Home> খেলা
Advertisement

IPL 2022 Auction: প্রীতির দলের নিলাম স্ট্র্যাটেজি নিয়ে চমকপ্রদ তথ্য রিচার্ড ম্যাডলির!

আর অশ্বিন শুনলেন রিচার্ড ম্যাডলির অভিজ্ঞতা।

IPL 2022 Auction: প্রীতির দলের নিলাম স্ট্র্যাটেজি নিয়ে চমকপ্রদ তথ্য রিচার্ড ম্যাডলির!

নিজস্ব প্রতিবেদন: আগামী ১২ ও ১৩ ফেব্রুয়ারি বেঙ্গালুরুতে অনুষ্ঠিত হবে আইপিএল-এর মেগা নিলাম (IPL Mega Auction 2022) অনুষ্ঠান। হাতে আর মাত্র কয়েকদিন। তারপরেই ১৫তম 'ক্রোড়পতি লিগ'-এ খেলোয়াড় কেনাবেচার প্রক্রিয়া। আইপিএলের জন্মলগ্ন থেকে টানা এক দশক নিলাম পরিচালনা করেছেন রিচার্ড ম্যাডলি (Richard Madley)। ২০১৯ থেকে তাঁর বদলে সেই দায়িত্ব সামলেছেন হিউজ এডমেডাস (Hugh Edmeadas)। সম্প্রতি ভারতীয় স্পিনিং তারকা রবিচন্দ্রন অশ্বিনের (Ravichandran Ashwin) ইউটিউব চ্যানেলে এসে ম্যাডলি তাঁর আইপিএলে নিলাম করানোর অভিজ্ঞতা ভাগ করে নিলেন। এবং সেখানে তিনি প্রীতি জিন্টার পঞ্জাব কিংস (PBKS) দলের নিলাম স্ট্র্যাটেজি নিয়ে সরস মন্তব্য় করলেন।

ম্যাডলি বলেন, "পঞ্জাব ফ্র্যাঞ্চাইজি নিলামে কী করতে চলেছে, আমি কখনও বুঝতে পারিনি। আমার কোনও ধারণাই ছিল না যে, ওর কার জন্য নিলামে ডাক দিচ্ছে, কোথায় যাচ্ছে, কীভাবেই বা শেষ করবে। আমি নিশ্চিত নই, তবে ওদেরও সম্ভবত সেই ধারণা ছিল না। এমন এক স্ট্র্যাটেজি যে প্যাডেল ধরে আছে, সেই হয়তো জানত না কী হতে চলেছে। তবে ব্যাপারটা মেজ মজার লাগত। নিলাম পরিচালক হিসাবে আমি মানুষের সঙ্গে আলোচনা করতে পারতাম। সাড়ে আট ঘণ্টা মঞ্চে থাকতাম। গোটা দেশ আমাকে দেখত। এরকম কিছু একটা হোক সেটা আমি চাইতাম। কিছু বিতর্ক বা ফিডব্যাক পছন্দ করতাম। সেগুলো দলের কর্ণধারদের সঙ্গে ভাগ করে নিতাম।"

আরও পড়ুন: প্রতি আন্তর্জাতিক ম্যাচে লতা মঙ্গেশকরের জন্য দুটো VIP আসন সংরক্ষিত রাখে BCCI, কেন জানেন?

আসন্ন আইপিএল নিলামে ১০ ফ্র্যাঞ্চাইজির মধ্যে প্রীতির দলের কাছেই সবচেয়ে বেশি বাজেট রয়েছে। ঝুলিতে রয়েছে ৭২ কোটি টাকা। মাত্র দু'জন ক্রিকেটারকে ধরে রেখেছে পঞ্জাব। ময়ঙ্ক আগরওয়াল (১২ কোটি) ও অর্শদীপ সিং (৪ কোটি) থেকে গিয়েছেন। বোঝাই যাচ্ছে নিলামে সবচেয়ে বেশি ব্যস্ত থাকবে পঞ্জাব। দেখা যাক এবার তারা কাদের নিয়ে দল গোছায়! গতবছর পঞ্জাব ১৪ কোটি টাকা দিয়ে জাই রিচার্ডসনকে নিয়ে চমকে দিয়েছিল।

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

Read More