Home> খেলা
Advertisement

Lionel Messi | Cristiano Ronaldo | UCL : পিএসজি-র গোলবন্যার রাতে রেকর্ড ভাঙার খেলায় মাতলেন বাঁ-পায়ের জাদুকর

প্যারিস সাঁ জাঁ যে রাতে ৭-২ গোলে মাকাবি হাইফাকে হারাল, সেই ম্যাচেই লিওনেল মেসি একের পর এক রেকর্ড করে লিখলেন লিগ ইতিহাস। মেসি যা করলেন, তা করতে পারেননি আর কোনও ফুটবলারই।

Lionel Messi | Cristiano Ronaldo | UCL : পিএসজি-র গোলবন্যার রাতে রেকর্ড ভাঙার খেলায় মাতলেন বাঁ-পায়ের জাদুকর

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: দেশ হোক বা ক্লাব, লিওনেল মেসি (Lionel Messi) এই মরসুমে ফুল ফোটাচ্ছেন প্রতি ম্যাচে। রোজারিয়োর ৩৫ বছরের ফুটবলার আছেন একেবারে আগুনে ফর্মে। গোল করছেন, করাচ্ছেন। একেবারে চেনা ছন্দে বাঁ-পায়ের জাদুকর। প্যারিস সাঁ জাঁ-র (PSG) আর্জেন্তাইন সুপারস্টার চ্যাম্পিয়ন্স লিগের (Champions League) গ্রুপ পর্যায়ের ম্যাচে নেমেছিলেন মাকাবি হাইফার (Paris Saint-Germain vs Maccabi Haifa) বিরুদ্ধে। ইজরায়েলের মহাশক্তিধর দলকে একেবারে ক্লাব পর্যায়ে নামিয়ে আনলেন মেসি-নেইমার-এমবাপের ত্রিফলা। প্যারিস সাঁ জাঁ ঘরের মাঠে ৭-২ গোলে উড়িয়ে দিল মাকাবিকে। মেসি-এমবাপের পা থেকে এল জোড়া গোল। মেসি দু'গোল করলেন এবং করালেনও। নেইমার নাম লেখালেন স্কোরশিটে। একটি করে গোল এল সিন গোল্ডবার্গ ও কার্লোস সোলারের পা থেকে। মাকাবির হয়ে জোড়া গোল করেছেন আবদউলায়ে সেক। তবে এই ম্যাচে ফের একবার লাইমলাইট কেড়ে নিলেন সাতবারের ব্যালন ডি'অর জয়ী বিশ্বের অন্যতম সেরা ফুটবলার মেসি। পিএসজি-র গোলবন্যার রাতে মেসি মাতলেন রেকর্ড ভাঙার খেলায়। পিছনে ফেলে দিলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে (Cristiano Ronaldo)। 

আরও পড়ুন: Eammi East Bengal, CFL 2022: জয় এখনও অধরা, ভবানীপুরের কাছে দুই গোলে হেরে গেল লাল-হলুদ

পড়ুন, বাঙালির প্রাণের উৎসবে আমার 'e' উৎসব। Zee ২৪ ঘণ্টা ডিজিটাল শারদসংখ্যা

দেখে নেওয়া যাক মেসি কী কী রেকর্ড করলেন মাকাবির বিরুদ্ধে

১) চ্যাম্পিয়নস লিগে বক্সের বাইরে থেকে সর্বাধিক গোল করা ফুটবলার হয়ে গেলেন মেসি। এর আগে রোনাল্ডোর সঙ্গে যুগ্ম ভাবে এক আসনে ছিলেন মেসি। ২২টি করে গোল ছিল তাঁদের। মেসি এবার ২৩ নম্বর গোলটি করে ফেললেন। ২০০৪-০৫ মরসুমে মেসি চ্যাম্পিয়ন্স লিগে অভিষেক করেন বার্সেলোনার হয়ে।

২) মেসি এই টুর্নামেন্টে সবচেয়ে বেশি বয়সি ফুটবলার হিসাবে একই ম্যাচে জোড়া গোল করার পাশাপাশি জোড়া গোল করালেন। ৩৫ বছর ১২৩ দিনে এসে লিখলেন ইতিহাস। 

৩) মেসি এই মরসুমে একমাত্র ফুটবলার হিসাবে অনন্য রেকর্ড করলেন। প্রথমসারির পাঁচটি ইউরোপিয়ান লিগে ১০ গোলের পাশাপাশি ১০টি অ্যাাসিস্টও করলেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App  

Read More