Home> খেলা
Advertisement

'মোহনবাগান রত্ন' হচ্ছেন Shibaji Banerjee, বর্ষসেরা Roy Krishna ও Abhimanyu Easwaran


 করোনা আবহে আগামী ২৯ জুলাই মোহনবাগান দিবসও হবে ভার্চুয়ালি।

'মোহনবাগান রত্ন' হচ্ছেন Shibaji Banerjee, বর্ষসেরা Roy Krishna ও Abhimanyu Easwaran

নিজস্ব প্রতিনিধি: ২০২০-২১ মরসুমের পুরস্কার প্রাপকদের নাম ঘোষণা করে দিল মোহনবাগান। বুধবার সন্ধ্যায় ক্লাবের কর্মসমিতির ভার্চুয়াল বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয়েছে এবার মরোণত্তর 'মোহনবাগান রত্ন' পুরস্কারে সম্মানিত করা হবে প্রাক্তন গোলকিপার শিবাজি বন্দ্যোপাধ্যায়কে (Shibaji Banerjee)। ক্লাবের ইতিহাসে নিঃসন্দেহে অন্যতম সেরা গোলরক্ষক ছিলেন তিনি। ফুটবল জীবনের শুরুতে শিবাজী বন্দ্যোপাধ্যায় ইস্টবেঙ্গল ক্লাবে খেললেও পরে মোহনবাগান ও মহামেডানেও খেলেছেন 'টাইব্রেকার সম্রাট'। পরবর্তীতে মোহনবাগানের টেকনিক্যাল কমিটির সদস্যও ছিলেন তিনি। অতীতে মরোণত্তর 'মোহনবাগান রত্ন'-এ ভূষিত হয়েছেন শিবদাস ভাদুড়ি, গোষ্ঠ পাল ও ধীরেন দে-র মতো কিংবদন্তিরা। তবে প্রয়াণের চার বছরের মধ্যে এই প্রথম কাউকে এই পুরস্কার দেওয়া হচ্ছে।

আরও পড়ুন: পাঁজরে একাধিক চোট পেয়েছেন তাঁর বাবা, রয়েছে নিঃশ্বাসের কষ্টও! জানালেন Harry Maguire

বছরের সেরা ফুটবলার হিসেবে ক্লাব সম্মানিত করছে এটিকেএমবি-র স্টার ফুটবলার রয় কৃষ্ণকে (Roy Krishna)। মোহনবাগানের জার্সিতে দুরন্ত ক্রিকেট খেলার স্বীকৃতি পাচ্ছেন অভিমন্যু ঈশ্বরণ (Abhimanyu Easwaran)। বর্ষসেরা ক্রিকেটারে সম্মানিত হচ্ছেন তিনি। ১০০ মিটার হার্ডেল ও হাই জাম্পে জাতীয় চ্যাম্পিয়ন হওয়ায় সেরা অ্যাথলিট হচ্ছেন বিদিশা কুণ্ডু। এছাড়াও রাজ্যের মন্ত্রী মলয় ঘটক (Malay Ghatak) অন্যতম সহ-সভাপতি হতে চলেছেন গঙ্গাপারের শতাব্দী প্রাচীন ক্লাবের। করোনা আবহে (Covid-19) আগামী ২৯ জুলাই মোহনবাগান দিবসে কোনও বড় অনুষ্ঠান হবে না। এই অনুষ্ঠানও হবে ভার্চুয়ালি।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

Read More