Home> খেলা
Advertisement

Ranji Trophy: Mukesh Kumar-এর দুরন্ত বোলিংয়ের পরেও মাত্র ৫৩ রানের লিড পেল বাংলা

মনোজ-অনুষ্টপের ব্যাটের দিকে তাকিয়ে বাংলা।   

Ranji Trophy: Mukesh Kumar-এর দুরন্ত বোলিংয়ের পরেও মাত্র ৫৩ রানের লিড পেল বাংলা

নিজস্ব প্রতিবেদন: বরোদার বিরুদ্ধে প্রথম ম্যাচে রুদ্ধশ্বাস জয়ের পর নিজের বোলিং লাইনআপকে 'ভারতসেরা' বলেছিলেন অরুণ লাল। তবে এহেন পেস বোলিং অ্যাটাক কিন্তু অপেক্ষাকৃত দুর্বল বিপক্ষ হায়দরাবাদের বিরুদ্ধে চাপ বজায় রাখতে ব্যর্থ হল। মুকেশ কুমারের সৌজন্যে দ্বিতীয় দিনের শেষে বিপক্ষকে ২০৫ রানে আটকে, প্রথম ইনিংসে লিড নেওয়া গেলেও হায়দরাবাদকে কোণঠাসা করতে পারল না অভিমন্যু ইশ্বরণের বঙ্গব্রিগেড। এ দিকে আবার দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ১৬ রানে ১ উইকেট হারিয়েছে বাংলা। ফলে এই মুহূর্তে ৫৩ রানে এগিয়ে রয়েছেন মনোজ তিওয়ারি-অনুষ্টুপ মজুমদাররা। তৃতীয় দিন ম্যাচের রাশ নিজেদের দিকে নিতে হলে এই দুই সিনিয়রকে বাড়তি দায়িত্ব নিতেই হবে। 

বাংলা প্রথম ইনিংসে ২৪২ রানে অল আউট হয়ে যাওয়ার পর এ দিন ২ উইকেটে ১৫ রান নিয়ে ব্যাট করতে নামে হায়দরাবাদ। সাত সকালে মুকেশের আগুনে বোলিংয়ের তাপে তাসের ঘরের মতো ভেঙে পড়ে বিপক্ষের ব্যাটিং। একটা সময় ৭০ রানে ৭ উইকেট খুইয়ে বসে হায়দরাবাদ। সেই সময় মনে হয়েছিল বিপক্ষ স্কোরবোর্ডে ১০০ রান যোগ করার আগেই গুটিয়ে যাবে। কিন্তু চাপে নুইয়ে না গিয়ে পালটা লড়াই শুরু করেন অভিজ্ঞ রবি তেজা ও প্রথম ইনিংসে পাঁচ উইকেট নেওয়া তনয় ত্যাগরাজন। 

মুকেশ সাফল্য পেলেও বাকিরা যে ব্যর্থ হয়েছেন। যদিও মুকেশের দাবি পিচের জন্যই তাঁর সতীর্থরা ফায়দা তুলতে পারলেন না। তিনি বলেন, "৭০ রানে ৭ উইকেট হারালেও আমরা চাপ বজায় রাখতে পারলাম না। এর সবচেয়ে বড় কারণ হল দিনের খেলা এগিয়ে যেতেই পিচ থেকে ব্যাটাররা সাহায্য পেতে শুরু করে। এই উইকেট একেবারে আলাদা। সেইজন্য অনেক আগে অলআউট করতে পারলাম না। তবে এখনও অনেক খেলা বাকি আছে। আমাদের ব্যাটাররা তৃতীয়দিন দেখেশুনে খেললে এই ম্যাচে আমরা বাজিমাত করতে পারি।" 

অষ্টম উইকেটের জুটিতে দু'জনে মিলে ২৩২ বলে ১০৯ রান যোগ করেন। তবে শেষ পর্যন্ত ৭২.৫ ওভারে এই জুটি ভাঙেন মনোজ। তাঁর বলে ৫২ রানে আউট হয়ে যান তনয় ত্যাগরাজন। এরপর হায়দরাবাদকে অল আউট করতে বেশি বেগ পেতে হয়নি। 

ত্যাগরাজন ৭টি চার মেরে ১০৩ বলে ৫২ রান রান করে সাজঘরে ফেরেন। রবি তেজা ৬টি চার ও ২টি ছয়ের সাহায্যে ১৯৬ বলে ৮১ রানের দুর্দান্ত ইনিংস খেলে অপরাজিত থাকেন। 

৪৯ রানে ৪টি উইকেট নেন মুকেশ কুমার। ১টি করে উইকেট দখল করেন ইশান পোড়েল, আকাশ দীপ, সায়ন শেখর মণ্ডল, শাহবাজ আহমেদ ও মনোজ। সুতরাং, প্রথম ইনিংসের নিরিখে ৩৭ রানে এগিয়ে থাকে বাংলা।

দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে বাংলা প্রথম ওভারেই ওপেনার সুদীপ ঘরামির (০) উইকেট হারায়। আপাতত দ্বিতীয় দিনের শেষে বাংলা তাদের দ্বিতীয় ইনিংসে ১ উইকেটের বিনিময়ে ১৬ রান তুলেছে। ঈশ্বরন ১০ ও ঋত্ত্বিক ৩ রানে অপরাজিত রয়েছেন। সব মিলিয়ে বাংলা এগিয়ে রয়েছে ৫৩ রানে। এখন তৃতীয়দিনের সকালে ব্যাটারদের দিকে তাকিয়ে বাংলা। 

আরও পড়ুন: Exclusive: শীর্ষে থাকা Magnus Carlsen-কে হারানো থেকে Sachin Tendulkar-এর প্রশংসা, অকপট তরুণ গ্র্যান্ড মাস্টার Rameshbabu Praggnanandha

আরও পড়ুন: Wriddhimam Saha Exclusive: বিতর্কিত টুইট সিরিজ থেকে IPL-এ নতুন অঙ্গীকার, অকপট ঋদ্ধিমান

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

Read More