Home> খেলা
Advertisement

Sadio Mane, Qatar FIFA World Cup 2022: চাপে সেনেগাল, সাদিও মানের বিশ্বকাপ অভিযান কি শেষ?

বুধবার রাতে বুন্দেসলিগায় ভার্ডার ব্রেমেনের বিরুদ্ধে ম্যাচ চলার সময় চোট পেয়েছিলেন সাদিও মানে। ২০ মিনিটের মাথায় চোট পাওয়ার জন্য তিনি মাঠ থেকে উঠে যান। এরপর আর মাঠে নামেননি। বরং চোটের জায়গায় আইসপ্যাক লাগিয়ে বসেছিলেন। 

Sadio Mane, Qatar FIFA World Cup 2022: চাপে সেনেগাল, সাদিও মানের বিশ্বকাপ অভিযান কি শেষ?

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: দোরগোড়ায় কাতার বিশ্বকাপ (Qatar FIFA World Cup 2022)। চোটের জন্য আগেই ছিটকে গিয়েছেন পল পোগবা (Paul Pogba)। এবার চোটের তালিকায় নাম লিখিয়ে ফেললেন আর তারকা সাদিও মানে (Sadio Mane)। বায়ার্ন মিউনিখের (Bayern Munich) হয়ে বুন্দেশলিগার (Bundesliga) ম্যাচ খেলতে গিয়ে ডান পায়ের উপরের দিকে চোট পেয়েছেন সেনেগালের (Senegal) স্ট্রাইকার। ফলে তাঁর বিশ্বকাপে (Qatar FIFA World Cup) খেলা নিয়ে উঠে গেল প্রশ্ন। 

এদিকে সাদিও মানের চোট নিয়ে সেনেগাল ও বায়ার্ন মিউনিখের মধ্যে ঝামেলা লেগে গিয়েছে। সাদিওর দেশের ফুটবল সংস্থার দাবি, তাঁদের তারকা ফুটবলার বুন্দেশলিগায় খেলতে গিয়ে চোট পেলেও, এখনও পর্যন্ত বায়ার্নের তরফ থেকে এখনও পর্যন্ত পুরো তথ্য দেওয়া হয়নি। এই ইস্যু নিয়ে একাধিক টুইট করেছে সেনেগাল ফুটবল সংস্থা। যদিও বায়ার্ন মিউনিখ সাদিও দেশের বিরুদ্ধে মন্তব্য না করলেও টুইট করে জানিয়ে দিয়েছে যে, এই স্ট্রাইকারের চোট নিয়ে নতুন আপডেট পেলে সেটা সেনেগাল ফুটবল সংস্থাকে জানিয়ে দেওয়া হবে। 

fallbacks

পাশাপাশি সাদিও মানের চোটের ইস্যু নিয়ে দুটি পরস্পরবিরোধী মন্তব্য ভেসে উঠেছে। ফলে তাঁর বিশ্বকাপ অভিযান নিয়ে শুরু হয়েছে গুঞ্জন। বায়ার্ন মিউনিখের হেড কোচ নাগেলসম্যান বলেছেন, 'সাদিও-র চোট কতটা গুরুতর সেটা এখনই বলা সম্ভব নয়। মনে রাখবেন সিন গার্ড পরে থাকার পরেও পায়ের উপরের অংশে চোট পেয়েছে। সব ফুটবলারদের কাছেই এটা শরীরের খুব গুরুত্বপূর্ণ অংশ। তাই সবাই শরীরের এই অংশকে বাঁচিয়ে চলে। এখানে চোট লাগলে সেটা ভবিষ্যতে বড় আকার ধারণ করতেই পারে। কারণ পায়ের উপরের দিকে খুব জোরে আঘাত লাগলে সেটা মাসলের উপর প্রভাব ফেলতে পারে।' এরপর তাঁর আরও সংযোজন, 'এই মুহূর্তে সবার আগে এক্স-রে করাতে হবে। সেই রিপোর্ট আসার পরেই পরবর্তী পদক্ষেপ নেওয়া সম্ভব।' 

আরও পড়ুন: FIFA World Cup 2022 | Son Heung-min: চোখের ভয়ংকর চোটে কাঁধে ভর দিয়ে ছেড়েছিলেন মাঠ! সোনি কি খেলবেন বিশ্বকাপ?

আরও পড়ুন: Pedro Guilherme, Brazil: জোড়া সেলিব্রেশন! বিশ্বকাপে ডাক পেয়েই প্রেমিকাকে বিয়ের প্রস্তাব দিলেন পেদ্রো

যদিও বায়ার্নের হেড কোচের সঙ্গে একমত নন দলের সহকারী কোচ ডিনো টপমোয়েলার। তাঁর দাবি, সাদিও মানের চোট নিয়ে বেশি চিন্তা করার কিছু নেই। তিনি সাংবাদিকদের বলেন, 'সিন গার্ডের উপরের দিকে চোট লাগার জন্য সাদিও যন্ত্রণায় ছটফট করছিল। কারণ, শিরায় চোট লেগেছিল। তবে এই চোটের জন্য ওর বিশ্বকাপ অভিযান মোটেও অনিশ্চিত হবে না।' 

বুধবার রাতে বুন্দেসলিগায় ভার্ডার ব্রেমেনের বিরুদ্ধে ম্যাচ চলার সময় চোট পেয়েছিলেন সাদিও মানে। ২০ মিনিটের মাথায় চোট পাওয়ার জন্য তিনি মাঠ থেকে উঠে যান। এরপর আর মাঠে নামেননি। বরং চোটের জায়গায় আইসপ্যাক লাগিয়ে বসেছিলেন। 

আর এরপরেই ফরাসি সংবাদমাধ্যম 'লেকিপ' দাবি করেছে, এই চোটের জন্যই সাদিও মানের বিশ্বকাপ অভিযান শেষ হয়ে গিয়েছে! তাদের বক্তব্য, 'সাদিও নের সুস্থ হতে কয়েক সপ্তাহ লেগে যাবে। সেইজন্য খেলতে পারবেন না বিশ্বকাপে।' যদিও এখনো বায়ার্ন মিউনিখ বা সেনেগাল থেকে মানের ছিটকে যাওয়ার ব্যাপারে আনুষ্ঠানিকভাবে কিছু জানানো হয়নি। 

আসন্ন বিশ্বকাপে ‘এ’ গ্রুপে সেনেগালের সঙ্গে নেদারল্যান্ডস, কাতার ও ইকুয়েডর। আগামী ২১ নভেম্বর ডাচদের বিরুদ্ধে বিশ্বকাপ অভিযান শুরু করবে দক্ষিণ আফ্রিকার 'ফুটবল জায়ান্ট' সেনেগাল।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

Read More