Home> খেলা
Advertisement

Rohit Sharma: ব্যাটিংয়ের সময়েই পিঠে খিঁচ, পারেননি খেলতে! রোহিতের চোট কতটা গুরুতর?

ওয়েস্ট ইন্ডিজকে তৃতীয় ম্যাচে সাত উইকেটে হারিয়ে, চলতি পাঁচ ম্যাচের টি-২০ সিরিজে ভারত ২-১ এগিয়ে গিয়েছে। আর এই ম্যাচেই চোটের জন্য ব্যাট করতে নেমে মাঠ ছাড়তে হয়েছে ভারত অধিনায়ক রোহিত শর্মাকে (Rohit Sharma)।

Rohit Sharma: ব্যাটিংয়ের সময়েই পিঠে খিঁচ, পারেননি খেলতে! রোহিতের চোট কতটা গুরুতর?

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ওয়েস্ট ইন্ডিজকে তৃতীয় ম্যাচে সাত উইকেটে হারিয়ে, চলতি পাঁচ ম্যাচের টি-২০ সিরিজে ভারত ২-১ এগিয়ে গিয়েছে। আর এই ম্যাচেই চোটের জন্য ব্যাট করতে নেমে মাঠ ছাড়তে হয়েছে ভারত অধিনায়ক রোহিত শর্মাকে (Rohit Sharma)। উইন্ডিজের ১৬৪ রান তাড়া করতে নেমেছিলেন রোহিত ও সূর্যকুমার যাদব। তবে রোহিত মাত্র ৭ মিনিট ক্রিজে ছিলেন। ৫ বল খেলে একটি ছয় ও চার হাঁকিয়ে ১১ রানও করেছিলেন তিনি। কিন্তু ভারতের ইনিংসের দ্বিতীয় ওভারের তৃতীয় বলে তিনি আলজারি জোসেফকে চার হাঁকানোর পরেই পিঠে অস্বস্তি বোধ করেন। এরপরের বল রোহিত ফেস করার পরেই আহত ও অবসৃত হয়ে মাঠ ছেড়ে বেরিয়ে যান। আর  ব্যাট করতে নামেননি 'হিটম্যান'! 

এখন প্রশ্ন সিরিজের বাকি তিন ম্যাচে কি রোহিত খেলবেন? ম্যাচের পর তিনি বলেন, "এই মুহূর্তে আমার শরীর ঠিক আছে। পরের ম্যাচের আগে কিছু দিন হাতে রয়েছে। আশা করছি আমি ঠিক হয়ে যাব।" ভারত-ওয়েস্ট ইন্জিজ চতুর্থ টি-২০ ম্যাচ রয়েছে আগামী শনিবার। লওডারহিলে এই ম্যাচ জিততে পারলে, ভারত পঞ্চাশ ওভারের পর কুড়ি ওভারের সিরিজও পকেটে পুরে ফেলবে।

তৃতীয় ম্যাচে জয়ের কারিগর অবশ্যই সূর্যকুমার। তাঁর মারকাটারি ব্যাটিংয়ে ভর করেই ক্যারিবিয়ানদের ধরাশায়ী করেছে 'মেন ইন ব্লু'। আগের ম্যাচের হারের ধাক্কা কাটিয়ে উঠে ঘুরে দাঁড়াল রোহিত ব্রিগেড। শুধু তাই নয়, পাশাপাশি টি-২০ তে রান তাড়া করায় নয়া রেকর্ডও স্থাপন করল টিম ইন্ডিয়া। ২০ ওভারের ম্যাচে ১৬৪ রানে ক্যারিবিয়ানদের আটকে রাখে ভারতীয় বোলাররা। এরপর রান তাড়া করে ৭ উইকেটেই জয় ছিনিয়ে নেয় ভারত।

আরও পড়ুন: IND vs WI 3rd T20I: টি-টোয়েন্টি ফরম্যাটে রেকর্ড রান তাড়া করে জিতল ভারত! সিরিজ ২-১...

টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন ভারত অধিনায়ক রোহিত শর্মা। রবীন্দ্র জাডেজার বদলে নিয়ে আসা হয় দীপক হুডাকে। আক্রমণাত্মক না খেলে কিছুটা রয়ে সয়েই রানের ভিত গড়েন ক্যারিবিয়ানরা। ৫ উইকেট খুইয়ে তারা করেন ১৬৪ রান। ভারতীয় বোলারদের মধ্যে ২টি উইকেট নেন ভুবনেশ্বর কুমার। হার্দিক ১ উইকেট নিলেও ৪ ওভারে দিয়েছেন মাত্র ১৯ রান। ক্যারিবিয়ানদের হয়ে কাইল মেয়ার্স একটি ঝোড়ো ইনিংস খেলেন। ৫০ বলে ৭৩ রানের অনবদ্য ইনিংস সাজিয়ে যান তিনি।

এরপর ব্যাট করতে নামেন সূর্যকুমার যাদব এবং অধিনায়ক রোহিত শর্মা। বাউন্ডারি মেরে খেলা জমিয়ে দেওয়ার মঞ্চ প্রস্তুতের সময় আচমকাই অসুস্থ হয়ে পড়েন 'হিটম্যান'। বোর্ডের তরফে জানান হয় ব্যাক স্প্যাজমজনিত শারীরিক সমস্যা দেখা দেয় তাঁর। ৫ বলে ১১ রান করে মাঠ ছাড়েন তিনি। এরপর শ্রেয়সের সঙ্গে জুটি বেঁধে রান তাড়া করেন সূর্যকুমার। মাত্র ২৬ বলে অর্ধশতরান পূর্ণ করেন। শ্রেয়স যদিও ২৭ বলে ২৪ রান করে ক্রিজে ফেরেন।

আরও পড়ুন: Greg Chappell: গৃহহীন যুবসমাজের জন্য অর্থ সংগ্রহ গ্রেগ চ্যাপেলের

সূর্যকুমার যাদব ৪৪ বলে ৭৬ করে আউট হন এবং ঋষভ পন্থ ২৬ বলে অপরাজিত ৩৩ রান করে সিরিজ জয়ে একধাপ এগিয়ে নিয়ে যান টিমকে। ক্যারিবিয়ান বোলারদের মধ্যে আকিল হোসেন ২৮ রান দিয়ে একটি উইকেট নেন। আগের দিন বোলিংয়ে নজর কাড়লেন এই ম্যাচে তেমন দাগ কাটতে পারেননি ওবেদ ম্যাকয়। ৪ ওভার হাত ঘুরিয়ে ৩৪ রান দিয়েছেন এই ক্যারিবিয়ান বোলার। যদিও সূর্যকুমার এবং শ্রেয়সের ১০৫ রানের জুটিতে ভর করেই লক্ষ্যমাত্রা পেরিয়ে যায় 'মেন ইন ব্লু।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

Read More