Home> খেলা
Advertisement

Richa Ghosh | WPL Auction 2023: হরমনপ্রীতের থেকেও তাঁর দাম বেশি! শিলিগুড়ির মেয়ে চাইছেন কলকাতায় ফ্ল্যাট

Richa Ghosh wants to buy a flat in Kolkata for my parents: বাবা-মা অনেক কষ্ট করে তাঁকে মানুষ করেছেন। এবার রিচা চাইছেন বাবা-মায়ের জন্য একটু আরাম। আরসিবি-তে কোটি টাকার ওপর দাম পাওয়া বাংলার মেয়ে চাইছেন কলকাতায় ফ্ল্যাট কিনতে।  

Richa Ghosh | WPL Auction 2023: হরমনপ্রীতের থেকেও তাঁর দাম বেশি! শিলিগুড়ির মেয়ে চাইছেন কলকাতায় ফ্ল্যাট

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের (Pakistan) মুখ থেকে জেতা ম্যাচ ছিনিয়ে নিয়েছেন। মাত্র এই একটি ইনিংসের জন্য তাঁকে মহিলাদের ক্রিকেটে 'ফিনিশার' তকমা দেওয়া হয়েছে। আর চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপের (ICC Womens T20 World Cup 2023) সেই ইনিংসের জন্যই মহিলাদের আইপিএল-এর (Womens Premire League 2023) নিলামে বড় চমক দিলেন। ভারতীয় মহিলা দলের (ICC Womens T20 World Cup 2023) অধিনায়ক হরমনপ্রীত কৌরকে (Harmanpreet Kaur) মেগা নিলামে ছাড়িয়ে গিয়েছেন বঙ্গতনয়া রিচা ঘোষ (Richa Ghosh)। মুম্বই ইন্ডিয়ান্সে (Mumbai Indians) যাওয়া হরমনের ঝুলিতে এসেছে ১ কোটি ৮০ লক্ষ টাকা। সেখানে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরে (Royal Challengers Bangalore) নাম লেখানো রিচা পেয়েছেন ১ কোটি ৯০ লক্ষ টাকা। রিচা এত টাকা পেয়ে জানিয়ে দিলেন যে, তাঁর পরবর্তী লক্ষ্য কী!

'আমার বাবা-মা চেয়েছিল আমি দেশের হয়ে খেলি। আমি ভারতীয় দলকে নেতৃত্ব দিতে চাই। দেশের হয়ে মেজর ট্রফি জিততে চাই। আমি এবার কলকাতায় ফ্ল্যাট কিনতে চাই। আমি চাই আমার মা-বাবা এখানে সেটল করুক। আমি চাই ওরা এবার ওরা নিজেদের জীবন উপভোগ করুক এবার। ওরা জীবনে অনেক লড়াই করছে। আমার জন্য প্রচুর পরিশ্রম করেছে মা-বাবা। এমনকী আমার বাবা আম্পায়ারিং করেছে। আমি আশা করি নিলামের পর বাবাকে আর কঠোর পরিশ্রম করতে হবে না।' 

আরও পড়ুন: Richa Ghosh, WPL Auction 2023: টাকার অঙ্কে হরমনপ্রীতকে ছাড়িয়ে গেলেও নির্লিপ্ত 'ফিনিশার' রিচার বাবা মানবেন্দ্র ঘোষ

দেশের উইকেটকিপার-ব্যাটার ও বঙ্গতনয়া রিচা ঘোষকে ১ কোটি ৯০ লক্ষ টাকায় দলে নিয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। দিল্লির সঙ্গে রীতিমতো বেঙ্গালুরুর নিলাম টেবলে যুদ্ধ বেঁধেছিল রিচাকে নিয়ে। শেষপর্যন্ত বাজিমাত করেন রিচা। ১৯ বছরের শিলিগুড়ির মেয়ে ২০২০ সালে দেশের জার্সিতে টি-২০ অভিষেক করেছিলেন। দ্বিতীয় কম বয়সী ক্রিকেটার হিসেবে দেশের হয়ে কুড়ি ওভারের ফরম্যাটে খেলেন তিনি। এখনও পর্যন্ত রিচা ৩১টি টি-২০ ম্যাচ খেলেছেন। তাঁর স্ট্রাইক রেট ১৩৫.৫০। গত মাসে দক্ষিণ আফ্রিকায় অনূর্ধ্ব-১৯ টি-২০ বিশ্বকাপ জেতে ভারত। সেই দলের গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন রিচা। মিডল অর্ডারে দুরন্ত ব্যাটিংয়ের পাশাপাশি রিচার উইকেটকিপিং দক্ষতাও চোখ ধাঁধানো।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

Read More