Home> খেলা
Advertisement

Ajaz Patel: আজাজ প্যাটেলের ১০ উইকেট নেওয়া বল এবার জাদুঘরে!

অনন্য কীর্তির জন্য আজাজ ভেসে যান শুভেচ্ছায়। যে শহরে তাঁর জন্ম সেই শহরই আজাজকে জীবনের অন্যতম সেরা উপহারটা দিয়েছে।

Ajaz Patel: আজাজ প্যাটেলের ১০ উইকেট নেওয়া বল এবার জাদুঘরে!

নিজস্ব প্রতিবেদন: নিউজিল্যান্ডের বাঁ-হাতি স্পিনার আজাজ প্যাটেল (Ajaz Patel) মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে (Wankhede Stadium) ক্রিকেট ইতিহাস লিখেছেন। ভারতের বিরুদ্ধে টেস্টের এক ইনিংসে ১০ উইকেট নিয়েছেন তিনি। এবার মুম্বই ক্রিকেট অ্যাসোসিয়েশন আজাজকে দিচ্ছে অনন্য সম্মান। আইকনিক এই স্টেডিয়ামে চালু হতে চলা এমসিএ মিউজিয়ামে ( MCA museum) ঠাঁই পাবে আজাজের সেই বল। 'প্রাইড অফ দ্য প্লেস' তালিকায় থাকবে সেই বল।

আজাজ বিশ্বের তৃতীয় স্পিনার হিসেবে টেস্টে এক ইনিংসে ১০ উইকেট নিয়েছেন। দুই প্রবাদপ্রতিম জিম লেকার (JIm Lekar) ও অনিল কুম্বলের (Anil Kumble) তালিকায় নিজের নাম লিখিয়েছেন। দুই ইনিংস মিলিয়ে মোট ১৪ উইকেট আসে এই মুম্বইতে জন্মানো আজাজের। এমসিএ প্রধান বিজয় পাটিল সংবাদ সংস্থা পিটিআই-কে বলেন, "আজাজ ওয়াংখেড়েতে যা করেছে তা অনন্য সাধারণ। ও আমাদের এই মাঠেই সেই রেকর্ড করেছে। আমাদের কাছে সুযোগ করে দিয়েছে এই ঐতিহাসিক মাঠে আরও কিছু স্মৃতি জুড়ে দেওয়ার। মুম্বই আজাজের শিকড়। যেটা আমাদের কাছে আরও স্পেশ্যাল। সবচেয়ে বড় ব্যাপার ও ওই ১০ উইকেট নেওয়া বলটা আমাদেরকেই দিয়ে গিয়েছে। যেটার মূল্য আমাদের কাছে অনেক। আমরা এমসিএ মিউজিয়ামের 'প্রাইড অফ দ্য প্লেস' হিসাবে ওই বল রেখে দেব।"

আরও পড়ুন: Marnus Labuschagne: দিন-রাতের ক্রিকেটে ইতিহাস! অভাবনীয় কীর্তি লাবুশানের

অসাধারণ কৃতিত্বের জন্য আজাজকে টেস্টের পর টিম ইন্ডিয়া এক বিশেষ উপহারও তুলে দিয়েছিল। বিরাট কোহলি অ্যান্ড কোং-এর সই করা জার্সি আজাজকে উপহার দেওয়া হয়। সেই জার্সি ভারতের সিনিয়র স্পিনার আর অশ্বিন তুলে দেন আজাজের হাতে। আজাজকে সংবর্ধনা জানায় এমসিএ। এই প্রথম কেউ এই  মাঠে ১৪ উইকেট নেওয়ার নজির গড়েছেনন। ম্যাচের সরকারি স্কোরশিট ফ্রেমে বাঁধিয়ে আজাজকে উপহার দেয় এমসিএ। আজাজ ম্যাচ বলে সই করে সেই বলটি এমসিএ-কে দেন। পাশাপাশি নিজের টেস্ট জার্সিটিও উপহার দেন তিনি।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

Read More