Home> খেলা
Advertisement

Mohammedan SC, Durand Cup 2022: গোয়াকে গুঁড়িয়ে ডুরান্ডে মধুর প্রতিশোধ মহমেডানের

এবার মধুর প্রতিশোধ নিল 'ব্ল্যাক প্যান্থার্স' (Black Panthers)। মঙ্গলের সন্ধ্যায় মহামেডান ৩-১ গোলে গোয়াকে গুঁড়িয়ে ডুরান্ড অভিযান শুরু করল।

Mohammedan SC, Durand Cup 2022: গোয়াকে গুঁড়িয়ে ডুরান্ডে মধুর প্রতিশোধ মহমেডানের

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ৩ অক্টোবর ২০২১, যুবভারতী ক্রীড়াঙ্গনে ডুরান্ড কাপ জয়ের আশায় বুক বেঁধেছিলেন  শয়ে শয়ে মহামেডান (Mohammedan SC) সমর্থক। ডুরান্ড ফাইনালে মুখোমুখি হয়েছিল মহামেডান ও এফসি গোয়া (FC Goa)। এডু বেডিয়া পেলায়েজের গোলে মহামেডানের স্বপ্নভঙ্গ হয়েছিল। যুবভারতীর রং সাদা-কালো হতে পারেনি সেদিন। এফসি গোয়া অতিরিক্ত সময়ের খেলায় ১-০ গোলে ডুরান্ড ১৩০ তম ডুরান্ড শিরোপা জিতছিল। ১৬ অগস্ট ২০২২। একই টুর্নামেন্টে ও একই ভেন্যুতে ফের মুখোমুখি হয়েছিল গতবারের ডুরান্ড চ্যাম্পিয়ন ও রানার্স টিম। তবে এবার মধুর প্রতিশোধ নিল 'ব্ল্যাক প্যান্থার্স' (Black Panthers)। মঙ্গলের সন্ধ্যায় মহামেডান ৩-১ গোলে গোয়াকে গুঁড়িয়ে ডুরান্ড অভিযান শুরু করল।

এদিন বিশ্বের তৃতীয় প্রাচীন এবং এশিয়ার প্রাচীনতম ফুটবল টুর্নামেন্টের পর্দা উঠল কলকাতায়। যুবভারতীতে সেনার উচ্চপদস্থ আধিকারিকদের সঙ্গে ডুরান্ডের কিক-অফ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস, বাংলার ক্রিকেটার ও রাজ্যের প্রতিমন্ত্রী মনোজ তিওয়ারি। এদিন ম্যাচের প্রথমার্ধের ৩৪ মিনিটেই গোয়াকে এগিয়ে দিয়েছিল নেমিলের গোল। বিরতিতে এক গোলে এগিয়েই মাঠ ছেড়েছিল গতবারের চ্যাম্পিয়ন। কিন্তু দ্বিতীয়ার্ধে সাদা-কালো ব্রিগেড দুরন্ত প্রত্যাবর্তন করে ম্যাচে। ৪৯ মিনিটে প্রীতম স্কোরলাইন ১-১ করেন। এরপর ৮৪ মিনিটে ফাসলু মহামেডানকে ২-১ এগিয়ে দেন। ম্যাচের ৯৩ মিনিটে মার্কাসের গোল গোয়ার কফিনে শেষ পেরেক পুঁতে দেয়। 

চলতি বছর মোট ২০টি টিম নিয়ে হচ্ছে সেনাবাহিনী আয়োজিত ডুরান্ড কাপ। আইএসএলের ১১টি দলের সঙ্গে অংশ নিয়েছে আই লিগের ৫টি এবং সেনার ৪টি দল। ডুরান্ডে এবার মোট ৪৭টি ম্যাচ অনুষ্ঠিত হবে। তার মধ্যে ২৭টি ম্যাচই হবে ফুটবলের মক্কা কলকাতায়। যুবভারতী ছাড়াও কিশোর ভারতী স্টেডিয়াম ও নৈহাটির বঙ্কিমাঞ্জলি স্টেডিয়ামেও হবে ডুরান্ডের ম্যাচ। উদ্বোধনী ম্যাচের মতো ফাইনালও দেখবে যুবভারতীতে। যদিও ডুরান্ডে ফুটবলপ্রেমীদের চোখ থাকবে কলকাতা ডার্বির দিকে। ২৮ অগস্ট মুখোমুখি ইমামি ইস্টবেঙ্গল ও এটিকে মোহনবাগান। আড়াই বছর পর কলকাতায় ফের দুই চিরপ্রতিদ্বন্দ্বীর হাইভোল্টেজ মেগাফাইট। এই ম্যাচ ঘিরে উত্তেজনার পারদ এখনই চরমে।এটিকে মোহনবাগানের আগামী ২০ অগস্ট ডুরান্ড অভিযান শুরু করছে। জুয়ান ফেরান্দোর শিষ্যরা রাজস্থান ইউনাইটেডের বিরুদ্ধে নামবে। অন্যদিকে ইমামি ইস্টবেঙ্গলের প্রথম ম্যাচ ২২ অগস্ট। লাল-হলুদ বাহিনী খেলবে ইন্ডিয়ান নেভির বিরুদ্ধে।

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

Read More