Home> খেলা
Advertisement

সব খুইয়ে একদিন ভিক্ষা করতে হবে ধোনিকে, বিস্ফোরক মন্তব্য যুবরাজ সিংয়ের বাবার

ফের মহেন্দ্র সিং ধোনির বিরুদ্ধে বিস্ফোরক মন্তব্য যুবরাজ সিংয়ের বাবা যোগরাজ সিং-য়ের। গতকালই ভারতের ওয়ান ডে টিমের প্রাক্তন সহঅধিনায়ক যুবরাজ দাবি করেছিলেন মাহি এখনও তাঁর ভাল বন্ধু। আর আজ যোগরাজ রীতিমত অভিশাপ দেওয়ার সুরে বললেন, এমন একটা দিন আসতে চলেছে যে দিন ধোনির কাছে একটা পয়সাও থাকবে না।  কোনও জায়গা থেকে কোনও সাহায্যই পাবেন না তিনি। ভিক্ষা করে কাটাতে হবে ভারতের সর্বকালের অন্যতম সফল ক্রিকেট অধিনায়ককে।  

সব খুইয়ে একদিন  ভিক্ষা করতে হবে ধোনিকে, বিস্ফোরক মন্তব্য যুবরাজ সিংয়ের বাবার

ওয়েব ডেস্ক: ফের মহেন্দ্র সিং ধোনির বিরুদ্ধে বিস্ফোরক মন্তব্য যুবরাজ সিংয়ের বাবা যোগরাজ সিং-য়ের। গতকালই ভারতের ওয়ান ডে টিমের প্রাক্তন সহঅধিনায়ক যুবরাজ দাবি করেছিলেন মাহি এখনও তাঁর ভাল বন্ধু। আর আজ যোগরাজ রীতিমত অভিশাপ দেওয়ার সুরে বললেন, এমন একটা দিন আসতে চলেছে যে দিন ধোনির কাছে একটা পয়সাও থাকবে না।  কোনও জায়গা থেকে কোনও সাহায্যই পাবেন না তিনি। ভিক্ষা করে কাটাতে হবে ভারতের সর্বকালের অন্যতম সফল ক্রিকেট অধিনায়ককে।  

মঙ্গলবার একটি প্রথম শ্রেণীর হিন্দি নিউজ চ্যানেলে ধোনির বিরুদ্ধে সমস্ত ঘৃণা উগড়ে দেন যোগরাজ।

এবারের বিশ্বকাপে ভারতীয় স্কোয়াডে যুবরাজের ঠাঁই না হওয়ায় এর আগেও ধোনিকে প্রকাশ্যে দোষারোপ করে ছিলেন যোগরাজ। সে নিয়ে তখন কম জলঘোলা হয়নি।  

যুবরাজের বাবার আজকের মন্তব্য ঘিরে অবধারিত ভাবে আবারও বাগযুদ্ধ শুরু হবে, তৈরি হবে বিতর্কও।

আজকের সাক্ষাৎকারে প্রথম থেকেই ধোনি বিরোধীতা শুরু করেন যোগরাজ। ''ধোনি আসলে কিস্যু নয়। মিডিয়া ওকে ক্রিকেটের ঈশ্বর বানিয়েছে। প্রাপ্যর থেকে অনেক বেশি পেয়েছে ও। ধোনিকে মাথায় নিয়ে মাতামাতি করেছে মিডিয়া।''

ধোনিকে নিয়ে 'মাতামাতি' করার জন্য মিডিয়াকেও একহাত নিয়েছেন যোগরাজ।

''একটা সময় ছিল যখন ধোনির কাছে কিছুই ছিল না। কিন্তু আজ সারাক্ষণ মিডিয়ায় ও মুখ দেখিয়ে বেড়ায়। যে মিডিয়ার দৌলতে ওর এত বাড়বাড়ন্ত তাকে নিয়েও হাসাহাসি করতে ছাড়ে না ধোনি। মাহি একটি রান করলেও যে ভারতীয়রা হাততালি দেন, তাঁদের নিয়েও হাসাহাসি করতে পিছপা হয় না ও।'' মন্তব্য যোগরাজের।

যোগরাজ জানিয়েছেন, তিনি যদি মিডিয়া ব্যক্তিত্ব হতেন তাহলে এই মুহূর্তে ধোনিকে এক চড় কষাতেন।

২০১১ সালে ভারতের ক্রিকেট বিশ্বকাপ জয়ের অন্যতম কাণ্ডারী ছিলেন যুবরাজ। কিন্তু, এই বছর ঘরোয়া ক্রিকেটে লাগাতার ভাল খেলে গেলেও নির্বাচকরা তাঁকে শেষ ১৫-তে ব্রাত্যই করে ছিলেন।

প্রথম থেকেই যোগরাজের অভিযোগ ছিল, তাঁর ছেলের ছাঁটাইয়ের পিছনে কলকাঠি নেড়েছেন ধোনিই।

ধোনিকে রাবণের সঙ্গেও তুলনা করেছেন যোগরাজ।

২০১১ সালের ফাইনালে চার'নম্বরে খেলতে নেমে ধোনির ছক্কাতেই ভারতের হাতে কাপ উঠেছিল। সেই ঘটনা নিয়েও ধোনির সমালোচনা করতে ছাড়েননি যোগরাজ। তাঁর দাবি সে দিন, নিজেকে হিরো প্রমাণ করতেই, যুবরাজকে সরিয়ে চার নম্বরে ব্যাট করতে নেমে ছিলেন মাহি।  

 

Read More