Home> খেলা
Advertisement

Mohun Bagan, Amitabh Bachchan: 'মোহনবাগান আমারও সবচেয়ে প্রিয় টিম'! সমর্থক বচ্চনের জন্য বিশেষ ভাবনা ক্লাবের

ভারতের শতাব্দী প্রাচীন ঐতিহ্যবাহী ফুটবল ক্লাব মোহনবাগান। (Mohun Bagan) সবুজ-মেরুনের ফ্যান স্বয়ং অমিতাভ বচ্চন (Amitabh Bachchan)! একাধিকবার প্রকাশ্যে সেকথা বলেছেন বলিউড শাহেনশা।

Mohun Bagan, Amitabh Bachchan: 'মোহনবাগান আমারও সবচেয়ে প্রিয় টিম'! সমর্থক বচ্চনের জন্য বিশেষ ভাবনা ক্লাবের

শুভপম সাহা: ভারতের শতাব্দী প্রাচীন ঐতিহ্যবাহী ফুটবল ক্লাব মোহনবাগান। (Mohun Bagan) আর সবুজ-মেরুনের ফ্যান স্বয়ং অমিতাভ বচ্চন (Amitabh Bachchan)! একাধিকবার প্রকাশ্যে সেকথা বলেছেন বলিউড শাহেনশা। সম্প্রতি বিগ-বি তাঁর সিগনেচার শো 'কউন বনেগা ক্রোড়পতি'-র (Kaun Banega Crorepati 14) হট-সিটে বসেও বলেছেন যে, মোহনবাগানই তাঁর সবচেয়ে প্রিয় টিম। স্বাধীনতার ৭৫ উপলক্ষ্যে কেবিসি (KBC) বিশেষ পর্বের আয়োজন করেছিল। অতিথি হিসাবে গেস্ট সিটে হাজির ছিলেন দেশের দুই কিংবদন্তি। ভারতের চ্যাম্পিয়ন বক্সার মেরি কম (Mary Kom) ও ফুটবলার সুনীল ছেত্রী (Sunil Chhetri) এসেছিলেন অত্যন্ত জনপ্রিয় এই রিয়ালিটি শোয়ে। তাঁরা কাঁধে-কাঁধ মিলিয়ে খেলে সাড়ে ১২ লক্ষ টাকা তো জিতলেনই, পাশাপাশি কেবিসি-ও মাতিয়ে দিয়েছিলেন।

সুনীল-মেরির কাছে বিগ-বি-র প্রশ্ন ছিল যে, ২০১৭ সালে ভারতের মাটিতে আয়োজিত ফিফা অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপে, কোন দলকে সম্মান জানিয়ে, সন্ধ্যা ৭টা ১১ থেকে টুর্নামেন্টের টিকিট বিক্রি শুরু হয়েছিল? অপশন হিসাবে কম্পিউটারের স্ক্রিনে কলকাতার তিন প্রধান ক্লাব-ইস্টবেঙ্গল, মোহনবাগান ও মহামেডানের সঙ্গেই ডেম্পোর নাম ভেসে উঠেছিল। ২০০২ সালে মোহনবাগানের হাত ধরে সিনিয়র কেরিয়ার শুরু করা 'কলকাতার জামাই' সুনীল কোনও ভুল করলেন না। তিনি সঠিক উত্তর হিসাবে মোহনবাগানের নাম জানান কলকাতার আরেক জামাইকে। সুনীল হাসতে হাসতে বলেন, 'স্যার এর উত্তর মোহনবাগান। ১৯১১ সালের ২৯ জুলাই মোহনবাগান আইএফএ শিল্ড জিতেছিল। ওরা সেরা দল।' কথোপকথনের ফাঁকেই বলিউডের বটবৃক্ষ সুনীলকে বলেন, 'মোহনবাগান আমারও সবচেয়ে প্রিয় টিম। আমি মোহনবাগানের অনুগামী'। অনুষ্ঠানের এই বিশেষ অংশটি সোশ্যাল মিডিয়ায় কার্যত ভাইরাল হয়ে যায়। এখনও যা নিয়ে এখনও চলছে জোর চর্চা।

আরও পড়ুন: Mamata Banerjee : 'অতুলনীয়' মোহনবাগানকে ৫০ লক্ষ টাকা অনুদান দিলেন মুখ্যমন্ত্রী

মোহনবাগানের ফ্যান বচ্চন! এই বিষয়টি কেমন লাগে ক্লাবের? জি ২৪ ঘণ্টা ডিজিটালের এই প্রশ্নই ছিল মোহনবাগান সচিব দেবাশিস দত্তের কাছে। তিনি ফোনে বললেন, 'দেখুন, অমিতাভ বচ্চন বহু দিন ধরেই মোহনবাগানের ভক্ত। সেটা অনেক জায়গায় তিনি বলেছেন। এটা অত্যন্ত সম্মানের ও আনন্দের। অমিতাভ বচ্চনই নন, ভারতের বহু বিখ্যাত লোকই মোহনবাগানের ভক্ত। ভাল লোকেরাই মোহনবাগানের সমর্থক হবে। এর মধ্যে কোথাও নতুনত্ব নেই। তবে অমিতাভ বচ্চনকেও আমাদের পক্ষ থেকে কোথাও সম্মান জানানো দরকার বলেই মনে হয়। এত বড় একজন মানুষ। তিনি আমাদের ক্লাবের সমর্থক। সেটা নিয়ে আমরা ভাবনা-চিন্তা করছি। কীভাবে কী করা যেতে পারে!' তবে বাগান সচিব জানাননি যে কী তাঁদের পরিকল্পনা রয়েছে দেশের সর্বকালের অন্যতম সেরা অভিনেতার জন্য। এখন দেখার বিশেষ ফ্যানকে ক্লাব কীভাবে সম্মান জানায়!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

Read More