Home> খেলা
Advertisement

Qatar World Cup 2022: ফের ৯০ মিনিটের যুদ্ধে মুখোমুখি Lionel Messi-Neymar! কবে ম্যাচ? জেনে নিন

বিশ্বকাপ যোগ্যতা অর্জনকারী এই ম্যাচ গত বছর ভেস্তে যায়। ২০২১ সালের ১৭ নভেম্বর এই ম্যাচটি মাত্র পাঁচ মিনিট হয়েছিল।   

Qatar World Cup 2022: ফের ৯০ মিনিটের যুদ্ধে মুখোমুখি Lionel Messi-Neymar! কবে ম্যাচ? জেনে নিন

নিজস্ব প্রতিবেদন: আসন্ন কাতার বিশ্বকাপের (Qatar World Cup 2022) আগে ফের সবুজ গালিচায় মুখোমুখি হবে দুই চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিল (Brazil) ও আর্জেন্টিনা (Argentina)। ৯০ মিনিটের যুদ্ধে একে অপরের বিরুদ্ধে নামতে পারেন লিওনেল মেসি (Lionel Messi) ও নেইমার (Neymar)। আগামী ১১ জুন আন্তর্জাতিক ফিফা (FIFA) ফ্রেন্ডলি ম্যাচ আয়োজিত হবে। তাও আবার ঐতিহ্যশালী মেলবোর্ন ক্রিকেট স্টেডিয়ামে (Melbourne Cricket Ground)।    

এরইমধ্যে অস্ট্রেলিয়ার ভিক্টোরিয়া সরকার ঘোষণা জানায় এই হাইভোল্টেজ ম্যাচ এমসিজি-তে আয়োজন করা হবে। প্রায় ৯৫ হাজার দর্শক সাক্ষী থাকবেন এই লড়াইয়ের। তাই মেসি ও নেইমারকে দেখার আগ্রহ বেড়েছে। ভিক্টোরিয়ার ক্রীড়ামন্ত্রী মার্টিন পাকুলা জানিয়েছেন, "বিশ্বের সবচেয়ে সফল দুই ফুটবল দল আবার আসবে ঐতিহ্যবাহী এমসিজি স্টেডিয়ামে। তাদের প্রতিদ্বন্দ্বিতা দেখবে বিশ্বের অন্যতম সেরা শহর।" টুইট করা হয়েছে এমসিজির তরফ থেকেও। তাঁরা জানিয়েছেন, “ফুটবলপ্রেমীদের জন্য সুখবর। ফুটবলের সুপার পাওয়ার ব্রাজিল এবং আর্জেন্টিনা ২০২২ সালের সুপারক্লাসিকো খেলতে আসবে এমসিজিতে। খেলোয়াড়দের পায়ের জাদুতে মোহিত হবেন ভক্তরা।"  

বিশ্বকাপ যোগ্যতা অর্জনকারী এই ম্যাচ গত বছর ভেস্তে যায়। ২০২১ সালের ১৭ নভেম্বর এই ম্যাচটি মাত্র পাঁচ মিনিট হয়েছিল। এরপরেই ব্রাজিলের স্বাস্থ্য কর্তারা মাঠে ঢুকে পড়েছিলেন। তাদের অভিযোগ ছিল আর্জেন্টিনার ফুটবলাররা করোনাবিধি ভেঙেছেন। মূলত ইংল্যান্ডের ক্লাবগুলিতে খেলা আর্জেন্টিনার ফুটবলারদের দিকেই অভিযোগের আঙুল তোলা হয়। সেই সময় সিদ্ধান্ত নেওয়া হয়েছিল যে ম্যাচটি পরবর্তীকালে আয়োজন করা হবে। কিন্তু দুটি দলই বিশ্বকাপে যোগ্যাতা অর্জন করে ফেলার জন্য এই হাইভোল্টেজ ম্যাচ আর আয়োজন করা হয়নি। তবে বিশ্বকাপের যুদ্ধ শুরু হওয়ার আগে এ বার এই ম্যাচ আয়োজিত হতে চলেছে।   

আরও পড়ুন: Pele: কোলন ক্যানসার নিয়ে ফের হাসপাতালে 'ফুটবল সম্রাট'

আরও পড়ুন: Kieron Pollard: Chris Gayle-এর আগেই অবসর! পোলার্ডের সিদ্ধান্তে হতবাক 'ইউনিভার্স বস'

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

Read More