Home> খেলা
Advertisement

WATCH | Rohit-Virat: 'বিশেষজ্ঞ কারা? জানি না কেন তাঁদের বিশেষজ্ঞ বলা হয়'! বিরাটের পাশেই রোহিত

"আমরা বাইরের আওয়াজে কান দিই না! আমি জানি না বিশেষজ্ঞ কারা? আমি এটাও জানি না যে, কেন তাঁদের বিশেষজ্ঞ বলা হয়।"

WATCH | Rohit-Virat: 'বিশেষজ্ঞ কারা? জানি না কেন তাঁদের বিশেষজ্ঞ বলা হয়'! বিরাটের পাশেই রোহিত

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ডেস্ক: ইংল্যান্ডের বিরুদ্ধে সদ্যসমাপ্ত টি-টোয়েন্টি সিরিজেও বিরাট কোহলি (Virat Kohli) ব্যর্থ হয়েছেন।  ব্যাক-টু-ব্যাক ম্যাচে ১ ও ১১ রান করে আউট হয়েছেন তিনি। এবার বিরাটকে বসানোর সময় এসেছে বলেই মনে করছেন  কপিল দেব (Kapil Dev), অজয় জাদেজা (Ajay Jadeja) ও ভেঙ্কটেশ প্রসাদের (Venkatesh Prasad) মতো প্রাক্তন ভারতীয় তারকারা। কিন্তু কোহলির পাশেই রয়েছেন টিম ইন্ডিয়ার ক্যাপ্টেন রোহিত শর্মা (Rohit Sharma)। নটিংহ্যামে ট্রেন্টব্রিজে তৃতীয় টি-২০ ম্যাচের পর পরিষ্কার বুঝিয়ে দিলেন রোহিত। প্রাক্তনদের 'বাইরের লোক' বলেই মনে করছেন তিনি।

রোহিত বলেন, "আমরা বাইরের আওয়াজে কান দিই না! আমি জানি না বিশেষজ্ঞ কারা? আমি এটাও জানি না যে, কেন তাঁদের বিশেষজ্ঞ বলা হয়। তাঁরা বাইরে থেকে খেলাটা দেখেন। জানেন না যে, ভিতরে কী চলছে! নির্দিষ্ট কিছু ভাবনা থেকেই আমরা দলগঠন করছি। এর জন্য প্রচুর বিবেচনা করতে হয়। অনেক ভাবনা-চিন্তা থাকে। ছেলেদের পাশে থাকা হয়। তাদের সুযোগ দেওয়া হয়। বাইরে কী চলছে, তা আমাদের কাছে গুরুত্বপূর্ণ নয়। ফর্মের কথা বললে বলব, সবার ওঠা-নামা থাকে। মনে রাখতে হবে প্লেয়ারের কোয়ালিটি কমে যায় না। কিছু মন্তব্য করার আগে এটা মাথায় রাখা উচিত। আমরা সেই কোয়ালিটিকে সমর্থন করি। আমার সঙ্গেও হয়েছে। এক্স ওয়াই জেডের সঙ্গেও হয়েছে। নতুন কিছু নয়। যখন কোনও প্লেয়ার দীর্ঘ সময়ে ধরে ধারাবাহিক ভাবে ভাল খেলে, তাকে একটি বা দু'টি সিরিজ, বা দু'বছরের পারফরম্যান্সের ভিত্তিতে মুছে ফেলা যায় না। এটা পুরোপুরি বুঝতে মানুষের সময় লাগে। যারা দল চালাচ্ছে তারা প্লেয়ারের কোয়ালিটির গুরুত্ব বোঝে। "  

টেস্ট, ওডিআই, টি-টোয়েন্টি। ক্রিকেটে তিনটি ফর্ম্যাটেই রান তুলতে কার্যত হিমশিম খাচ্ছেন বিরাট। প্রায় তিন বছর হতে চলল, অফ ফর্মে বিরাট।  ২০১৯ সালের নভেম্বরে বাংলাদেশের বিপক্ষে দিন-রাতের টেস্টে শেষ সেঞ্চুরি করেছিলেন তিনি। তারপর থেকেই ব্যাটে আর রান নেই! সেঞ্চুরি তো দূর অস্ত, এজবাস্টন টেস্টে ইংল্যান্ডে ২ ইনিংস মিলিয়ে বিরাটের সংগ্রহে ছিল মাত্র ৩১ রান!

আরও পড়ুন: Virat Kohli: 'সৌরভ-শেহওয়াগ থেকে যুবরাজ-ভাজ্জি, সবাই বাদ পড়েছে!' কোহলির দলে থাকা নিয়ে প্রশ্ন প্রসাদের

আরও পড়ুন: Independence Day: স্বাধীনতার ৭৫ উপলক্ষ্যে কেন্দ্রের থেকে বিশেষ ম্যাচের প্রস্তাব পেল বিসিসিআই

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  
 

Read More