Home> খেলা
Advertisement

Trent Boult : বোর্ডের বার্ষিক চুক্তি থেকে বেরিয়ে এলেন বাঁহাতি পেসার! কিন্তু কেন?

Trent Boult : ৩৩ বছর বয়সি ট্রেন্ট বোল্ট কিউয়ি দলের হয়ে ৭৮টি টেস্ট, ৯৩টি একদিনের ম্যাচ এবং ৪৪টি টি-টোয়েন্টি খেলেছেন। বোল্ট বার্ষিক চুক্তিতে না থাকলেও তাঁর আন্তর্জাতিক কেরিয়ার কিন্তু পুরোপুরি শেষ হয়ে যায়নি।

Trent Boult : বোর্ডের বার্ষিক চুক্তি থেকে বেরিয়ে এলেন বাঁহাতি পেসার! কিন্তু কেন?

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: সব ফরম্যাটে তিনি নিউজিল্যান্ডের (New Zealand) ত্রাতা। লাল কিংবা সাদা বলের খেলা, সব ফরম্যাটেই নতুন বলে বিপক্ষকে তাঁর বিকল্প নেই। এহেন ট্রেন্ট বোল্ট (Trent Boult) এ বার বড় সিদ্ধান্ত নিলেন। তিন ফরম্যাটেই নিউজিল্যান্ড দলের নিয়মিত সদস্য তিনি। তবে সবাইকে চমকে দিয়ে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের (New Zealand Cricket Board) বার্ষিক চুক্তি থেকে অব্য়াহতি চেয়েছেন বোল্ট। নিউজিল্যান্ড বোর্ডের তরফে এই বাঁহাতি পেস বোলারের আর্জি মেনেও নেওয়া হয়েছে।

বোল্ট নিজের পরিবারের সঙ্গে বেশি সময় কাটাতে এবং বিশ্বের বিভিন্ন ক্রিকেট লিগে খেলার উদ্দেশ্যে এই সিদ্ধান্ত নিয়েছেন। এই বিষয়ে বোল্ট বলেছেন, "এটা আমার জন্য একটা ভীষণ কঠিন সিদ্ধান্ত ছিল। আমি নিউজিল্যান্ড ক্রিকেটকে তাদের সমর্থনের জন্য ধন্যবাদ জানাতে চাই। নিজের দেশের হয়ে ক্রিকেট খেলাটা আমার ছোটবেলার স্বপ্ন ছিল এবং দেশের জার্সিতে বিগত ১২ বছর ধরে আমি যা অর্জন করেছি তা নিয়ে আমি গর্ব বোধ করি।" 

আরও পড়ুন: Virat Kohli : রোহিত, দ্রাবিড়ের জমানায় কোহলি, রাহুলের ভবিষ্যৎ নিয়ে আশঙ্কার কালো মেঘ! কিন্তু কেন?

আরও পড়ুন: Babar Azam, Suryakumar Yadav : কেন সূর্যকে পিছনে ফেললেন পাক অধিনায়ক? জেনে নিন

আইসিসি-র বিচারে বিশ্বের একদিনের ফরম্যাটে শীর্ষে থাকা জোরে বোলার স্পষ্ট করে দিয়েছেন তিনি পরিবারের কথা ভেবেই এই সিদ্ধান্ত নিয়েছেন। বোল্ট আরও যোগ করেন, "এই সিদ্ধান্তটা আমার স্ত্রী গ্রান্ট এবং আমাদের তিন অল্প বয়সি ছেলেদের কথা ভেবেই নেওয়া। পরিবার বরাবরই আমার জীবনের সবথেকে গুরুত্বপূর্ণ বিষয় এবং সবার আগে আমি আমার পরিবারকেই রাখতে চাই, যাতে ধীরে ধীরে আমরা আমার ক্রিকেটের পরবর্তী জীবনের জন্য প্রস্তুতি নিতে পারি।" 

                      https://t.co/SxFsTymGAN

বোল্ট ফের বলেন, "আমার দেশের জার্সিতে খেলার ইচ্ছা এখনও ফুরিয়ে যায়নি এবং আমি জানি আন্তর্জাতিক স্তরে পারফর্ম করার মতো দক্ষতা এখনও আমার মধ্যে রয়েছে। তবে চুক্তি না থাকায়, তা যে আমার দলে নির্বাচনের ক্ষেত্রে প্রভাব ফেলবে সেটাও আমি মেনে নিচ্ছি।" 

এখন প্রশ্ন উঠছে তাহলে কি এই কিউই পেসার আন্তর্জাতিক কেরিয়ারে দাড়ি টানলেন? ৩৩ বছর বয়সি বোল্ট কিউয়ি দলের হয়ে ৭৮টি টেস্ট, ৯৩টি একদিনের ম্যাচ এবং ৪৪টি টি-টোয়েন্টি খেলেছেন। বোল্ট বার্ষিক চুক্তিতে না থাকলেও তাঁর আন্তর্জাতিক কেরিয়ার কিন্তু পুরোপুরি শেষ হয়ে যায়নি। তবে নিউজিল্য়ান্ড ক্রিকেট বোর্ডের তরফে সাফ জানিয়ে দেওয়া হয়েছে যে তারা চুক্তিবদ্ধ ক্রিকেটারদেরই বেশি প্রাধান্য দেবে। বোল্ট এই সিদ্ধান্ত মেনেও নিচ্ছেন।  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

Read More