Home> খেলা
Advertisement

আটকে গেলেও শীর্ষেই থাকল মোহনবাগান

আটকে গেলেও শীর্ষেই থাকল মোহনবাগান

মোহনবাগান (০) লাজং এফসি (০)


ওয়েব ডেস্ক: আটকে গেল মোহনবাগান। পাহাড়ে হারলেও সবুজ-মেরুনের ডেরায় সঞ্জয় সেন ব্রিগেডকে আটকে দিল শিলং লাজং। বারাসত স্টেডিয়ামে মোহনবাগান বনাম লাজংয়ের মধ্যে টানটান উত্তেজনার ম্যাচ শেষ হল গোলশূন্যভাবে। টানা তিন ম্যাচ জেতার পর অবশেষে পয়েন্ট নষ্ট করল বাগান। তবে এক পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ার জন্য সেই গোলরক্ষক দেবজিত মজুমদারকেই কৃতিত্ব দিতে হবে মোহনবাগানকে। তিনটি নিশ্চিত গোল বাঁচিয়ে ফের ম্যাচের সেরা হলেন বড় ম্যাচের নায়ক। ম্যাচের শুরু থেকে খেলার দখল নিয়ে নেন পেন, প্লেন কর্নেলরা।

প্রথমার্ধে একটা সময় খেলা হল লাজং বনাম জেবজিতের মধ্যে। উইলিয়ামস, লেনদের দাপটে কোণঠাসা হয়ে যায় বাগান রক্ষণ। পাহাড়ের দলটির গতি থামাতেই পারছিলেন না বেলো, কিংশুকরা। গ্লেন ও লেনের নিশ্চিত গোল বাঁচান দেবজিত। প্রথমার্ধের শেষ দিকে গোললাইন ছেড়ে বেড়িয়ে দলের বিপদে রুখে দেন সেই দেবজিত। বিরতির আগে গোল না খাওয়ায় হাঁফ ছেড়ে বাঁচেন সবুজ-মেরুন কোচ।

বিরতির পর ঘুরে দাঁড়ায় মোহনবাগান। সোনি, কাতসুমিদের পাসিং ফুটবলের দাপটে গোল বাঁচানোর দিকে জোর দিতে হয় লাজংকে। এরই মধ্যে চোট পেয়ে মাঠ ছাড়েন লালকমল। পরিবর্তে নামানো হয় শৌভিক চক্রবর্তীকে। এরপরই সোনি নর্ডির দুরন্ত ফ্রিকিক পোস্টে না লাগলে এগিয়ে যেতে পারত সবুজমেরুন। ম্যাচের শেষদিকে গ্লেনের বাড়ানো দুরন্ত বল  থেকে গোল করতে ব্যর্থ হন লেন। সুযোগগুলো কাজে লাগাতে পারলে  তিন পয়েন্ট নিয়ে মাঠ ছাড়তে পারত লাজং। পয়েন্ট নষ্ট করলেও ১১ ম্যাচে ২৫ পয়েন্ট পেয়ে লিগ শীর্ষেই থাকল মোহনবাগান।

Read More