: ফের শতরান করে সিধু মুসেওয়ালার মতো সেলিব্রেট করলেন চেতন শর্মাদের 'মিথ্যাবাদী' বলা সরফরাজ

দেখতে দেখতে প্রথম শ্রেণির ক্রিকেটে ১৩টি শতরান সেরে ফেললেন। এবার ১৫৫ বলে ১২৫ রান করলেন তিনি। ৮০.৬৫ স্ট্রাইক রেট নিয়ে মারলেন ১৬টি চার ও ৪টি ছক্কা। সরফরাজ তাঁর শতরান করার পর সতীর্থদের দিকে ব্যাট উঁচিয়ে চিৎকার করতে থাকেন। সঙ্গে চলতে থাকে তাঁর চেনা সেলিব্রশন।   

Sarfaraz Khan vs BCCI, Ranji Trophy 2022-23: ফের শতরান করে সিধু মুসেওয়ালার মতো সেলিব্রেট করলেন চেতন শর্মাদের 'মিথ্যাবাদী' বলা সরফরাজ

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ফের একবার বাইশ গজের যুদ্ধে সরফরাজ খানের (Sarafaraz Khan) ব্যাটিং তাণ্ডব। চেতন শর্মা (Chetan Sharma) ও তাঁর জাতীয় নির্বাচক মণ্ডলীকে (National Selection Committee) 'মিথ্যাবাদী' বলার পরের দিনই আরও একটা শতরান করলেন মুম্বইয়ের (Mumbai) মিডল অর্ডার ব্যাটার। এবার দিল্লির (Delhi) বিরুদ্ধে চলতি রঞ্জি ট্রফির প্রথমদিন শতরান করলেন, টিম ইন্ডিয়ার (Team India) সংসারে ব্রাত্য এই মারকুটে ব্যাটার। দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে (Arun Jaitley Stadium) শতরান করে আরও একবার সিধু মুসেওয়ালাকে (Sidhu Moosewala) স্মরণ করে, প্রয়াত পঞ্জাবি গায়কের মতো সেলিব্রেশন করলেন তিনি। সরফরাজের সেই সেলিব্রেশনের মুহূর্ত বিসিসিআই (BCCI) তাদের টুইটারে পোস্ট করেছে। 

দেখতে দেখতে প্রথম শ্রেণির ক্রিকেটে ১৩টি শতরান সেরে ফেললেন। এবার ১৫৫ বলে ১২৫ রান করলেন তিনি। ৮০.৬৫ স্ট্রাইক রেট নিয়ে মারলেন ১৬টি চার ও ৪টি ছক্কা। সরফরাজ তাঁর শতরান করার পর সতীর্থদের দিকে ব্যাট উঁচিয়ে চিৎকার করতে থাকেন। সঙ্গে চলতে থাকে তাঁর চেনা সেলিব্রশন। 

২০২১-২২ রঞ্জি মরসুমে (Ranji Trophy 2021-22) সরফরাজ ছিলেন সর্বাধিক স্কোরার। মাত্র ৬ ম্যাচের ৯ ইনিংসে ৯৮২ রান করেছিলেন। গড় ১১২.৭৫। ৬৯.৫৪ স্ট্রাইক রেট নিয়ে করেছিলেন ৪টি শতরান ও ২টি অর্ধ শতরান। সর্বোচ্চ ২৭৫। চলতি রঞ্জি মরসুমেও (Ranji Trophy 2022-23) বাইশ গজে দাপট দেখাচ্ছেন এই মুম্বইকর। এখনও পর্যন্ত ৬টি ম্যাচ খেলেছেন তিনি। ৮ ইনিংসে তাঁর মোট রান ৫৫৬। গড় ১১১.২০। স্ট্রাইক রেট ৭২.৫৮। সঙ্গে রয়েছে ৩টি শতরান ও ১টি অর্ধ শতরান। শুধু রঞ্জি ট্রফি নয়। বিজয় হাজারে (Vijay Hazare Trophy) ও সৈয়দ মুস্তাক আলি ট্রফিতেও (Syed Mustaq Ali Trophy) ঝড় তুলেছিলেন তিনি। তবে এমন আগুনে পারফরম্যান্স করার পরেও তিনি ব্রাত্য। আর তাই ক্ষোভ উগরে দিলেন সরফরাজ। কাঠগড়ায় দাঁড় করিয়েছিলেন চেতন শর্মার মুখ্য নির্বাচক মণ্ডলীকে।   

