Home> খেলা
Advertisement

গোলাপি বলে যে যে 'সমস্যা' দেখা যাচ্ছে

ভারতের মাটিতে সর্বপ্রথম গোলাপি বলে  প্রথম শ্রেণীর ম্যাচ খেলা হচ্ছে দলীপ ট্রফিতে। কিন্তু ম্যাচের প্রথম দিনেই প্রশ্ন উঠে গেল এই বলের স্থায়িত্ব নিয়ে। এমনকী এদেশের আবহাওয়ায় চার বা পাঁচদিনের ম্যাচে আদৌ গোলাপি বল উপযুক্ত কি না তা নিয়েও প্রশ্ন তুলে দিয়েছেন ভারতীয় কোচেরা। 

গোলাপি বলে যে যে 'সমস্যা' দেখা যাচ্ছে

ব্যুরো:ভারতের মাটিতে সর্বপ্রথম গোলাপি বলে  প্রথম শ্রেণীর ম্যাচ খেলা হচ্ছে দলীপ ট্রফিতে। কিন্তু ম্যাচের প্রথম দিনেই প্রশ্ন উঠে গেল এই বলের স্থায়িত্ব নিয়ে। এমনকী এদেশের আবহাওয়ায় চার বা পাঁচদিনের ম্যাচে আদৌ গোলাপি বল উপযুক্ত কি না তা নিয়েও প্রশ্ন তুলে দিয়েছেন ভারতীয় কোচেরা। 


ভারতের প্রাক্তন ক্রিকেটার এবং দলীপে সবুজ দলের কোচ ডব্লু ভি রমনের দাবি এই বলের শেপ কতক্ষণ ঠিক থাকবে তা নিয়ে কারা যথেষ্ট ধন্দে। পাশাপাশি তিনি বলেন এই হাওয়াতে একমাত্র সুইং হচ্ছে। অন্যসময় হচ্ছে না। এটা বোলারদের চিন্তার বিষয়। আবার বল ধরার সময়ও ফিল্ডারদেরও সমস্যা হচ্ছে । কখনও হাই ক্যাচ নেওয়ার সময় বল নড়ছে। অ্যান্টিসিপেশনে সমস্যা হচ্ছে। রমনের দাবি ভারতে দিনরাতের ম্যাচে প্রচুর শিশির পড়ে। তাই এই বলের শেপ দ্রুত নষ্ট হতে পারে। স্পিনার হরভজন সিংও রমনকে সমর্থন করেছেন। তার মতে এই বল দুস্বপ্নের মতন হয়ে উঠতে পারে স্পিনারদের কাছে।  কারন এই বলের সিম খুব ভাল নয়। দীর্ঘদিন গোলাপি বলে অনুশীলন না করলে ধারাবাহিক সাফল্য পাওয়া স্পিনারদের কাছে কঠিন হয়ে পড়বে। ফলে বিসিসিআই কর্তারা দেশের মাটিতে গোলাপি বলে টেস্ট ম্যাচ করার যে পরিকল্পনা করছিল তা অনেকটাই ধাক্কা খেল। কারণ দলীপ ট্রফিতেই গোলাপি বলের পরীক্ষামূলক প্রয়োগ করছে বোর্ড।

Read More