Home> খেলা
Advertisement

WATCH: ভারতে রাজকীয় অভ্যর্থনা, তবুও পাকিস্তানের মুখে 'দুশমন...'! ভিডিয়ো দেখে বলবেন ছি ছি!

Pakistan Board Chief Calls India Dushman Mulk: ভারতে এসে রাজকীয় অভ্যর্থনা পেয়েছে পাক ক্রিকেট দল। তবুও পাক বোর্ডের প্রধানের মুখে ভারতের বিরুদ্ধে শত্রুতার কথা!

WATCH: ভারতে রাজকীয় অভ্যর্থনা, তবুও পাকিস্তানের মুখে 'দুশমন...'! ভিডিয়ো দেখে বলবেন ছি ছি!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ২০১৬ সালের পর আবার ভারতের মাটিতে পা রাখল পাকিস্তান ক্রিকেট দল (Pakistan Cricket Team)। গত বুধবার দুবাই হয়ে হায়দরাবাদে এসেছেন বাবর আজম অ্যান্ড কোং। শেষবার টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে এসেছিল পাকিস্তান। সাত বছর পর ফের এই দেশে তারা। রাজীব গান্ধী আন্তর্জাতিক স্টেডিয়ামে পা রাখার পরেই রাজকীয় অভ্যর্থনা পেয়েছে পাক দল। বিমানবন্দরে বাবরদের নামে জয়ধ্বনিও ছিল বাড়তি পাওনা। ভারতের সংস্কৃতি মেনেই বাবরদের গলায় উত্তরীয় পরিয়ে দেওয়া হয়েছিল। এহেন অভ্যর্থনায় অভিভূত হয়ে ইনস্টাগ্রামে স্টোরি শেয়ার করেছিলেন বাবর ও শাহিন শাহ আফ্রিদিরা। পাকিস্তানের এই ছবিটা যেমন খাঁটি, ঠিক তেমনই খাঁটি আরও একটা ঘটনা। পিসিবি প্রধান জাকা আশরফের (Zaka Ashraf) একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে। সেখানে তাঁকে বলতে শোনা গিয়েছে যে, ভারত 'শত্রু দেশ'।

আরও পড়ুন: Sourav Ganguly: কাপযুদ্ধে এই ভারতীয়রাই তুরুপের তাস! নাম ধরে ধরে জানালেন মহারাজ

জাকা সাংবাদিকদের বলেছেন, 'ভালোবেসে আমরা আমাদের খেলোয়াড়দের চুক্তিবদ্ধ করেছি। পাকিস্তানের ইতিহাসে কোনও ক্রিকেটাররা এত টাকা পায়নি, যা আমি এদের দিচ্ছি। আমার লক্ষ্যই ছিল যাতে ওরা, কোনও শত্রু দেশে খেলতে যাওয়ার আগে মানসিক ভাবে চাঙ্গা থাকে।' এই ভিডিয়ো ঝড় তুলে দিয়েছে সোশ্যাল মিডিয়ায়। শুক্রবার অর্থাৎ আজ  নিউজিল্যান্ডের বিরুদ্ধে ওয়ার্ম-আপ ম্যাচ খেলছে উপলের রাজীব গান্ধী আন্তর্জাতিক স্টেডিয়ামে। তবে এদিন মাঠে নেই কোনও দর্শক। হায়দরাবাদের নিরাপত্তা সংস্থার পরামর্শেই, মাঠে লোক না ঢোকানোর সিদ্ধান্ত নিয়েছে বিসিসিআই। কারণ ভরা উৎসবের দিনেই (গণেশ বিসর্জন ও মিলন-উন-নবি) খেলা পড়েছে। ফলে নিরাপত্তা নিয়ে প্রশ্ন থেকে যাচ্ছে। তাই কোনও রকম ঝুঁকি নিতে চায় না বোর্ড। এই মাঠেই ৩ অক্টোবর বাবররা ওয়ার্ম-আপ ম্য়াচ খেলবেন অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। এরপর মূল কাপযুদ্ধে তাদের প্রথম খেলা ৬ অক্টোবর, প্রতিপক্ষ নেদারল্যান্ডস, দ্বিতীয় খেলা ১০ অক্টোবর, প্রতিপক্ষ শ্রীলঙ্কা। এই দুই ম্য়াচও উপলে। এরপর ১৪ অক্টোবর 'মাদার অফ অল ব্য়াটল', আহেমদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে বহু প্রতীক্ষিত ভারত-পাক হাইভোল্টেজ মহারণ।

fallbacks

২০১২-১৩ সালের পর থেকে না পাকিস্তান এসেছে ভারতে, না ভারত গিয়েছে পাকিস্তানে। দুই দেশের কুটনৈতিক সম্পর্ক এমন জায়গায় এসে দাঁড়িয়েছে যে, বিগত ১০ বছেরর বেশি সময় হয়ে গেল ভারত-পাক দ্বিপাক্ষিক সিরিজ হয় না। দুই দল একমাত্র এসিসি ও আইসিসি ইভেন্টে মুখোমুখি হয়। এমনকী চলতি এশিয়া কাপ একক ভাবে পাকিস্তানের আয়োজন করার কথা ছিল। কিন্তু বিসিসিআই সাফ জানিয়ে দিয়েছিল যে, কোনও মতেই ভারত যাবে না পাকিস্তানে। ফলে বাধ্য হয়েই পাকিস্তানের প্রস্তাবিত হাইব্রিড মডেলে হয়েছে এশিয়া কাপ। পাকিস্তানে চারটি ম্যাচ ও শ্রীলঙ্কায় হয় ন'টি ম্যাচ। এশিয়া কাপের ইতিহাসে যা প্রথম। 

আরও পড়ুন: Shah Rukh Khan: 'বিরাট আমার...'! শাহরুখের মন্তব্যে ঝড় উঠল নেটপাড়ায়

পাকিস্তানের বিশ্বকাপ দল- বাবর আজম, শাহদাব খান, ফখর জমন, ইমা-উল-হক, আবদুল্লাহ শফিক, মহম্মদ রিজওয়ান, সাউদ শাকিল, ইফতিখার আহমেদ, সলমান আলি আগা, মহম্মদ নওয়াজ, উসমান মীর, হ্য়ারিস রউফ, হাসান আলি, শাহিন আফ্রিদি ও মহম্মদ ওয়াসিম।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল) 

Read More