Home> খেলা
Advertisement

Rohit Sharma: এক জোড়া বিশ্বরেকর্ড রোহিতের! কী কী করলেন 'হিটম্যান' ?

রোহিত ও গাপটিলের মধ্যে এই সাপলুডো খেলা চলতেই থাকে। এই দৌড়ে থাকেন ভারতের প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলিও (Virat Kohli)। এই মুহূর্তে রোহিতের ঝুলিতে ১২৯ ম্যাচে ৩৪৪৩ রান। দুয়ে গাপটিল (১১৬ ম্যাচে ৩৩৯৯)।

Rohit Sharma: এক জোড়া বিশ্বরেকর্ড রোহিতের! কী কী করলেন 'হিটম্যান' ?

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টি-২০ সিরিজের শুরুতেই দারুণ জয় পেয়েছে টিম ইন্ডিয়া। গত শুক্রবার প্রথম টি-২০ ম্যাচে উইন্ডিজকে ৬৮ রানে হারিয়ে ভারত সিরিজে ১-০ এগিয়ে গিয়েছে। ত্রিনিদাদের ব্রায়ান লারা স্টেডিয়ামে অনুষ্ঠিত এই ম্যাচে ভারত অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma) এক সঙ্গে জোড়া বিশ্বরেকর্ড করে ফেললেন! এই মুহূর্তে আন্তর্জাতিক ক্রিকেটের ক্ষুদ্রতম ফরম্যাটে 'হিটম্যান' ফের সর্বোচ্চ রানশিকারি হয়ে গেলেন। এই ম্যাচে ৪৪ বলে ঝকঝকে ৬৪ রানের ইনিংস খেলে রোহিত ছাপিয়ে গেলেন মার্টিন গাপটিলকে (Martin Guptill)। 

রোহিত ও গাপটিলের মধ্যে এই সাপলুডো খেলা চলতেই থাকে। এই দৌড়ে থাকেন ভারতের প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলিও (Virat Kohli)। এই মুহূর্তে রোহিতের ঝুলিতে ১২৯ ম্যাচে ৩৪৪৩ রান। দুয়ে গাপটিল (১১৬ ম্যাচে ৩৩৯৯)। তিনে কোহলি (৯৯ ম্যাচে ৩৩০৮ রান)। দেশের জার্সিতে রোহিতের ৪টি টি-২০ শতরান রয়েছে। যা বিশ্বের আর কোনও ব্যাটারের নেই। গাপটিল করেছেন ২টি সেঞ্চুরি। কোহলি এখনও দেশের হয়ে টি-২০ ফরম্যাটে সেঞ্চুরি করতে পারেননি। কোহলিকে ছাপিয়ে এই ম্যাচে রোহিত পুরুষদের আন্তর্জাতিক টি-২০ ফরম্যাটে সবচেয়ে বেশি অর্ধ-শতরান করার রেকর্ড করে ফেলেছেন।

আরও পড়ুন: Kabul Blast: টি-২০ ম্যাচ চলাকালীন বিস্ফোরণে কেঁপে উঠল কাবুল ক্রিকেট স্টেডিয়াম!

পুরুষদের আন্তর্জাতিক টি-২০ ফরম্যাটে সবচেয়ে বেশি ফিফটি-প্লাস স্কোর রয়েছে যে সব ক্রিকেটারদের 
 
 ৩১- রোহিত শর্মা*
 ৩০- বিরাট কোহলি
 ২৭- বাবর আজম
 ২৩- ডেভিড ওয়ার্নার
 ২২- মার্টিন গাপটিল 

 
এই ম্যাচে ভারত টস জিতে প্রথমে ব্যাট করে। রোহিত ও সূর্যকুমার যাদব ওপেন করতে নেমেছিলেন। ৪.৪ ওভারে ৪৪ রান তোলেন তাঁরা। ১৬ বলে ২৪ করে আউট হয়ে যান সূর্যকুমার। এরপর শ্রেয়স আইয়ার (০), ঋষভ পন্থ (১৪), হার্দিক পাণ্ডিয়া (১) ও রবীন্দ্র জাদেজা (১৬) চূড়ান্ত ব্যর্থ হন। সাতে নেমে দীনেশ কার্তিক আগুনে ব্যাটিং করেন। ১৯ বলে ৪১ রানে অপরাজিত থাকেন তিনি। আর অশ্বিন ১০ বলে ১৩ রানে অপরাজিত থাকেন। রোহিত-দীনেশের ব্যাটে ভর করে ভারত ৬ উইকেট হারিয়ে ১৯০ রান তোলে। অর্শদীপ সিং, রবি বিষ্ণোই ও আর অশ্বিনদের দাপটে উইন্ডিজ ১২২ রানে গুটিয়ে যায়। নিকোলাস পুরানদের দলে কোনও ব্যাটারই বলার মতো স্কোর করতে পারেননি। 

আরও পড়ুন: ডুরান্ড ডার্বির দিন বদল নিয়ে দুই প্রধানের তরজা

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

Read More