Home> খেলা
Advertisement

SA vs IND: উঠে যাচ্ছে জৈব বলয়, অবশেষে মুক্তি পেল KL Rahul, Rishabh Pant-দের Team India

জৈব বলয়ের (Bio Bubble) মধ্যে মাসের পর মাস থাকার জন্য একটা সময় খোলাখুলি ভাবেই মন্তব্য করেছিলেন বিরাট কোহলি (Virat Kohli) থেকে শুরু করে রোহিত শর্মা (Rohit Sharma), জসপ্রীত বুমরার (Jasprit Bumrah) মতো তারকারা। টিম ইন্ডিয়ার (Team India) প্রাক্তন হেড কোচ রবি শাস্ত্রী (Ravi Shastri) বারবার জৈব বলয়ের নিন্দা করেছেন।      

SA vs IND: উঠে যাচ্ছে জৈব বলয়, অবশেষে মুক্তি পেল KL Rahul, Rishabh Pant-দের Team India

নিজস্ব প্রতিবেদন: অবশেষে এল মুক্তির খবর! হাঁফ ছেড়ে বাঁচল টিম ইন্ডিয়া (Team India)। জৈব বলয় (Bio Bubble) থেকে মুক্তি পেতে চলেছেন কে এল রাহুল (KL Rahul), ঋষভ পন্থরা (Rishabh Pant)। চলতি আইপিএল (IPL 2022) শেষ হলেই ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার (Cricket South Africa) বিরুদ্ধে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি (T20 Series) সিরিজ খেলবে ভারতীয় দল। সেই সিরিজ থেকে উঠে যাচ্ছে জৈব বলয়। সেটাই জানিয়ে দিলেন বিসিসিআই-এর (BCCI) সচিব জয় শাহ (Jay Shah)।

জয় শাহ বলেন, “আইপিএলে মিটে গেলেই জৈব বলয় পর্ব শেষ হয়ে যাচ্ছে। ভারত-দক্ষিণ আফ্রিকা সিরিজ থেকে জৈব বলয় আর থাকছে না। শুধু দুই দলের ক্রিকেটার ও সাপোর্ট স্টাফদের করোনা পরীক্ষা করানো হবে।”

জৈব বলয়ের মধ্যে মাসের পর মাস থাকার জন্য একটা সময় খোলাখুলি ভাবেই মন্তব্য করেছিলেন বিরাট কোহলি (Virat Kohli) থেকে শুরু করে রোহিত শর্মা (Rohit Sharma), জসপ্রীত বুমরার (Jasprit Bumrah) মতো তারকারা। প্রাক্তন হেড কোচ রবি শাস্ত্রী (Ravi Shastri) বারবার জৈব বলয়ের নিন্দা করেছেন।

 

বলয়ে থাকা যে কষ্টের সেটা মেনে নিয়েছেন বোর্ড সচিব। তিনি যোগ করেছেন, “মাসের পর মাস ক্রিকেটারদের জৈব বলয়ে থাকা খুবই কঠিন। কিন্তু চলতি আইপিএল-এ আমরা পরিবারের মতোই সবাইকে রাখার চেষ্টা করেছিলাম। একাধিক ক্রিকেটার তাদের পরিবারের সদস্যদের নিয়ে ছিলেন। সব দলের জন্য আলাদা আলাদা হোটেল ছিল।”

২০২০ সালে করোনা ভাইরাস (Corona Virus) হানা দেওয়ার পর দীর্ঘদিন মাঠে বল গড়ায়নি। তারপর দর্শকশূন্য স্টেডিয়ামে খেলা শুরু হলেও কড়া নিয়মবিধি জারি করা হয় ক্রিকেটারদের জন্য। সাফ জানিয়ে দেওয়া হয়, মারণ ভাইরাস থেকে সুরক্ষিত থাকতে বলয়ের মধ্যেই থাকতে হবে। সেইজন্য অনেক সময় দীর্ঘদিন পরিবারের থেকে দূরে থাকতে হয়েছে। তবে বোর্ড সচিব জয় শাহ এ বার জানিয়ে দিলেন, আইপিএল মিটে গেলেই জৈব বলয়ে থাকার যন্ত্রণা থেকে মুক্তি পাবে ভারতীয় দলের ক্রিকেটাররা।  

আরও পড়ুন: Wriddhiman Saha, IPL 2022: আট বছর আগের মতো ঋদ্ধির কাছ থেকে শতরান চাইছেন দেবারতি

আরও পড়ুন: UEFA Champions League Final 2022: ট্রফি জিতেই ইংরেজ সমর্থকদের একহাত নিলেন Thibaut Courtois

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

 

Read More