Home> খেলা
Advertisement

পাতিয়ালায় পঞ্জাবকে হারিয়ে দু'বছর পর রঞ্জি ট্রফির নক আউটে বাংলা

নক আউটে উঠতে হলে শেষ দুটি ম্যাচ থেকে নয় পয়েন্ট দরকার ছিল বাংলার।

পাতিয়ালায় পঞ্জাবকে হারিয়ে দু'বছর পর রঞ্জি ট্রফির নক আউটে বাংলা

নিজস্ব প্রতিবেদন:  আগের ম্যাচে রাজস্থানকে হারিয়ে রঞ্জি ট্রফির নক আউটে যাওয়ার আশা জাগিয়েছিল বাংলা। গ্রুপের শেষ ম্যাচে পঞ্জাবের বিরুদ্ধে ৩ পয়েন্ট পেলেই বাংলার কোয়ার্টার ফাইনাল নিশ্চিত হয়ে যেত। কিন্তু প্রথম ইনিংসে পঞ্জাব লিড নিয়ে নেওয়ায় জেতা ছাড়া আর কোনও উপায় ছিল না বাংলার সামনে। পাতিয়ালায় শাহবাজ আহমেদের ঘুর্নিতে পঞ্জাবকে পর্যুদস্তু করল মনোজরা। ৪৮ রানে পঞ্জাবকে হারিয়ে দু বছর পর রঞ্জি ট্রফির নক আউটে অরুন লালের বাংলা।

মাত্র আড়াই দিনেই শেষ ম্যাচ। টস জিতে বাংলা প্রথমে ব্যাটিং করে বাংলা প্রথম ইনিংসে ১৩৮ রান তোলে। পঞ্জাবের প্রথম ইনিংস শেষ হয় ১৫১ রানে। পঞ্জাবের বিরুদ্ধে প্রথম ইনিংসে পিছিয়ে পড়েও মনোজ(৬৫)-অর্ণবের (৫১) চওড়া ব্যাট আর শাহবাজের দুরন্ত ঘূর্ণি মূল্যবান ৬ পয়েন্ট এনে দেয়। দ্বিতীয় ইনিংসে বাংলা তোলে ২০২ রান। ১০৯ রানের টার্গেট নিয়ে ব্যাট করতে নেমে পঞ্জাব ১৪১ রানে অল আউট হয়ে যায়। প্রথম ইনিংসে ৭ উইকেট নেওয়ার পর দ্বিতীয় ইনিংসে ৪ উইকেট নিলেন শাহবাজ আহমেদ। দুই ইনিংস মিলিয়ে আকাশদীপ নিলেন ৫ উইকেট।

 


নক আউটে উঠতে হলে শেষ দুটি ম্যাচ থেকে নয় পয়েন্ট দরকার ছিল বাংলার। টানা দুটি অ্যাওয়ে ম্যাচ থেকে ঝুলিতে ১২ পয়েন্ট তুললেন মনোজরা। রঞ্জির মাঝপথে বৃষ্টি আর খারাপ আলো একটা সময় বাংলার নকআউটে ওঠার পথে বাধা হয়ে দাঁড়িয়েছিল। সাফল্যের দিনে ক্রিকেটারদেরই যাবতীয় কৃতিত্ব দিচ্ছেন বাংলার কোচ অরুণ লাল। একই সঙ্গে দু বছর পর বাংলা রঞ্জি ট্রফির নক আউটে ওঠার জন্য দলকে অভিনন্দন জানিয়েছেন সিএবি প্রেসিডেন্ট অভিষেক ডালমিয়া।

আরও পড়ুন - পূজারা-বিহারির ব্যাটে মুখরক্ষা, টেস্টের আগে প্রস্তুতি ম্য়াচে ধরাশায়ী ভারতীয় ব্যাটিং

Read More