Home> খেলা
Advertisement

Roger Federer: 'ক্রাচ নিয়েই আমাকে চলতে হবে বহুদিন'! ফের অস্ত্রোপচার ফেডেরারের

৪০ বছরের সুইস সম্রাটের টেনিসে ফেরার অপেক্ষায় এবার তাকিয়ে থাকবেন ফ্যানেরা।  

Roger Federer: 'ক্রাচ নিয়েই আমাকে চলতে হবে বহুদিন'! ফের অস্ত্রোপচার ফেডেরারের

নিজস্ব প্রতিবেদন: গত জুলাইয়ে অনামী হাবার্ট হুরকাজের (Hubert Hurkacz) কাছে স্ট্রেইট সেটে হেরেই উইম্বলডন (Wimbledon 2021) থেকে বিদায় নেন রজার ফেডেরার (Roger Federer)। সম্ভবত কেরিয়ারে শেষবারের মতো উইম্বলডনও খেলে ফেলেন তিনি। টোকিও অলিম্পিক্সে খেলার কথা থাকলেও হাঁটুর চোটের জন্য শেষ মুহূর্তে তিনি নাম প্রত্যাহার করে নেন। ফের একবার হাঁটুতে অস্ত্রোপচার করাবেন ফেডেরার। দীর্ঘদিন খেলা হবে না টেনিস। ইনস্টাগ্রামে ভিডিয়ো করে ফ্যানেদের জানিয়ে দিলেন রাজা রজার।

ফেডেরার ইনস্টাগ্রামে লেখেন, “আমি আপনাদের একটা আপডেট দিতে চাই যে, উইম্বলডনের পর থেকে কী চলছে আমার! আপনারা ভাবতেই পারছেন যে, বিষয়টা সহজ ছিল না। আমার হাঁটুর জন্য নিয়মতি ডাক্তার দেখাচ্ছি। গ্রাস-কোর্ট আর উইম্বলডনে খেলতে গিয়ে চোট পেয়েছিলাম। এভাবে এগিয়ে যাওয়া যায় না। তাঁরা আমাকে বলেছেন দীর্ঘমেয়াদি ভাবে ভাল থাকার জন্য অস্ত্রোপচার করাতেই হবে। আমি তাঁদের সিদ্ধান্তেই সহমত হয়েছি।

আরও পড়ুন: Roger Federer: টেনিস কিংবদন্তি রাজা রজারের টেবিল টেনিসের হাতটা দেখুন একবার!

আমাকে অনেকগুলো সপ্তাহ ক্রাচ নিয়ে চলতে হবে। বহু মাস খেলার বাইরে থাকব। বিষয়টা নিঃসন্দেহে কঠিন হতে চলেছে। একই সঙ্গে এটাও বুঝি যে, অস্ত্রোপচার করালেই আমি ভাল থাকব। আমি সুস্থ হতে চাই। আমি ফের ছোটাছুটি করতে চাই। আমি আশাবাদী যেভাবে হোক ফিরে আসব। আমি বাস্তবের মাটিতে দাঁড়িয়েই কথাগুলো বলছি। আমায় ভুল বুঝবেন না। জানি এই বয়সে দাঁড়িয়ে আরেকটা অস্ত্রোপচার করাটা কত কঠিন। আমাকে রিহ্যাব করাতে হবে। আমি এখনও সক্রিয় আছি। আশা করি লম্বা সময়ে এটা আমাকে ভাল রাখবে।" ৪০ বছরের সুইস সম্রাটের টেনিসে ফেরার অপেক্ষায় এবার তাকিয়ে থাকবেন ফ্যানেরা। যা মনে হচ্ছে ফেডেরারের পক্ষে হয়তো যুক্তরাষ্ট্র ওপেন খেলা হবে না!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

Read More