ভারতীয় দলে সুযোগ না পেয়ে অতীতে অনেক ক্রিকেটার ক্ষোভ উগরে দিয়েছেন। সেটা নিয়ে অনেক বিতর্কও হয়েছে। তবে অতীতের সব মন্তব্যকে ছাপিয়ে গিয়েছিলেন সরফরাজ। ঘরোয়া ক্রিকেটে গত দুই মরসুম ধরে ধারাবাহিকভাবে দাপট দেখাচ্ছেন মুম্বইয়ের এই মারকুটে ব্যাটার। তবুও টিম ইন্ডিয়াতে তাঁর জায়গা হচ্ছে না। আর তাই এবার মুখ্য জাতীয় নির্বাচক চেতন শর্মা ও তাঁর টিমকে ঘুরিয়ে 'মিথ্যাবাদী' বলে দিয়েছিলেন ২৬ বছরের সরফরাজ! ফলে সরফরাজ ও বিসিসিআই-এর মধ্যে যে লেগে গেল, সেটা নিয়ে কোনও সন্দেহ নেই।  

fallbacks

আরও পড়ুন: Sarfaraz Khan vs BCCI: 'চেতন শর্মারা মিথ্যাবাদী!' চোখের জলে ক্ষোভ উগরে দিলেন ব্রাত্য সরফরাজ

আরও পড়ুন: Ishan Kishan, IND vs AUS: প্রথমবার টেস্ট দলে সুযোগ পাওয়ার অনুভূতি জানালেন 'ডিনামাইট' ঈশান কিশান

সরফরাজ বলেছিলেন, "রঞ্জি ট্রফির ফাইনালে শতরানের পরে নির্বাচকদের সঙ্গে দেখা করেছিলাম। ওঁরা বলেছিলেন, বাংলাদেশ সফরে সুযোগ পাব। তৈরি থাকতে বলেছিলেন। কিন্তু পাইনি।' এমনকি চেতন শর্মার কথাও টেনে এনেছেন তিনি। সরফরাজ ফের যোগ করেছেন, 'কয়েক দিন আগেই চেতন স্যারের সঙ্গে দেখা হল। উনি বললেন, আমি খুব তাড়াতাড়ি সুযোগ পাব। নির্বাচকেদের কথায় বার বার আশা জাগছে। কিন্তু বার বার হতাশ হচ্ছি। এভাবে আগে থেকে আশা জাগানো ঠিক নয়।"

সরফরাজের ব্রাত্য থাকা নিয়ে অবশ্য বিসিসিআই মুখ খুলতে চায়নি। তবে শোনা যাচ্ছে তাঁর ফিটনেস নিয়ে একাধিক নির্বাচক সন্তুষ্ট নন। তাঁর আচরণ নিয়েও অতীতে প্রশ্ন উঠেছে। এমনকি অনূর্ধ্ব-১৯ ভারতীয় দলের হয়ে বিশ্বকাপ খেলার সময় তাঁর বিরুদ্ধে বয়স ভাঁড়ানোর মারাত্মক অভিযোগ উঠেছিল। তাছাড়া গত মরসুমের পারফরম্যান্সের নিরিখে তাঁকে ভারতীয় এ দলে সুযোগ দেওয়া হয়েছিল। তবে পারফর্ম করতে পারেননি। সেটাও কি টেস্ট দলে সুযোগ না পাওয়ার অন্যতম বড় কারণ? 
 
যদিও সেটা মানতে রাজি নন সরফরাজ। তিনি ফের যোগ করেছিলেন, "ক্রিকেট এক বলের খেলা। সব ব্যাটার রোজ রান করবে, এমন গ্যারান্টি কোথায়!কয়েকটা ম্যাচ ব্যর্থ হতেই পারি। আমি তো ভগবান নই। কিন্তু ঘরোয়া ক্রিকেটে লাল ও সাদা বল, দু’ধরনের ক্রিকেটেই ধারাবাহিক ভাবে রান করেছি। আমাকে একদিনের দলেও সুযোগ দিতে পারে। কিন্তু বারবার খালি হাতে ফিরে আসতে হচ্ছে। জাতীয় দলে সুযোগ পেতে আর কী করতে হবে, জানি না। অস্ট্রেলিয়া সিরিজের দল ঘোষণা হওয়ার পর আমি গোটারাত ঘুমোতে পারিনি। কেঁদে ফেলেছিলাম। তবে এখন আর কাঁদছি না। নিজেকে বুঝিয়েছি যে, আমি শুধু পরিশ্রম করতে পারি। সেটা আমার হাতে রয়েছে। আমি জানি যে পরিশ্রমের কোনও বিকল্প নেই। তাই আরও পরিশ্রম করে যাব।" 

শুধু নির্বাচকদের বিরুদ্ধে বিস্ফোরক মন্তব্য করেই ক্ষান্ত থাকেননি সরফরাজ। নিজের ইনস্টাগ্রামে রানের পরিসংখ্যান তুলে ধরেছেন। আসলে এমন কাজ করে নির্বাচকদের দৃষ্টি আকর্ষণ করতে চেয়েছেন। কিন্তু এমন মন্তব্য করার পরেও বিতর্কিত সরফরাজ ঘরোয়া ক্রিকেটে ফের একবার শতরান করলেন। এবার তাঁর দিকে নির্বাচকরা কি ঘুরে তাকাবে? সেটাই দেখার। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

Read More