Home> খেলা
Advertisement

'কানহাইয়া লড়াকু ও সৎ', এতেই রায়না 'দেশদ্রোহী'?

তখনও ঝম ঝমিয়ে বৃষ্টি। এশিয়া কাপের ফাইনাল ম্যাচ। বাংলাদেশ টগবগ করছে। গোটা শের-ই-বাংলাতে জয় বাংলার শব্দ আর ততধিক চিৎকারে বাজ নেমে আসছিল। বৃষ্টিতে বন্ধ করে দেওয়া হল স্টেডিয়ামের লাইট। গোটা ভারতীয় দল অপেক্ষা করছে বৃষ্টি থামার। রায়নাও তাই করছিলেন। কানে হেডফোন, গান শুনতে শুনতেই হঠাৎ কানহাইয়ার ভিডিও দেখতে শুরু করেন রায়না। প্রেক্ষাপটটা এমনই ছিল হয়ত। ভারতের একটি বেসরকারি নিউজ চ্যানেলের  প্রতিবেদনে কানহাইয়ার বক্তব্য শুনে উৎসাহিত রায়না তাঁর ফেসবুকের পাতায় লেখেন, "কুর্নিশ কানহাইয়াকে, ও ফাইটার/লড়াকু, ওর বলা প্রতিটি কথা সৎ সাহসে বলা"।

'কানহাইয়া লড়াকু ও সৎ', এতেই রায়না 'দেশদ্রোহী'?

ওয়েব ডেস্ক: তখনও ঝম ঝমিয়ে বৃষ্টি। এশিয়া কাপের ফাইনাল ম্যাচ। বাংলাদেশ টগবগ করছে। গোটা শের-ই-বাংলাতে জয় বাংলার শব্দ আর ততধিক চিৎকারে বাজ নেমে আসছিল। বৃষ্টিতে বন্ধ করে দেওয়া হল স্টেডিয়ামের লাইট। গোটা ভারতীয় দল অপেক্ষা করছে বৃষ্টি থামার। রায়নাও তাই করছিলেন। কানে হেডফোন, গান শুনতে শুনতেই হঠাৎ কানহাইয়ার ভিডিও দেখতে শুরু করেন রায়না। প্রেক্ষাপটটা এমনই ছিল হয়ত। ভারতের একটি বেসরকারি নিউজ চ্যানেলের  প্রতিবেদনে কানহাইয়ার বক্তব্য শুনে উৎসাহিত রায়না তাঁর ফেসবুকের পাতায় লেখেন, "কুর্নিশ কানহাইয়াকে, ও ফাইটার/লড়াকু, ওর বলা প্রতিটি কথা সৎ সাহসে বলা"।

বৃষ্টি বন্ধ, খেলা শুরু হবে হবে, রায়না বাংলাদশের বিপক্ষে দেশের জার্সি গায়ে মাঠে নামার আগেই সন্মুখীন হলেন ফেসবুকের 'জাতীয়তাবাদীদের' কটাক্ষের। শুরু হয় বিতর্কের ঝড়। বিজেপি সহ কিছু দক্ষিণপন্থী দলের সমর্থনে রায়নার ওই কমেন্টের নীচে লেখা হয় নানা বিদ্রুপ। অনেকে লেখেন, রায়না 'দেশদ্রোহী'। রায়নাকে ভারতীয় দল থেকে বাদ দিয়ে দেওয়ারও দাবি জানায় অনেকে। অনেকের দাবি রায়না কানহাইয়াকে সমর্থন করে যা লিখেছিলেন তা ট্যুইটার থেকে সরিয়ে দেন। তবে এবিষয়ে 'স্পিকটি নট' ভারতীয় এই ক্রিকেটার।

Read More