Home> খেলা
Advertisement

New Zealand tour of India: ম্যাচের আগে ইডেন ঘুরে খুশি নিউজিল্যান্ডের প্রতিনিধি দল

 তিনটি টি-২০ ও দু'টি টেস্টের সিরিজ খেলবে ভারত-নিউজিল্যান্ড।

New Zealand tour of India: ম্যাচের আগে ইডেন ঘুরে খুশি নিউজিল্যান্ডের প্রতিনিধি দল

নিজস্ব প্রতিবেদন: টি-২০ বিশ্বকাপ (T20 World Cup) শেষ করে দেশে ফিরেই ফের ক্রিকেটে মাতবে টিম ইন্ডিয়া। কেন উইলিয়ামসনের নিউজিল্যান্ড তিনটি টি-২০ ও দু'টি টেস্টের সিরিজ খেলতে ভারতে আসছে। সিরিজের তৃতীয় ও অন্তিম টি-২০ ম্যাচ হবে কলকাতায়। সেই উপলক্ষ্যে শুক্রবার ইডেন গার্ডেন্স ঘুরে গেল নিউজিল্যান্ডের দুই সদস্যের প্রতিনিধি দল। 

এদিন সন্ধ্যায় নিউজিল্যান্ডের টিম ম্যানেজার মাইক স্যান্ডেল ও হেড অফ রিস্ক আন্দ্রে লাভ বৈঠক করলেন সিএবি সভাপতি অভিষেক ডালমিয়া (Avishek Dalmiya) ও সচিব স্নেহাশিস গঙ্গোপাধ্যায়ের (Snehashis Ganguly) সঙ্গে। বৈঠকের পর ডালমিয়া বলেন, "নিউজিল্যান্ডের প্রতিনিধি দল আমাদের সুযোগ সুবিধা ও বায়ো বাবলের আয়োজন দেখে সন্তুষ্ট হয়েছে। ওদের টেস্ট দল যাদবপুর বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় ক্যাম্পাসের মাঠে অনুশীলন সারবে।" স্নেহাশিস বলছেন, "আমরা খেলোয়াড়দের সুরক্ষার গুরুত্ব বুঝি। বায়ো বাবলে ম্যাচ আয়োজনের অভিজ্ঞতা আমাদের আছে। আমরা সবকিছু ঠিকঠাক ভাবে আয়োজন করার ব্যাপারে নিশ্চিত করতে পারি।"

আরও পড়ুন: Syed Mushtaq Ali Trophy: দুরন্ত অলরাউন্ডার Shahbaz Ahamed, রুদ্ধশ্বাস ম্যাচে বরোদাকে হারাল বাংলা

কোভিড আবহে এই প্রথম ইডেনে গার্ডেন্সে কোনও আন্তর্জাতিক ম্যাচ অনুষ্ঠিত হতে চলেছে। গতবছর ১৮ মার্চ ইডেনে ভারত-দক্ষিণ আফ্রিকা তৃতীয় একদিনের ম্যাচ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। দক্ষিণ আফ্রিকা দল কলাকাতায় এসেও ফিরে গিয়েছিল। কোভিডের কারণে ম্যাচই বাতিল হয়ে গিয়েছিল। ফের একবার ক্রিকেটের নন্দনকাননে দুরন্ত একটা ম্যাচ। প্রাক শীতের আমেজ গায়ে মেখে শহরবাসী ক্রিকেটের মজা নিতে চলেছে। ফেব্রুয়ারিতে ওয়েস্ট ইন্ডিজ আসছে ভারত সফরে। তিনটি ওয়ানডে ও তিনটি টি-২০ খেলবে তারা। সেই সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে ম্যাচও পেয়েছে ইডেন।

ভারত-নিউজিল্যান্ড ম্য়াচের সূচি

প্রথম টি-২০: ১৭ নভেম্বর, বুধবার (জয়পুরের সোয়াই মানসিং স্টেডিয়ামে)
দ্বিতীয় টি-২০: ১৯ নভেম্বর, শুক্রবার (রাঁচির জেএসসিএ ইন্টারন্যাশনাল স্টেডিয়াম কমপ্লেক্সে)
তৃতীয় টি-২০: ২১ নভেম্বর, রবিবার (কলকাতার ইডেন গার্ডন্সে)

প্রথম টেস্ট: ২৫ নভেম্বর (বৃহস্পতিবার) থেকে ২৯ নভেম্বর (সোমবার), খেলা কানপুরের গ্রিন পার্কে
দ্বিতীয় টেস্ট: ৩ ডিসেম্বর (শুক্রবার) থেকে ৭ ডিসেম্বর (মঙ্গলবার), খেলা মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে।

টি-২০ ম্যাচ শুরু সন্ধ্যা ৭টা থেকে, টেস্ট শুরু সকাল ৯টা ৩০ মিনিট থেকে

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

Read More