Home> খেলা
Advertisement

প্রথম টেনিস খেলোয়াড় হিসাবে দশবার ফ্রেঞ্চ ওপেন চ্যাম্পিয়ন হলেন রাফায়েল নাদাল

টেনিস ইতিহাসে নয়া নজির গড়লেন রাফায়েল নাদাল। প্রথম টেনিস খেলোয়াড় হিসাবে দশবার ফ্রেঞ্চ ওপেন চ্যাম্পিয়ন হলেন রাফা। এরই সঙ্গে প্রথম খেলোয়াড় হিসাবে দশবার কোনও গ্র্যান্ডস্লাম জয়ের নজির গড়লেন তিনি। রোলা গাঁরোয় ইতিহাস গড়লেন রাফায়েল নাদাল। দশবার ফরাসি ওপেন জিতে বিশ্ব টেনিসে নয়া নজির গড়লেন স্প্যানিশ এই কিংবদন্তি। প্রথম খেলোয়াড় হিসাবে দশবার কোনও গ্র্যান্ডস্লাম জয়ের বিরল নজির গড়লেন রাফা। সুপার সানডেতে স্ট্যান ওয়ারিঙ্কাকে স্ট্রেট সেটে উড়িয়ে দিয়ে ইতিহাসের পাতায় জায়গা করে নেন কিংবদন্তি এই টেনিস খেলোয়াড়। সেই সঙ্গে পনেরোটা গ্র্যান্ডস্লাম জিতে পিট সাম্প্রাসকেও পেছনে ফেলে দিলেন তিনি। 

প্রথম টেনিস খেলোয়াড় হিসাবে দশবার ফ্রেঞ্চ ওপেন চ্যাম্পিয়ন হলেন রাফায়েল নাদাল

ওয়েব ডেস্ক: টেনিস ইতিহাসে নয়া নজির গড়লেন রাফায়েল নাদাল। প্রথম টেনিস খেলোয়াড় হিসাবে দশবার ফ্রেঞ্চ ওপেন চ্যাম্পিয়ন হলেন রাফা। এরই সঙ্গে প্রথম খেলোয়াড় হিসাবে দশবার কোনও গ্র্যান্ডস্লাম জয়ের নজির গড়লেন তিনি। রোলা গাঁরোয় ইতিহাস গড়লেন রাফায়েল নাদাল। দশবার ফরাসি ওপেন জিতে বিশ্ব টেনিসে নয়া নজির গড়লেন স্প্যানিশ এই কিংবদন্তি। প্রথম খেলোয়াড় হিসাবে দশবার কোনও গ্র্যান্ডস্লাম জয়ের বিরল নজির গড়লেন রাফা। সুপার সানডেতে স্ট্যান ওয়ারিঙ্কাকে স্ট্রেট সেটে উড়িয়ে দিয়ে ইতিহাসের পাতায় জায়গা করে নেন কিংবদন্তি এই টেনিস খেলোয়াড়। সেই সঙ্গে পনেরোটা গ্র্যান্ডস্লাম জিতে পিট সাম্প্রাসকেও পেছনে ফেলে দিলেন তিনি। 

আরও পড়ুন এবার হোটেল ব্যবসাতেও লড়াই শুরু হতে চলেছে মেসি এবং রোনাল্ডোর মধ্যে

মনে করা হয়েছিল ফাইনালে ক্লে কোর্টে নাদালকে কড়া চ্যালেঞ্জ ছুঁড়ে দেবেন তৃতীয় বাছাই স্ট্যান ওয়ারিঙ্কা। কিন্তু কেন তিনি ক্লে কোর্টের সম্রাট সেটা রবিবার আরও একবার বোঝালেন নাদাল। মেগা ফাইনালে রজার ফেডেরারের দেশের প্রতিপক্ষকে কার্যত দাঁড়াতেই দেননি রাফা। ছয়-দুই,ছয়-তিন,ছয়-এক সেটে ম্যাচ জিতে টেনিসে নয়া ইতিহাস গড়ে ফেলেন তিনি। দুহাজার চোদ্দর পর আবার কোনও গ্র্যান্ডস্লাম জিতলেন নাদাল। সেই সঙ্গে লা ডেসিমা সম্পূর্ণ করে নাদাল বুঝিয়ে দিলেন তিনি ফেডেরারের রেকর্ড ভাঙতে পারেন।

আরও পড়ুন  ঘরের মাঠে শেষবার দৌড়তে নামছেন উসেইন বোল্ট

Read More