Home> খেলা
Advertisement

পাঠানকে পাকিস্তানি তরুণীর প্রশ্ন, তুমি মুসলিম, তাহলে ভারতের হয়ে খেলো কেন?

ইরফান পাঠান।কপিল দেব পরবর্তী যুগে এ দেশের অন্যতম সেরা অলরাউন্ডার তিনি। অন্তত কেরিয়ারের শুরুটা তেমনভাবেই করেছিলেন। কিন্তু অজি কোচ গ্রেগ চ্যাপেলের হাতে পড়ে ইরফান পাঠান অল্পদিনেই ফুরিয়ে গিয়েছিলেন কিনা তর্কের বিষয়। তবে, হাল একেবারে ছেড়ে দেননি ইরফান পাঠান। এবারের আইপিএলেও খেলবেন। এবং, এখনও তিনি চেষ্টা চালাচ্ছেন ভারতীয় দলে ফিরে আসার। এরকম পরিস্থিতিতেই নাগপুরে একটি অনুষ্ঠানে গিয়েছিলেন ইরফান। সেখানেই নিজের ক্রিকেট কেরিয়ারের একটি মজার গল্প শুনিয়েছেন ইরফান।

পাঠানকে পাকিস্তানি তরুণীর প্রশ্ন, তুমি মুসলিম, তাহলে ভারতের হয়ে খেলো কেন?

ওয়েব ডেস্ক: ইরফান পাঠান।কপিল দেব পরবর্তী যুগে এ দেশের অন্যতম সেরা অলরাউন্ডার তিনি। অন্তত কেরিয়ারের শুরুটা তেমনভাবেই করেছিলেন। কিন্তু অজি কোচ গ্রেগ চ্যাপেলের হাতে পড়ে ইরফান পাঠান অল্পদিনেই ফুরিয়ে গিয়েছিলেন কিনা তর্কের বিষয়। তবে, হাল একেবারে ছেড়ে দেননি ইরফান পাঠান। এবারের আইপিএলেও খেলবেন। এবং, এখনও তিনি চেষ্টা চালাচ্ছেন ভারতীয় দলে ফিরে আসার। এরকম পরিস্থিতিতেই নাগপুরে একটি অনুষ্ঠানে গিয়েছিলেন ইরফান। সেখানেই নিজের ক্রিকেট কেরিয়ারের একটি মজার গল্প শুনিয়েছেন ইরফান।

আরও পড়ুন পাকিস্তানকে হারিয়ে দৃষ্টিহীনদের টি২০ বিশ্বকাপ জিতল ভারত

লাহোরে এক পাকিস্তানি তরুণী নাকি পাঠানকে প্রশ্ন করেছিলেন, 'তুমি তো মুসলিম। তাহলে পাকিস্তানের হয়ে না খেলে, ভারতের হয়ে খেলো কেন?' এই প্রশ্নের উত্তরে ইরফান পাঠান বলেছিলেন, 'গর্বের জন্য। সম্মাণের জন্য। মোটিভিশনের জন্য। আসলে সবটাই গর্বের জন্য। আমি ভারতের হয়ে খেলার জন্য নিজেকে গর্বিত অনুভব করি। প্রেরণা পাই।' আজ অনেকদিন পরে হলেও, পাঠানের উত্তরটা শুনে দারুণ লাগল না? দেশটায় ধর্মের নামে হানাহানি যদি এই ভাবনাগুলো থেকে একটু কমে।

আরও পড়ুন  শিলিগুড়িতে আই লিগে ইস্টবেঙ্গল বনাম মোহনবাগান ম্যাচ গোলশূন্য

Read More