Home> খেলা
Advertisement

কোহলিদের কাত করল ছ'ফুট আট ইঞ্চির পেসার, টিম ইন্ডিয়ার দুঃসময় চলছেই

দিনের শেষে চালকের আসনেই ব্ল্য়াক ক্য়াপসরা।

কোহলিদের কাত করল ছ'ফুট আট ইঞ্চির পেসার, টিম ইন্ডিয়ার দুঃসময় চলছেই

ভারত ২৪২

নিউজিল্যান্ড ৬৩/০ 

ওয়েলিংটন টু ক্রাইস্টচার্চ- ছবিটা বদলালো না। দ্বিতীয় টেস্টেও ফের ভারতীয় ব্যাটিংয়ের ভরাডুবি। ৬ ফুট ৮ ইঞ্চি জেমিসন একাই শেষ করে দিলেন ভারতীয় ব্যাটিং। সঙ্গে দোসর বোল্ট আর সাউদি। ফের একবার ব্যর্থ হলেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। পৃথ্বীশ, চেতেশ্বর পুজারা আর হনুমা বিহারির হাফ সেঞ্চুরিতে ভর করে প্রথম ইনিংসে ২৪২ রান তুলল ভারত। প্রথম দিনের শেষে প্রথম ইনিংশেনিউজিল্য়ান্ডের স্কোর বিনা উইকেটে ৬৩। টম লাথাম ২৭ রানে অপরাজিত, টম ব্লান্ডেল ২৯ রানে ব্যাট করছেন। দিনের শেষে চালকের আসনেই ব্ল্য়াক ক্য়াপসরা।

টস জিতে ক্রাইস্টচার্চের সবুজ উইকেটে প্রথমে ভারত কে ব্যাটিং করতে পাঠান কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন। ঝড়ের গতিতে শুরু করেছিলেন ভারতীয় ওপেনার পৃথ্বী শ। আর এক ওপেনার মায়াংক  আগারওয়াল(৭) ব্যর্থ। তিন নম্বরে নেমে ব্যাটিংয়ের হাল ধরেন চেতেশ্বর পুজারা। কিন্তু ফের ব্যর্থ ভারত অধিনায়ক বিরাট কোহলি। নিউ জিল্যান্ড সফরে ব্যাড প্যাচ কিছুতেই কাটছে না কিং কোহলির। এদিন মাত্র ৩ রান করেন তিনি।

 রান পেলেন না রাহানে(৭), ঋষভ পন্থ (১২) কিংবা রবীন্দ্র জাদেজা(৯)। চেতেশ্বর পুজারা ৫৪ আর হনুমা বিহারী করলেন ৫৫ রান। কিন্তু প্রত্যেক ভারতীয় ব্যাটসম্যান সেট হওয়ার পর ভুল শট খেলে আউট হলেন। শেষ দিকে কিছুটা মারমুখী মেজাজে রান করলেন মহম্মদ শামি আর জসপ্রিত বুমরাহ। কিন্তু সেটা যথেষ্ট ছিল না। মাত্র ২৪২ রানেই গুটিয়ে গেল ভারতের প্রথম ইনিংস। কাইল জেমিসন নিলেন পাঁচটি উইকেট, সাউদি আর বোল্ট নিলেন দুটি করে উইকেট। 

Read More