Home> খেলা
Advertisement

IND W vs WI W | Women's T20 World Cup: বিশ্বকাপে ব্যাক-টু-ব্যাক বিরাট জয় ভারতের! বল হাতে ইতিহাস লিখলেন দীপ্তি

IND W vs WI W: টি-২০ বিশ্বকাপে জয়ের সরণিতেই ভারতের মেয়েরা। পাকিস্তানকে গুঁড়িয়ে বিশ্বযুদ্ধের ঢাকে কাঠি বাজিয়ে ছিলেন হরমনপ্রীতরা। এবার দ্বিতীয় ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকেও অনায়াসে হারিয়ে দিলেন হরমনপ্রীত অ্যান্ড কোং। এদিন বল হাতে দেশের জার্সিতে ইতিহাস লিখলেন দীপ্তি শর্মা।  

IND W vs WI W | Women's T20 World Cup: বিশ্বকাপে ব্যাক-টু-ব্যাক বিরাট জয় ভারতের! বল হাতে ইতিহাস লিখলেন দীপ্তি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মেয়েদের টি-২০ বিশ্বকাপে (Women's T20 World Cup) ব্যাক-টু-ব্যাক জিতল ভারত। হরমনপ্রীত কউর (Harmanpreet Kaur) অ্যান্ড কোং পাকিস্তানকে সাত উইকেটে গুঁড়িয়ে বিশ্বযুদ্ধের অভিযান শুরু করেছিল। বুধবার দ্বিতীয় ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে খেলল টিম ইন্ডিয়া (West Indies Women vs India Women)। অনায়াসে জয় ছিনিয়ে নিল ভারত। এদিন প্রথমে ব্যাট করে উইন্ডিজ ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১১৮ রান তুলেছিল। জবাবে ভারত ১১ বল হাতে রেখে ৬ উইকেটে ম্যাচ বার করে নেয়। পরপর দুই ম্যাচে ভারত জিতল বড় ব্য়বধানে।

এদিন কেপটাউনের নিউল্যান্ডসে হেলি ম্যাথিউজ টস জিতে হরমনপ্রীত কউরদের বল করতে পাঠিয়ে ছিলেন। ক্যাপ্টেন ম্যাথিউজ ও স্টেফানি টেলর ওপেন করতে নেমেছিলেন। কিন্তু মাত্র ২ রান করেই উইন্ডিজ ক্যাপ্টেন ফিরে যান ডাগআউটে। তিনি পূজা বস্ত্রকারের বলে রিচা ঘোষের হাতে স্টাম্প হয়ে যান। এরপর টেলর ও শিমেন ক্যাম্পবেল রাশ ধরেছিলেন। ৩৬ বলে ৩০ করে আউট হন ক্যাম্পবেল। দীপ্তি শর্মার বলে তিনি ক্যাচ তুলে দেন স্মৃতি মন্ধানার হাতে। ৪০ বলে ৪২ করে আউট হন টেলর। এবারও সেই দীপ্তি। এলবিডব্লিউ করে দেন তিনি। ১৪ ওভারে ৭৮ রানের মাথায় উইন্ডিজের তিন উইকেট চলে যায়। এরপর সিডিন নেশন (১৮ বলে অপরাজিত ২১) ও শবিকা গাজনাবির (১৩ বলে ১৫) ব্যাটে ওয়েস্ট ইন্ডিজ নির্ধারিত ওভারে ৬ উইকেট হারিয়ে ১১৮ রান তোলে। এদিন দীপ্তি নেন তিন উইকেট। রেনুকা সিং ও পূজা বস্ত্রকার নিয়েছেন একটি করে উইকেট। দীপ্তি প্রথম ভারতীয় ক্রিকেটার হিসাবে দেশের জার্সিতে ১০০ টি-২০ উইকেট নেওয়ার নজির গড়লেন।

আরও পড়ুনINDW vs PAKW, ICC Womens T20 World Cup 2023: চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানকে উইকেটে হারিয়ে ভারতের মান বাঁচালেন রিচা-জেমাইমা

উইন্ডিজের রান তাড়া করতে নেমে ভারতকে শুরুতে কিছুটা বেগ পেতে হয়েছিল বটে। ৫ ওভারের মধ্যে ৩৫ রানে চলে যায় প্রথম দুই উইকেট। শেফালি বর্মা ও স্মৃতি ওপেন করতে নেমেছিলেন। ৭ বলে মাত্র ১০ রান করে তারকা ওপেনার স্মৃতি স্টাম্প আউট হয়ে যান। এরপর তিনে নামা জেমাইমা রডরিগেজও ফেরেন মাত্র ১ রান করে। ম্যাথিউজের বলে তাঁর হাতেই ক্যাচ তুলে দেন জেমাইমা। অত্যন্ত খারাপ একটি শটে আউট হয়ে যান তিনি। শেফালি খানিকক্ষণ ক্রিজে ছিলেন। পাঁচটি চারের সৌজন্যে তিনি ২৩ বলে ২৮ রানের ঝোড়ো ইনিংস খেলেই আউট হয়ে যান। ভারতকে কিছুটা ভালো জায়গায় নিয়ে যান তিনি। ৭.১ ওভারে ভারত তিন উইকেট হারিয়ে ৪৩ রান তোলে। তবে বাকি রান তোলার কাজটা ক্যাপ্টেন হরমনপ্রীত ও রিচা বুঝে নিয়েছিলেন। তবে ভারতের যখন জয়ের জন্য ১৪ বলে চার রান বাকি ছিল। তখন হরমনপ্রীত তুলে মারতে গিয়ে উইকেট দিয়ে আসেন। ৪২ বলে ৩৩ রান করে আউট হন ক্যাপ্টেন। রিচাকে ফিনিশিং লাইন পার করার জন্য আসেন দেবিকা বৈদ্য। যদিও রিচাই শেষটা করেন চার মেরে। ৩২ বলে ৪৪ রানে অপরাজিত থেকে ভারতকে জিতিয়ে মাঠ ছাড়েন রিচা।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

Read More